• রাত ৩:৪১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বন্ধ গার্মেন্টস চালু ও ইডি সাফায়েতকে বহিস্কারসহ ১২ দফা দাবিতে মিছিল ও সমাবেশ করেছে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় প্রেস ক্লাবের সামনে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা সমাবেশ করে।

এ সময় কারখানার শ্রমিক বিলকিসের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার নেতা আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক জেসমিন, শামীম, মিরা, জাহাঙ্গীর প্রমূখ।

নেতৃবৃন্দরা বলেন, দীর্ঘদিন যাবৎ ওপেক্স গ্রুপে আইন মোতাবেক ৭ কর্মদিবসের মধ্যে শ্রমিকের বেতন পরিশোধ করে না, রিজাইনকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করে না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেয় না, ছাঁটাইকৃত শ্রমিকদেরও প্রাপ্য পাওনা, অর্জিত ছুটির টাকা দেয়া হয় না। এর উপর চলে মালিক পক্ষের হামলা, মামলা, নির্যাতন। শ্রমিকরা কারখানা চালু, বিরাজমান সংকট নিরসন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত কিছু পরিচালনার জন্য কর্তৃপক্ষের নিকট ১২ দফা দাবি দিয়েছে। কিন্তু মালিক বেআইনিভাবে কারখানা বন্ধ করেছে ও ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে।

তারা আরও বলেন, ওপেক্স গ্রুপের হাজার হাজার শ্রমিক চরম অনিশ্চয়তা ও আশঙ্কায় দিন কাটাচ্ছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, শ্রম অধিদপ্তর, বিকেএমইএ সকলকেই ১২ দফা দাবি বিষয়ে অবগত করা হয়েছে। এখনও পর্যন্ত সংকট সমাধান হয় নাই। কারখানার সকল শ্রমিক চাকুরীর অনিশ্চয়তা নিয়ে দিন কাটাচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ গার্মেন্টস চালুসহ ১২ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution