• রাত ৯:২৬ মিনিট বুধবার
  • ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন নব নির্বাচিতত উপজেলা চেয়ারম্যানকে নিয়ে এতিমদের দোয়া সোনারগাঁয়ে ট্রান্সফরমার চুরির সময় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক-৪ হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী আটক সোনারগাঁয়ে তাঁত শ্রমিককে হত্যার ঘটনায় দুই সহোদর গ্রেপ্তার শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি?
থানা পুলিশের কঠোরতার কারণে অবৈধ অটোরিক্সা কম থাকায় যানজটমুক্ত চৌরাস্তা

থানা পুলিশের কঠোরতার কারণে অবৈধ অটোরিক্সা কম থাকায় যানজটমুক্ত চৌরাস্তা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: গত ২ দিন ধরে মোগরাপাড়া চৌরাস্তার গ্রান্ডট্যাংক রোডে অবৈধ অটোরিক্সা না থাকায় যানজটমুক্ত ছিল রাস্তাঘাট। ফলে কোন ভোগান্তী ছাড়াই পথচলছে পথচারীরা। যদিও এর আগে কয়েকদিন সোনারগাঁ থানা পুলিশের নজরদারী থাকায় মাস খানেক কিছুটা যানজটমুক্ত থাকলে গত একমাস ধরে আবারো পুরোনো রূপে ফিরে আসে। গতকাল রোববার থেকে থানা পুলিশের নির্দেশ না মানার কারনে মোগরাপাড়া চৌরাস্তায় কোন অটোরিক্সা রাখতে দেয়নি পুলিশ।

জানাগেছে, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা সবচেয়ে ব্যস্ততম এলাকা। এ এলাকাকে ঘিরে সকল ব্যবসা বানিজ্য, স্কুল কলেজ ও সরকারী বে-সরকারী অফিস আদালত গড়ে উঠেছে। এছাড়া সোনারগাঁয়ে যে তিনটি ইকোনোমিক এলাকা ঘোষনা করেছে সরকার তাও এ চৌরাস্তার আশপাশের এলাকাতেই। সোনারগাঁয়ে অবকাঠামো উন্নয়নের সব কিছুই এ এলাকা কেন্দ্রীক। ফলে ধীরে ধীরে এ এলাকায় দেশের বিভিন্ন এলাকার লোকজন বসবাস করতে শুরু করায় বর্তমানে মোগরাপাড়া চৌরাস্তা একটি ঘন জনবসতিপূর্ণ এলাকায় রূপ নিয়েছে। জনসংখ্যা ও অবকাঠামো উন্নয়নের ফলে এখানে বেড়েছে যাত্রী পরিবহনের জন্য বিভিন্ন প্রকার যানবাহনও। এছাড়া মোগরাপাড়া চৌরাস্তা দিয়ে যেতে হয় উপজেলা, থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। শুধু সোনারগাঁই নয় মেঘনা, আড়াইহাজারসহ কয়েকটি আশাপাশের উপজেলার লোকজনও এ পথে যাতায়াত করে। ফলে উপজেলা অন্য এলাকার তুলনায় মোগরাপাড়া চৌরাস্তায় পরিবহনের সংখ্যা অনেক বেশী। স্বাধীনতার পর এ রাস্তাটি প্রশস্ত না করায় একই রাস্তা যেখানে কয়েকশত মানুষ চলাচল করতো সেখানে এখন কয়েক লাখ লোক চলাচল করে। এছাড়া প্রশাসনে নজরদারী না থাকার কারণে অনুমোদিত পরিবহনের পাশাপাশি অবৈধ পরিবহন বেড়ে যাওয়ার কারণে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এখানে লেগে থাকে অসহনীয় যানজট। এছাড়া বৈদ্যেরবাজার এলাকায় আমান ইকোনোমিক জোন ও মেঘনা গ্রুপ পাওয়ার স্ট্রেশন তৈরী করায় প্রতিদিন কয়েকশত ভারী যানবাহন এ পথে চলাচল করে। এতে প্রতিদিনই ভোগান্তীতে পড়তে হয় এলাকার বসবাসরত জনসাধারণ ও এ পথে চলাচলরত যাত্রীদের। এখানকার যানজট নিরসনে উপজেলা প্রশাসনকে বহুবার লিখিত -মৌখিক ও আইনশৃঙ্খলার মিটিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ বলার পরও তারা কোন পদক্ষেপ নিতে পারিনি। সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকাও কয়েকবার যানজট নিরসনে কাজ করেও কোন ফল হয়নি। অবশেষে সোনারগাঁ থানা পুলিশের উদ্যোগে যানজট নিরসনে কয়েকটি পদক্ষেপ নেয়। এতে গত রমজান থেকে ২মাস কিছুটা যানজট নিরসন হলেও অবৈধ অটোরিক্সা রাস্তার দুপাশে দাড় করিয়ে যাত্রী উঠানামার কারনে প্রতিদিনই যানজট তৈরী হয়।

তবে যাত্রীরা অভিযোগ করেন, আমাদের চলাচলের জন্য পরিবহনের প্রয়োজন আছে কিন্তু যে ভাবে অবৈধ অটোরিক্সা এ রোডে বেড়েছে তা যাত্রীর তুলনাই বেশী। প্রশাসন এদিকে খেয়াল না দেয়ায় যে যার ইচ্ছামতো অটোরিক্সা নামিয়ে যাত্রী পরিবহন করছে। গাড়ীর তুলনায় যাত্রী কম হওয়ায় ৬জন যাত্রীর জায়গায় ২/৩ যাত্রী হলেই তারা সন্তুষ্ট থাকছে। এছাড়া অতিরিক্ত অটোরিক্সা হওয়ার ফলে গাড়ী রাখার জায়গা না থাকায় রাস্তার দুপাশে রেখে যানজট সৃষ্টি করছে। তারা জানান, অবৈধ অটোরিক্সার ব্যাপারে প্রশাসনকে নজর রাখতে হবে যাতে যে যার যার ইচ্ছা মতো রাস্তায় নামাতে না পারে। এজন্য প্রশাসন প্রয়োজনীয় কাগজপত্র ও তাদের অনুমোদন বাধ্যতামুলক করতে পারে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution