• বিকাল ৫:০১ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন
লিয়াকত হোসেন খোকার হাতে প্রত্যন্ত দ্বীপ নুনেরটেকে বিদ্যুতের হাতছানি

লিয়াকত হোসেন খোকার হাতে প্রত্যন্ত দ্বীপ নুনেরটেকে বিদ্যুতের হাতছানি

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: স্বাধীনতার ৪৮ বছর পর সোনারগাঁয়ের সংসদ সদেস্য  লিয়াকত হোসেন খোকা হাতে প্রত্যন্ত দ্বীপ নুনেরটেকে বিদ্যুতের হাতছানি দিচ্ছে। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে সোনারগাঁ উপজেলার মেঘনা নদী পরিবেষ্টিত প্রত্যন্ত দ্বীপাঞ্চল নুনেরটেক। মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের মাধ্যমে এ বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইরুল ইসলাম, পল্লী বিদ্যুতের প্রকৌশলী মশিউর রহমান, সোনারগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক জোনাব আলী, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, ইউপি সদস্য দাইয়ান মেম্বার, ওসমান মেম্বার লোকমান হেকিম, বাচ্চু মেম্বার, আব্দুর কাদের মেম্বার ও জিলালী মেম্বার, নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল হাসেম, জাতীয়পার্টির নেতা জাকারিয়া ভুইয়া প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২৫ কোটি টাকা ব্যয়ে এ বিদ্যুৎ সংযোগে কাজ করা হচ্ছে। স্বাধীনতার পর থেকে এ দ্বীপবাসী বিদ্যুতের জন্য বহু আবেদন নিবেদন করে আসছিল কিন্তু তারা ছিল বিদ্যুৎ বঞ্চিত। জননেত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী দেশে শতভাগ বিদ্যুত দেয়ার যে পদক্ষেপ নেয়া হয়েছে তার আওতায় এ প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ দেয়া হচ্ছে।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইরুল ইসলাম বলেন, মেঘনা নদীর তলদেশ দিয়ে সোনারগাঁয়ের বারদী থেকে নুনেরটেকে বিদ্যুৎ লাইন আনা হবে। এজন্য নুনেরটেকে একটি সাবষ্ট্রেশন ও দুটি টাওয়ার নির্মান করা হবে। আগামী ১৫দিনের মধ্যে এ সাবষ্ট্রেশনের কাজ শুরু হবে। প্রাথমিক ভাবে আজ থেকে বৈদ্যুতিক খুটি স্থাপন ও খুটিতে বৈদ্যুতিক লাইনের কাজ শুরু হলো।

বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল হক বলেন, আমার ইউনিয়নের নুনেরটেক দ্বীপটি ছিল বিদ্যুৎ বিহীন একটি অঞ্চল। চারিদিকে মেঘনা নদী এখানে বিদ্যুৎ আসতে পারে তা এ এলাকার মানুষ চিন্তাও করতে পারেনি। আজ বিদ্যুৎ সংযোগ কাজের উদ্বোধনের মাধ্যমে এখানকার মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে।##


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution