• সকাল ১১:১২ মিনিট শনিবার
  • ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১১ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
যুবদল নেতা সেলিমের নানার ইন্তেকাল, মান্নানের শোক সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪শত ছাড়ালো প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে একযোগে তিন কর্মকর্তার বদলি বারদীতে মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিযোগ সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা, সুস্থ ১ মোট আক্রান্ত ৪৪৭ সােনারগাঁয়ে অননুমােদিত ভােজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড সোনারগাঁয়ে নন-এমপিও শিক্ষক কর্মচারীদের প্রণোদনার চেক বিতরণ সোনারগাঁয়ে একদিনে ৫ জনের দেহে করোনা সনাক্ত, সুস্থ ২ মোট আক্রান্ত ৪৪৬ শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১ সোনারগাঁয়ে শিক্ষকসহ ৪ জনকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত মোট আক্রান্ত ৪৩৯ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইসিজি মেশিন দিলেন এমপি পত্নী ডালিয়া করোনা ভাইরাস: রবিবারের তথ্যে আরো ৫ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৪৩৬ রবিবার থেকে খুলছে কলাপাতা রেস্টুরেন্ট, চালু হলো ডেলিভারি সার্ভিস সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রহরি নিহত এমপি খোকার উদ্যোগে করোনা আক্রান্তদের খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ সোনারগাঁয়ে যুবককে কুপিয়ে আহত
সোনারগাঁয়ে সরকারি দলের নেতাসহ ১৮ জনের দখলে শীতলক্ষ্যা

সোনারগাঁয়ে সরকারি দলের নেতাসহ ১৮ জনের দখলে শীতলক্ষ্যা

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম: দখল ঠেকাতে নদীকে জীবন্তসত্ত্বা ঘোষণা দিয়ে গত ফেব্রুয়ারিতে রায় দিয়েছে উচ্চ আদালত। রায়ে বাংলাদেশে কোনো ব্যক্তির বিরুদ্ধে নদ-নদী দখলের অভিযোগ থাকলে তাকে সব ধরণের নির্বাচনে অযোগ্য করার ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে এমন অভিযুক্ত ব্যক্তিকে কিংবা প্রতিষ্ঠানকে কোনো ব্যাংক থেকে ঋণ না দেয়ার ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। গত ১ জুলাই প্রকাশিত এই রায়ে নদী দখলকে ফৌজদারি অপরাধ হিসেবেও চিহ্নিত করা হয়। তা সত্ত্বেও সোনারগাঁয়ে এক জনপ্রতিনিধি, শিল্পমালিক, ছাত্রলীগ নেতাসহ অনেকেই শীতলক্ষ্যা নদীর তীরবর্তী জায়গা অবৈধ দখল করে আছে।

রায়ে দখলদারদের তালিকা তৈরি করে তা প্রকাশ করার নির্দেশনাও দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় দখলদারদের তালিকা চেয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে চিঠি দেয় জাতীয় নদী রক্ষা কমিশন। তার পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিএ’র মাধ্যমে জেলা প্রশাসন দখলদারদের একটি তালিকা প্রস্তুত করে। তালিকায় কে-কী পরিমাণ কোন জায়গা দখল করে রেখেছেন তার আদ্যোপান্ত তুলে ধরা হয়েছে।

সেই তালিকায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ১৮ দখলদারকে চিহ্নিত করা হয়েছে। এই তালিকায় আছে সোনারগাঁয়ের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর (বাবু) ও সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ। আছে শিল্প প্রতিষ্ঠান জয়া ডাইং।

জানা গেছে, এই দুই নেতা কাঁচপুর মৌজার সেনপাড়া এলাকা দিয়ে শীতলক্ষ্যা নদীর তীর ভূমির ১০০০ বর্গফুট করে জায়গা ভরাট করে দখল করেছেন। অপরদিকে জয়া ডাইং ভরাট করে দখল করেছেন ৬০০০ বর্গফুট জায়গা। দখলদারদের তালিকায় আরও আছেন কাঁচপুর মৌজার সেনপাড়া এলাকার মো. এরশাদ, মো. আসফাক, মো. লাবু মিয়া, মো. সাইফুল ইসলাম, মো. খোকন মিয়া, মো. মনজুর হোসেন, মো. মজিানুর রহমান, মো. রাসেদ, মো. নিজাম উদ্দিন, মো. জামান খান, মো. মুসলিম খান, মো. আলমগীর, মো. মিলন খান, মো. কামাল সাওদ, মো. আছমত ওরফে নানা।

নদী দখলের বিষয়ে সোনারগাঁ উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর মুঠোফোনের নম্বরে কল করলে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে পরে কল করতে বলেন। এর দুই ঘন্টা পর আবার কল করলে অন্য একজন কল করে জানান, ভাই (ভাইস চেয়ারম্যান) সাহেব মিটিংয়ে আছেন পরে কল করেন।

এ বিষয়ে একাধিকবার সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদের মুঠোফোনের নম্বর কল করলেও তিনি কোন সাড়া দেননি।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল বলেন, অবৈধভাবে দখল করে কেউ থাকতে পারে নাই। আমাদের অভিযান এখনও চলছে রূপগঞ্জে। সেখানেও কাউকে ছাড় দেওয়া হয়নি। অবৈধ দখলদার মানে সে কেবলই অবৈধ দখলদার। আদালতের রায় অনুযায়ী নদীর অবৈধ দখলকারীর আলাদা কোন পরিচয় নেই। আমরা পর্যায়ক্রমে কাজ করছি। শীঘ্রই সকল অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।সূত্র: প্রেস নারায়ণগঞ্জ

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution