• দুপুর ১২:৫৬ মিনিট সোমবার
  • ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সড়ক দূর্ঘটনায় শাওন নামের কলেজ ছাত্র নিহত সোনারগাঁয়ে এবার ভুল চিকিৎসায় ছাগরের মৃত্যু সোনারগাঁয়ে এনামুল হক সাগর নামে এক ভূয়া ডাক্তার আটক লাগামহীন হয়ে পড়ছে সোনারগাঁয়ের ক্লিনিকগুলো মোবাইল চোর ধরতে থানায় জিডি চেক জালিয়াতি মামলায় আওয়ামীলীগ নেতার ২ বছরের কারাদন্ড সোনারগাঁয়ে সপ্তম শেণির ছাত্রীকে ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার ডাঃ শিউলী সরকারের ভুল চিকিৎসায় মৃত্যু থেকে রক্ষা পেল ঝনা সোনারগাঁ রয়েল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন সোনারগাঁয়ে অটোগাড়ীর ধাক্কায় শিশু নিহত জিকে শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে নাই জি কে শামীমের বিতর্কিত কর্মকান্ডে ছিলেন সোনারগাঁয়ের একাধিক ব্যক্তি সিনহা গার্মেন্টে পুলিশ-শ্রমিক সংঘর্ষ: ৪ শতাধিক শ্রমিকের বিরুদ্ধে মামলা পলাশকে গুলি করে হত্যার হুমকী দিয়েছিল জি.কে শামীম! হত্যা মামলার আসামীরা জামিনে এসে বাদির ঘর পুড়িয়ে দিল বিপুল টাকাসহ যুবলীগ নেতা জি কে শামীম আটক সোনারগাঁয়ের ছেলে জি কে শামীম যুবদল থেকে যু্বলীগে, চলেন ৬জন দেহরক্ষী নিয়ে হৃদরোগের ঝুঁকি কমাতে পরিবর্তন আনুন খাদ্যভ্যাসে সোনারগাঁ রয়েল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন শনিবার সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ
কাঁচপুরে কোটি টাকার হাট ১১ লাখ টাকায়, রাজস্ব হারাচ্ছে সরকার

কাঁচপুরে কোটি টাকার হাট ১১ লাখ টাকায়, রাজস্ব হারাচ্ছে সরকার

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ আসছে ঈদুল আযহাকে সামনে রেখে সোনারগাঁয়ে ২০টি অস্থায়ী পশুর হাটের দরপত্র আহবান করে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার ইজারা শেষ দিন ২০টি হাটের মধ্যে ১৪ টি হাটের দরপত্র আহবান করে ইজারাদাররা। দরপত্র আহবান করা ১৪ টি হাট নামে মাত্র ইজারা নেন তারা। এর মধ্যে কাঁচপুর ইউনিয়নের রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক হাট ২টি কোটি টাকা মুল্য থাকলেও নামে মাত্র ১১ লাখ ৫০ হাজার টাকায় ইজারা দেয়া হয়েছে। বাকি ৬টি হাটও নামে মাত্র ইজারা নেয়ার জন্য কাউকে দরপত্র আহবান করতে দেয়নি স্থানীয় সরকার দলীয নেতাকর্মীরা।

উপজেলা সুত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নে জনসংখার চাহিদা অনুযায়ী আসছে ঈদুল আযহার জন্য অস্থায়ী গরুর হাটের ইজারা দেয়া হয়েছে।  এর মধ্যে সবচেয়ে জনবহুল এলাকা হিসেবে কাঁচপুর বাসষ্ঠান্ড এলাকায় রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক বালু মাঠে ২ টি হাটের ইজারা করেছে উপজেলা প্রশাসন। হাট ২টি উপজেলার সবচেয়ে বেশী পশু বিক্রি হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। প্রতিবছর কোটি টাকার পশু বিক্রি হলেও রাজনৈতিক বিবেচনায় নামে মাত্র ইজারা দেয়া হয় হাট দুটি। আর হাটগুলির ইজারা নেন কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমান মোশারফ হোসেন। এবারও ২ টি হাটের একটি নিয়েছেন তার ভাই ফারুক ওমরের নামে আরেকটি নিয়েছেন আলাউদ্দিন নামের এক কর্মীর নামে। এর মধ্যে রিলায়েন্স হাউজিং বালুর মাঠটির ইজারা নিয়েছেন ১লাখ ৫০ হাজার টাকায় অপর রায়েরটেক হাটটি নিয়েছেন ১০ লাখ টাকায়। গত বছর এ হাটটির ইজারা নিয়েছিলেন ১ লাখ ৩৫ হাজার টাকায়।

নাম প্রকাশ করার শর্তে কাঁচপুর ইউনিয়ন আওয়ামীলীগের এক নেতা জানান, উপজেলার মধ্যে কাঁচপুর ইউনিয়নের রিলায়েন্স হাউজিং ও রায়েরটেক অস্থায়ী পশুর হাটে প্রতি বছর কোটি টাকার পশু বিক্রি হলেও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার ভাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর পেশী শক্তি প্রদর্শন করে কাউকে হাটের দরপত্র আহবান করতে দেয় না। জোড় পূর্বক তারা সরকারকে ঠকিয়ে নামে মাত্র কিছু টাকা দিয়ে হাটের ইজারা নেন। এতে সরকার প্রতি বছর লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে।

 

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution