• ভোর ৫:৩০ মিনিট রবিবার
  • ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ২ জনের দেহে করোনা সনাক্ত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে টানা ৫ দিন পর ৭ জনের দেহে করোনা সনাক্ত ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না পেলে মহাসড়ক অবরোধের ঘোষনা বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ মদনপুর টু জয়দেবপুর সড়কে ৮ কিলোমিটার যানজট সোনারগাঁয়ে পরিবেশ অধিদপ্তরের ৪ ভুয়া কর্মকর্তা আটক পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা সোনারগাঁয়ে প্রেমিকাকে বিয়ে করতে এসে সর্বস্ব খোয়ালেন যুবক সোনারগাঁয়ে টানা চারদিনে কোন করোনা রোগী সনাক্ত নেই সোনারগাঁয়ে সিনহা গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ টানা ৩ দিনে সোনারগাঁয়ে কোন করোনা রোগী সনাক্ত নেই অসময়ে চুল পাকা থেকে বাঁচতে কী করবেন? পিরোজপুরকে ২-১ গোলে পরাজিত করলো সনমান্দি সোনারগাঁয়ে ছাত্রদলের বৃক্ষ রোপন কর্মসূচী নোটিশ ছাড়াই গ্যাসের মেইন লাইন বিচ্ছিন্ন, ইট বসিয়ে চলছে রান্না সোনারগাঁয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্ধোধন অবৈধ ও বকেয়া গ্যাস বিলের কারণে বিভিন্ন এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সোনারগাঁয়ে পশু ও পশু খাদ্যের প্রদর্শনী আওয়ামীলীগের কারনেই বারবার আওয়ামীলীগ বিভক্ত.. কায়সার হাসনাত
কাঁচপুরে শহীদ মিনারে ইট বালু লোড আনলোড!

কাঁচপুরে শহীদ মিনারে ইট বালু লোড আনলোড!

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য নির্মিত শহীদ মিনারটি অবহেলা অযত্ম ও যাচ্ছেতাই অবস্থায় রয়েছে। একটি শ্রদ্ধার স্থানে এরকম অবহেলা দেখে স্থানীয়রা দ্রুত শহীদ মিনারটি সংরক্ষনের জন্য কার্যকরী পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন।

জানা যায়, আগে শহীদ মিনারটি নিয়ে প্রশাসনের দৃষ্টি থাকলেও স¤প্রতি একেবারেই যাচ্ছেতাই অবস্থা হয়ে উঠেছে এখানে। এই শহীদ মিনারের সামনেই ইট বালুর গাড়ি লোড আনলোড করা হয়। এই শহীদ মিনারের পাশেই অস্থায়ী কিছু দোকান রয়েছে, রাতের বেলায় এই শহীদ মিনারকে কেন্দ্র করে বসে মাদকসেবীদের আড্ডাও।

কাঁচপুর সোনালী মার্কেটের সামনে তৈরী করা এই শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের স্মরণ করে প্রতি বছরই শ্রদ্ধা জানান স্থানীয়রা ও ব্যবসায়ীরা। কাঁচপুরের বিভিন্ন স্তরের সাধারণ মানুষও এখানে শ্রদ্ধা জানাতে আসেন। ২১ ফেব্রুয়ারির দিনটিকে ঘিরে ১৯ ফেব্রুয়ারি থেকেই এটির দিকে নজর পড়ে প্রশাসন সহ স্থানীয়দের। মার্কেটের ব্যবসায়ীরাও তখন এটিকে সুন্দরভাবে পরিষ্কার করে শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুত করে রাখেন।

এই শহীদ মিনারটির প্রতিষ্ঠাতা সেলিম হক জানান, গত বছরের আগের বছর আমরা এটাকে টাইলস করে সংস্কার করেছি। আমরা বার বার বলি কিন্তু এখানকার কেউ কথা শুনেন না। ক্ষমতাসীনদের নাম ভাঙ্গিয়ে এখানে ইট বালির লোড আনলোড করা হয়, দোকান উঠিয়ে ভাড়া দেয়া হয়। এখানেই তো প্রশাসন থেকে শুরু করে সকলে শ্রদ্ধা নিবেদন করে। অবশ্যই আমরা এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

শহীদ মিনারটির সাথেই রয়েছে কাঁচপুর হাইওয়ে থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুমের কক্ষ। শহীদ মিনারটিকে রক্ষায় তার দৃষ্টিও আকর্ষণ করেছেন স্থানীয়রা।

স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের সাথে কথা বললে তারা জানান, আমরা প্রতিনিয়তই দেখছি এমন অবস্থা। এ থেকে উত্তরনে প্রয়োজন প্রশাসনের সহযোগিতা ও স্থানীয়দের সচেতনতা। আমরা প্রশাসনের সহযোগিতা চাচ্ছি যেন শহীদদের সম্মানের এই জায়গাটা সুন্দর পরিষ্কার ও পরিচ্ছন্ন থাকে। সূত্র: নিউজ নারায়ণগঞ্জ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution