• রাত ৪:০৮ মিনিট সোমবার
  • ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মায়াদ্বীপে শীতবস্ত্র বিতরণ দেওয়ান শরীফ চেয়ারম্যান হলে জনগণের কল্যাণে কাজ করিবে রফিকুল ইসলাম নান্নু যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল এর সুস্থতা কামনায় সোনারগাঁয়ে দোয়া সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা নিহত সোনারগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ডে কর্মীসভা মুজিবুরের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন সজিবের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদল কর্মী নিয়ে মানববন্ধনে যোগদান জেলা বিএনপির মানববন্ধনে মান্নানের নির্দেশে বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহন এম্পায়ার স্টিল ইন্ডাস্ট্রিজ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার’র ছোট ভাইয়ের ইন্তেকাল সোনারগাঁয়ে নতুন করে ৪ জনের দেহে করোনা সনাক্ত বাদ আছর মহিউদ্দিনের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন মজহমপুর একাদশ বিজয়ী হৃদয়ে-৯৮ ব্যাচের শীত বস্ত্র বিতরণ ঢাকা এ বছর পাচ্ছে না শৈত্যপ্রবাহের দেখা হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা কাঁচপুরে এক জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৮ নেতাদের নালিশের পর এড: সামসুল ইসলামকে এমপি মির্জা আজমের ফোন এ এক দুঃখী বালিকার অশ্রুঝরা গল্প পাঁচ হেলিকপ্টার বহনে সক্ষম বিশাল যুদ্ধজাহাজ সামনে আনল ইরান
কাঁচপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কাঁচপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

ঈদ উল ফেতরকে সামনে রেখে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতায়াতের লক্ষে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের কাঁচপুর মোড়ে মহাসড়কের দুুুু’পাশে কাঁচপুর হাইওয়ে পুলিশের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

রবিবার সকলে হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় মহাসড়কের জায়গা অবৈধভাবে দখল করে দু’পাশে গড়ে উঠা ৫/৬ শতাধিক স্থাপনা ভেঙ্গে দেয়া হয়েছে। তবে অভিযানের পর আবার যেন অবৈধ দখলদাররা ফুটপাত দখল করতে না পারে সে জন্য হাইওয়ে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলেও জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর মোড়ে দুপাশের সরকারী জমি দখল করে একশ্রেনীর প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে দীর্ঘদিন যাবৎ ভাড়া বাণিজ্য চালিয়ে আসছিল। এসব দোকান থেকে এককালিন ৩০ থেকে ৫০ হাজার টাকা অগ্রীম নিয়ে দৈনিক ২’শ থেকে ৩’শ টাকা পর্যন্ত ভাড়া আদায় করে আসছে। এসব অবৈধ দোকান নিয়ে প্রায়ই দুদলের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।

হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদার জানান, কাঁচপুর মোড়ের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালাচ্ছি। বিশেষ করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের যান চলাচল যেন স্বাভাবিক থাকে, ঈদ উপলক্ষে মানুষ যাতে নির্বিঘেœ নিরাপদে বাড়ী যেতে পারে এবং মানুষের চলাফেরা যেন সুষ্ঠ ও স্বাভাবিক থাকে সেজন্য কাঁচপুর মোড়ের বিভিন্ন অবৈধ স্থাপনা, যেগুলো যান চলাচলে বাধাগ্রস্থ করছে আমরা সেগুলোকে উচ্ছেদ করে যান চলাচল জন্য উন্মুক্ত করছি।

তিনি আরো বলেন, এ পর্যন্ত আমরা ৩/৪ শতাধিক বিভিন্ন ধরনের অবৈধ দোকানপাট যেগুলো মহাসড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে সেগুলো উচ্ছেদ করে গুড়িয়ে দিয়েছি। অতীতে উচ্ছেদ অভিযানের পর পরই অবৈধ দখলদাররা পূর্বের ন্যায় দোকান বসিয়ে ফেলে এমন অভিযোগে তিনি বলেন, আমরা জানি যে, উচ্ছেদ অভিযানের পর পরই অবৈধ দখলদাররা আবারো দখল করে দোকান পাট বসায়। সেদিকে আমরা কঠোর অবস্থানে রয়েছি। তারা যাতে আবারো দোকানপাট বসাতে না পারে সেজন্য তাদের অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে টুকরো টুকরো করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ঈদকে সামনে রেখে মহাসড়ক স্বাভাবিক থাকবে। মহাসড়কের প্রতিবন্ধকতা মোকাবেলায় এ অভিযান অব্যাহত থাকবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution