• রাত ১০:১৮ মিনিট সোমবার
  • ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৩শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা বির্তক পিছু ছাড়ছে না নাম ফলকের তড়িঘড়ি করে লাগানো হলো সোনারগাঁও জি আর ইনিষ্টিটিউশনের নাম ফলক এ বছর হচ্ছে না সোনারগাঁও পৌরসভা নির্বাচন শ্রমিকলীগ সভাপতি মন্টুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া সোনারগাঁয়ে গোরস্থানের জমি দখলের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ সোনারগাঁয়ে দুটি দোকানে আগুন, ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই জমি লিখে না দেয়ায় আলাউদ্দিন বাহিনীর তান্ডব, বাড়িঘর ভাংচুর আহত ৬ পৌর মেয়র পদপ্রার্থী ছগীর আহম্মেদ করোনায় আক্রান্ত প্রতিবাদ মূখর সোনারগাঁয়ের রাজনীতি সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৭৬ সোনারগাঁয়ে ছাত্রদলের দোয়া মাহফিল সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত গুডামী করবেন না, আমরা সোনারগাঁয়ের রাজনৈতিক গুডা…কালাম নামফলক ভাংচুর: প্রকাশিত সংবাদের প্রতিবাদ এমপি খোকাকে প্রতিহতের ঘোষনা সাবেক এমপি কায়সারের এমপি খোকাকে উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের হুসিয়ারী (ভিডিওসহ) সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত বেতন নেয়া যাবে না, প্রয়োজন হলে আমি ভুর্তকি দিবো. এমপি খোকা
কাঁচপুর শীতলক্ষ্যার তীরে ২য় দিনে পাকা ভবন সহ ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কাঁচপুর শীতলক্ষ্যার তীরে ২য় দিনে পাকা ভবন সহ ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

সোমবার ২৪ জুন সকাল দশটা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে বিকেল ৪টা পর্যন্ত একটি কারখানার গোডাউন, পাকা ভবন, গাইড ওয়ালসহ ৩৫টি স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়।

এসময় নদী দখল করে জেটি নির্মাণ করায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১২ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ সচিব মনিরুজ্জামানের নেতৃত্বে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহসহ অন্যান্য কর্মকর্তারা।

এসময় একটি জাহাজ, একটি ভেকু, একটি টাগ বোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও বিআইডব্লিউটিএর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহি ম্যাজিস্ট্রেট ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ সচিব মনিরুজ্জামান জানান, সোমবার বিকেল ৪ টা পর্যন্ত কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন, জেটি, পাকা ভবনসহ ৩৫টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। নদী দখল করে জেটি নির্মাণ করায় স্বদেশ কেমিক্যাল কোম্পানির ম্যানেজার তানভীরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১২ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, গত দুই দিনে শীতলক্ষ্যার কাঁচপুরে পরিচালিত অভিযানে দুটি কারখানার গোডাউন, একটি তিন তলা ভবন, একটি দোতলা ভবনসহ ৬৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় নদীর ২ একর জমি উদ্ধার করে নদীকে ফিরিয়ে দেয়া হয়।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্মপরিচালক মো: গুলজার আলী জানান, শীতলক্ষ্যার তীরে ৫০১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়ে। সিএস ও আরএস অনুযায়ী  উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সবরকমের স্থাপনা উচ্ছেদ করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution