• রাত ১১:৫৭ মিনিট সোমবার
  • ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
স্কুল-কলেজ খোলা নিয়ে যা ভাবছে সরকার অসহায় দুস্থ শীতার্ত মানুষের জন্য জনপ্রতিনিধিদের কম্বল বিতরণ এমপি খোকার সোনারগাঁ থানায় জিডি, অভিযোগ ও মামলা করতে বিনিময় লাগে না..ওসি রফিকুল ইসলাম খোকা মহাজোটের এমপি হয়ে বিএনপি-জামায়াতকে প্রতিষ্ঠিত করছে.. রফিকুল ইসলাম নান্নু মায়াদ্বীপে শীতবস্ত্র বিতরণ দেওয়ান শরীফ চেয়ারম্যান হলে জনগণের কল্যাণে কাজ করিবে রফিকুল ইসলাম নান্নু যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল এর সুস্থতা কামনায় সোনারগাঁয়ে দোয়া সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা নিহত সোনারগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ডে কর্মীসভা মুজিবুরের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন সজিবের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদল কর্মী নিয়ে মানববন্ধনে যোগদান জেলা বিএনপির মানববন্ধনে মান্নানের নির্দেশে বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহন এম্পায়ার স্টিল ইন্ডাস্ট্রিজ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার’র ছোট ভাইয়ের ইন্তেকাল সোনারগাঁয়ে নতুন করে ৪ জনের দেহে করোনা সনাক্ত বাদ আছর মহিউদ্দিনের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন মজহমপুর একাদশ বিজয়ী হৃদয়ে-৯৮ ব্যাচের শীত বস্ত্র বিতরণ ঢাকা এ বছর পাচ্ছে না শৈত্যপ্রবাহের দেখা হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা
সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা কালে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠা বন্ধ ঘোষনা কারলেও সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জামপুর ইউনিয়নের বুরুমদী এ এল এম এইচ হাই স্কুলে দশম শ্রেনীর পরীক্ষা নেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক আজহার উদ্দিনের বিরুদ্ধে। তবে পরীক্ষা নেয়ার বিষয়টি স্বীকার করে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার বিষয়টি কতটুকু যুক্তিযুক্ত জানতে চাইলে তিনি কথা বলা বন্ধ করে দেন।

জানা গেছে, করোনা কালে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষনা দেয় সরকার যা এখনও পর্যন্ত সেই সিদ্ধান্ত মোতাবেক বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থীদের শিক্ষার বিষয়টি বিবেচনা করে সরকার বাড়ীতে অনলাইনের মধ্যেমে পরিক্ষা দিয়ে পরিক্ষার খাতা স্কুলে এনে জমা দেয়ার বিষয়টি শিথিল করেছে। কিন্তু সরকারের এ নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে উপজেলার বুরুমদী এএলএমএইচ হাই স্কুলের শিক্ষক আজহারউদ্দিন নিজস্ব ক্ষমতার অপব্যবহার করে দশম শ্রেণীর শিক্ষার্থীদের পরীক্ষা দিতে বাধ্য করছে। তিনি দশম শ্রেনীতে ৩টি বিভাগে ইংরেজী ১মপত্র,২য়পত্র, গনিতসহ ৪াট বিষয়ের উপর পরীক্ষা নিচ্ছেন।

নাম না প্রকাশ করার শর্তে ওই স্কুলের অভিভাবকরা জানান, করোনা মহামানীর জন্য সরকার যেখানে বাড়িতে বসে পরীক্ষা নেয়ার জন্য নির্দেশ দিয়েছে। এছাড়া করোনা প্রাদূর্ভাব শিক্ষাথীদের যাতে ক্ষতি করতে না পারে সেজন্য এসএসসি ও এইচএসসি’র মতো গুরুত্বপূর্ন পরীক্ষা না নিয়ে যেখানে অটোপাশ দিচ্ছে সেখানে আমাদের ছেলে মেয়েদের করোনা ঝুঁকির মধ্যে ফেলে স্কুলের প্রধান শিক্ষক বিদ্যালয়ে গিয়ে পরিক্ষা নেয়ার ব্যবস্থা করছে। কেউ পরীক্ষায় অংশ গ্রহন না করলে তাকে স্কুল থেকে বের করে দেয়ারও হুমকি প্রদান করছেন।

এ ব্যাপারে জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা-মীম শিকদার শিপলু জানান, পরীক্ষা নেয়ার বিষয়টি অত্যস্ত দু:খজনক। যেখানে সরকার স্কুল ও কলেজ বন্ধ রেখেছে সেখানে বিদ্যালয়ের শিক্ষক নিজের সিদ্ধান্তে পরীক্ষা নিচ্ছে এটা আইননত অপরাধ। আমি সরেজমিনে বিদ্যালয়ে পরিদর্শন করে শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনকে অনুরোধ করবো।

এ ব্যাপারে বুরুমদী এএলএমএইচ হাই স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি পরীক্ষর বিষয়টি শিক্ষার করেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কাজল পাল জানান, যেখানে সরকার করোনার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সেখানে বিদ্যালয়ের শিক্ষক নিজের ইচ্ছেমতো শিক্ষার্থীদের স্কুলে নিয়ে পরীক্ষার ব্যবস্থা করছে এটা আইননত অপরাধ। এ বিষয়ে আমরা শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution