• বিকাল ৪:০৩ মিনিট সোমবার
  • ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৯শে আগস্ট, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ের মেয়ে মুন্নিকে দেশে ফিরিয়ে আনতে বাবার আকুতি সোনারগাঁয়ে আলোঘর পাঠাগারে শোক দিবসের আলোচনা সোনারগাঁয়ে বিশ্ব মৌমাছি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা পৌরসভায় ছিটানো ঔষধে মরছে না মশা দায় স্বীকার মেয়রের, নতুন ঔষধ কেনার আশ্বাস ইটভাটার মালিকের অবৈধ বিদ্যুৎতে প্রাণ গেল পাহারাদারের ডেঙ্গুজ্বর কাদের সবচেয়ে বেশি হয়? জেনে নিন করণীয় জাদুঘরে বৃক্ষরোপন ও পোনা মাছ অবমুক্তকরন ঈদের আনন্দ উপভোগ করতে অলিপুরা ব্রিজে দর্শনার্থীদের উপচে পড়া ভীড় আওয়ামীলীগে বিভক্তিতে হাইব্রিট নেতারা মাসিক বেতনে নেতাকর্মী টানছে. কালাম বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন সোনারগাঁ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের বন্দরে দুই সাপের লড়াই ঠেকাতে প্রাণ গেল স্যানিটারি মিস্ত্রীর যে কারণে ১৫ আগস্ট খালেদার জন্মদিন পালনে বিরত বিএনপি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের উদ্যোগে মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজ উপজেলা আহবায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন মোশারফ হোসেন চেয়ারম্যানের উদ্যোগে মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন কালো টাকার মালিক ও ব্যাংক লুটতরাজরা আওয়ামীলীগ নিয়ন্ত্রন করতে চায়. মাহফুজুর রহমান কালাম লিয়াকত হোসেন খোকার উদ্যোগে শোক দিবসে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন জাতির পিতার ৪৪তম মৃত্যুবার্ষিকী আজ শেখ মুজিবুর রহমানের নামে কোরবানী দিলেন মাহফুজুর রহমান কালাম
সোনfরগাঁয়ে সাইনবোর্ডে আওয়ামীলীগ নেতাদের ছবি ব্যবহার করে বিএনপি ও ছাত্রদলের কর্মীদের অপকর্ম

সোনfরগাঁয়ে সাইনবোর্ডে আওয়ামীলীগ নেতাদের ছবি ব্যবহার করে বিএনপি ও ছাত্রদলের কর্মীদের অপকর্ম

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  সোনারগাাঁ উপজেলার জামপুর তালতলা বাসস্ট্যান্ড এলাকায় একতা যুবসংগ সংগঠনের নামে সাইনবোর্ডে আওয়ামীলীগ নেতা কর্মীদের ছবি ব্যাবহার করা হলো ও এ সংগঠনের বেশিরভাগ নেতা কর্মীরা বি এন পি ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয় তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হলেও কোন ব্যাবস্থা নিচ্ছে না স্থানীয় প্রসাসন।
শনিবার দুপুরে তালতালা বাসস্ট্যান্ড এলাকয় সরেজমিনে গিয়ে দেখা যায়, একতা যুবসংগের একটি সাইনবোর্ড টানিয়ে অফিস কার্যালয় চালু করা হয়েছে। ওই সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছবি ব্যবহার করা হয়েছে। একতা যুব সংগের সভাপতি স্থানীয় ব্রাক্ষনবাওগাঁ গ্রামের বিএনপি নেতা আলী আকবরের ছেলে কামাল হোসেন। কামাল হোসেন ও তার বাবা আলী আকবরের বিরুদ্ধে জামায়াত শিবির ও বি এন পির তান্ডবলীলা গাড়িতে অগ্নি সংযোগ সহ তিনটি মামলা রয়েছে। কামাল হোসেনের ছোট ভাই ওই সংগঠনের কর্মী দৌলত মিয়া সংগঠনের নাম ভাঙ্গিয়ে তালতলা এলাকায় সিএনজি, অটোরিক্সা, বাস সহ বিভিন্ন পরিবহন থেকে প্রতিদিন কয়েক হাজার টাকা চাঁদা উত্তোলন করেন। ওই সংগঠনের কর্মী উপজেলার ছাত্রদল নেততা নাঈম হোসেন ও সাঈম মিয়া ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপির নেতাদের সঙ্গে তাদের দুইজনের ফ্যাস্টুন ও ব্যানারে ছবি দেখা গেছে। এই সংগঠনের অন্য এক কর্মী বাবুল হোসেন সে ও তার পিতা খলিল মিয়া বিএন পির রাজনীতির সঙ্গে জড়িত। রমজান মিয়া নমে একতা সংগের এক কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজি সহ অপকর্মের অভিযোগ রয়েছে।
অনুসন্ধান চালিয়ে জানা যায়, আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে কতিপয় বিএনপি ও ছাত্রদলের নেতা কর্মীরা আওয়ামীলীগের ব্যানারে এলাকায় আধিপত্য বিস্তার বালু ব্যাবসা নিয়ন্ত্রনই হচ্ছে তাদের মূল টার্গেট। ইতিমধ্যে তালতলা এলাকায় অবস্থিত প্রাইম লুব অয়েল লিমিটেড নামে একটি কারখানার বালু ভরাট নিয়ে এলাকাবাসীর সঙ্গে তাদের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর এ সংগঠনের মদদ দিচ্ছেন স্থানীয় বিএনপি নেতা মজিবুর রহমান নামে এক ব্যাক্তি।
এলাকাবাসিরা জানায়, বিএনপির কতিপয় ব্যক্তি আওয়ামীলীগের নাম ব্যবহার করে বিভিন্ন অপকর্ম চালানোর ফলে স্থানীয় আওয়ামীলিগের ভাবমুর্তি মারাত্মক ভাবে ক্ষুন্ন হয়েছে। একতা সংগের নামে বিভিন্ন অভিযোগ থাকায় এলাকাবাসীরা ইতিমধ্যেই এ সংগঠন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তারা জানান, এ সংগঠনের মূল লক্ষ হলো চাঁদা উত্তোলন, বালুভারাট ও জমির ব্যবসা পরিচালনা করা।

অভিযুক্ত কামাল হোসেন ও সাঈম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, দল মত নির্বিশেষে আমরা এ সংগঠনটি করেছি। সাইনবোর্ডের আওয়ামীলীগের নেতাদের ছবি লাগানোর বিষয়ে জানতে চাইলে তারা এ বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি।
এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলিগের ভারপ্রাপ্ত সভাপতি এডভ্যোকেট সামছুল ইসলাম ভূঁইয়া জানান, তালতলা এলাকায় একটি সংগঠনের নামে বিএনপি ও ছাত্রদলের কতিপয় লোক আমাদের দলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্মের বিষয়ে আমরা অবগত হয়েছি। তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়ার জন্য দলীয় ভাবে সিন্ধান্ত গ্রহণ করা হবে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, একটি সংগঠনের নামে মৌখিক ভাবে অভিযোগ পেয়েছি। ইতিপূর্বে বালু ভরাট নিয়ে একতা সংগের লোকদের সঙ্গে এলাকাবাসির সংগর্ষের ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে মামলা সহ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution