• রাত ১১:২৫ মিনিট শুক্রবার
  • ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মজহমপুর একাদশ বিজয়ী হৃদয়ে-৯৮ ব্যাচের শীত বস্ত্র বিতরণ ঢাকা এ বছর পাচ্ছে না শৈত্যপ্রবাহের দেখা হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা কাঁচপুরে এক জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৮ নেতাদের নালিশের পর এড: সামসুল ইসলামকে এমপি মির্জা আজমের ফোন এ এক দুঃখী বালিকার অশ্রুঝরা গল্প পাঁচ হেলিকপ্টার বহনে সক্ষম বিশাল যুদ্ধজাহাজ সামনে আনল ইরান সোনারগাঁয়ে তাহুরা ইমতিয়াজ ফাউন্ডেশনের শীত বস্ত্র বিতরণ কাঁচপুরে শীতলক্ষা নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৩ বাকি তিন ম্যাচ ওমানে করার প্রস্তাব, রাজি নয় বাংলাদেশ মেকআপ উঠে লিপস্টিক মুছে গেলেও যা করেন দীপিকা পানাম নগরীতে ফেনসিডিলসহ আসিফ নামের এক ভাড়াটিয়া আটক সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সানাক্ত, মোট সনাক্ত ৭৯৬ সাংবাদিকদের তিন দিন প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ সোনারগাঁ থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল পৌরসভা ও বৈদ্যেরবাজার এলাকায় ২ জনের দেহে করোনা সনাক্ত উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতার জমি জোর করে বালু ভরাটের চেষ্টা
সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

Logo


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন কবি সাংবাদিক জামান ভূ্ইঁয়া। ২৬ আগষ্ট রবিবার বিকেলে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে বুরুমদী গ্রামে ছাত্র ও যুব সমাজের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধন করলেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কবি জামান ভূঁইয়া।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ ইব্রাহিম মেম্বার। এতে আরো উপস্থিত ছিলেন-জেলা কমিটির সহ-সভাপতি মোঃ মোমেন মিয়া, জেলা কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জুনয়েদ ভূঁইয়া প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ভূঁইয়া। উক্ত বৃক্ষরোপন কর্মসূচিটি যাদের স্বউদ্যোগে শুরু করা হয় তারা হলেন-বুরুমদী গ্রামের রিয়াদ হোসেন রিজু, নিলয়, রাকিব, সুমন, উজ্জল, বাবু, পারভেজ, রনি, সোহেল, রাব্বি, বরিন, সজিব, সবুজ, মফিজুল, অপু সহ আরো অনেক স্কুল কলেজ পড়–য়া ছাত্রবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করে কবি জামান ভূঁইয়া বলেন, বাংলাদেশে এই ধরনের কাজের খুবই অভাব। আজকে তোমরা যারা গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করার জন্য কাজ শুরু করলে, তোমরাই একদিন এ দেশকে পরিচালনা করবে, তোমাদের মধ্য থেকেই কেউ ডাক্তার হবে কেউ ইঞ্জিনিয়ার হবে, কেউ রাজনীতি করবে, বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। আমাদের দেশের পরিবেশ এখন প্রায় একেবারেই দূষিত হয়ে গেছে। বিভিন্ন প্রকার গাছ লাগালে পরিবেশ রক্ষায় কাজে লাগবে। বাংলাদেশের নদীগুলোর আজ কলকারখানার বর্জ ফেলে পানি দূষণ এবং অনেক প্রভাবশালী মহল নদীর দুই তীর দখল করে তারা তাদের ইচ্ছামতো কলকারখানা ও বাড়ী ঘর তৈরি করে নদীর স্বাভাবিক অবস্থা নষ্ট করে ফেলেছে। এ জন্য দেশের সর্বস্তরের মানুষকে নিয়ে নদীগুলোর দূষণ মুক্ত এবং দখল মুক্ত করে নদী বাঁচাতে হবে।

কবি জামান ভূঁইয়া মাদকের ব্যাপারে বলেন, দেশ আজ মাদকের কড়ালগ্রাসে ধ্বংস হয়ে যাচ্ছে। যুব সমাজ মাদকের কারনে এরই মধ্যে পঙ্গু হয়ে গেছে। এইভাবে মাদকের ব্যবহার চলতে থাকলে জাতির ভবিষ্যৎ অন্ধকার। আসুন সবাই মিলে আমরা মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলি। এ সময় বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোক্তারা বলেন, আমরা জীবন দিয়ে হলেও মাদকের বিরুদ্ধে কাজ করে যাব এবং আমাদের বুরুমদী গ্রাম থেকে মাদক সহ সকল প্রকার অনৈতিক কাজ কর্ম দূর করব ইনশাআল্লাহ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত সবাইকে জুনায়েদ ভূঁইয়া প্রিন্স চা মিষ্টি খাওয়াইয়ে আপ্যায়ন করেন। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে বিভিন্ন ফলজ ও ঔষধী প্রায় ৫০টি গাছ রোপন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution