• সকাল ৮:৩৯ মিনিট বৃহস্পতিবার
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের বিশেষ চেকপোস্ট ৯ বছরে অনেক উন্নয়ন করেছি, ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ. এমপি খোকা ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা
সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

Logo


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন কবি সাংবাদিক জামান ভূ্ইঁয়া। ২৬ আগষ্ট রবিবার বিকেলে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে বুরুমদী গ্রামে ছাত্র ও যুব সমাজের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধন করলেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কবি জামান ভূঁইয়া।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ ইব্রাহিম মেম্বার। এতে আরো উপস্থিত ছিলেন-জেলা কমিটির সহ-সভাপতি মোঃ মোমেন মিয়া, জেলা কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জুনয়েদ ভূঁইয়া প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ভূঁইয়া। উক্ত বৃক্ষরোপন কর্মসূচিটি যাদের স্বউদ্যোগে শুরু করা হয় তারা হলেন-বুরুমদী গ্রামের রিয়াদ হোসেন রিজু, নিলয়, রাকিব, সুমন, উজ্জল, বাবু, পারভেজ, রনি, সোহেল, রাব্বি, বরিন, সজিব, সবুজ, মফিজুল, অপু সহ আরো অনেক স্কুল কলেজ পড়–য়া ছাত্রবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করে কবি জামান ভূঁইয়া বলেন, বাংলাদেশে এই ধরনের কাজের খুবই অভাব। আজকে তোমরা যারা গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করার জন্য কাজ শুরু করলে, তোমরাই একদিন এ দেশকে পরিচালনা করবে, তোমাদের মধ্য থেকেই কেউ ডাক্তার হবে কেউ ইঞ্জিনিয়ার হবে, কেউ রাজনীতি করবে, বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। আমাদের দেশের পরিবেশ এখন প্রায় একেবারেই দূষিত হয়ে গেছে। বিভিন্ন প্রকার গাছ লাগালে পরিবেশ রক্ষায় কাজে লাগবে। বাংলাদেশের নদীগুলোর আজ কলকারখানার বর্জ ফেলে পানি দূষণ এবং অনেক প্রভাবশালী মহল নদীর দুই তীর দখল করে তারা তাদের ইচ্ছামতো কলকারখানা ও বাড়ী ঘর তৈরি করে নদীর স্বাভাবিক অবস্থা নষ্ট করে ফেলেছে। এ জন্য দেশের সর্বস্তরের মানুষকে নিয়ে নদীগুলোর দূষণ মুক্ত এবং দখল মুক্ত করে নদী বাঁচাতে হবে।

কবি জামান ভূঁইয়া মাদকের ব্যাপারে বলেন, দেশ আজ মাদকের কড়ালগ্রাসে ধ্বংস হয়ে যাচ্ছে। যুব সমাজ মাদকের কারনে এরই মধ্যে পঙ্গু হয়ে গেছে। এইভাবে মাদকের ব্যবহার চলতে থাকলে জাতির ভবিষ্যৎ অন্ধকার। আসুন সবাই মিলে আমরা মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলি। এ সময় বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোক্তারা বলেন, আমরা জীবন দিয়ে হলেও মাদকের বিরুদ্ধে কাজ করে যাব এবং আমাদের বুরুমদী গ্রাম থেকে মাদক সহ সকল প্রকার অনৈতিক কাজ কর্ম দূর করব ইনশাআল্লাহ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত সবাইকে জুনায়েদ ভূঁইয়া প্রিন্স চা মিষ্টি খাওয়াইয়ে আপ্যায়ন করেন। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে বিভিন্ন ফলজ ও ঔষধী প্রায় ৫০টি গাছ রোপন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution