• ভোর ৫:৫৬ মিনিট বুধবার
  • ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
মরিচ পানীতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস! সোনারগাঁয়ে শেষ হলো দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের উদ্যোগে মানবাধিকার দিবস পালন টিসিবির উদ্যোগে ৪৫ টাকা দরে পিয়াজ বিক্রি থানায় জিডি করলেই আসবে ফোন শীর্ষ মাদক ব্যবসায়ী ইলিয়াস আটক নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ সভাপতি মোস্তাক আহম্মেদ জয়িতা পুরস্কার পেলেন সমাজকর্মী আলেয়া আক্তার আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে পারেন এএইচএম মাসুদ দুলাল! ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু লিয়াকত হোসেন খোকাকে মোশারফ হোসেনের শুভেচ্ছা রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা দূর্ণীতি রোধে সোনারগাঁয়ে র‌্যালি ও আলোচনা সভা ছেলের মৃত্যুর শোক আর হত্যাকারীদের যন্ত্রনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন মা বৈদ্যেরবাজারে ২য় মানবতার দেয়াল উদ্ধোধন সোনারগাঁয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন লিয়াকত হোসেন খোকা এমপি সোনারগাঁয়ে অজ্ঞাত গাড়ীর ধাক্কায় পিকআপ ভ্যান চালক নিহত সোনারগাঁয়ে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় মামলা, আসামীদের ছবি ভাইরাল
সোনারগাঁয়ে ব্রক্ষ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলন, হুমকির মুূখে দুটি ব্রিজ ও বাজার

সোনারগাঁয়ে ব্রক্ষ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলন, হুমকির মুূখে দুটি ব্রিজ ও বাজার

নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সরকারী আইন অমান্য করে সোনারগাঁ উপজেলা নোয়াগাঁও ইউনিয়নের ধন্দীবাজার এলাকায় ব্রক্ষ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে ওই এলাকার ঐতিহ্যবাহী ধন্দীবাজারসহ দুই উপজেলার মধ্যে চলাচলের দুটি বেইলী ব্রিজ। নদ থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধের জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের বরাবর আবেদন করে স্থানীয়রা। কিন্তু বালু উত্তোলন এখনো অব্যাহত রয়েছে।
জানাগেছে, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চরনোয়াগাঁও গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া ব্রক্ষ্মপুত্র নদ থেকে গত এক সপ্তাহ ধরে স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেনের নেতৃত্বে আলমগীর ও মান্নানসহ ১০/১২ জনের একটি শক্তিশালী সিন্ডিকেট অবৈধভাবে বালু উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। অবৈধ বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে ঐতিহ্যবাহী ধন্দী বাজার ও আড়াইহাজার-সোনারগাঁ সংযোগের দুটি বেইলী ব্রিজসহ দুটি গ্রাম। বালু উত্তোলনের ১০০ গজের মধ্যে দুটি ব্রিজ ও বাজারটি হওয়ার যে কোন মুর্হুতে নদী গর্ভে বিলিন হয়ে যেতে পারে বলে ধারনা করছে স্থানীয়রা। এছাড়া নদটি গ্রামের ভেতর দিয়ে প্রবাহিত হয়ে যাওয়ায় যে কোন সময় নদী গর্ভে বিলিন হয়ে আশ পাশের কয়েকটি বসত বাড়ী। বালু বন্ধের জন্য স্থানীয়রা বালু উত্তোলনকারীদের নিষেধ করলেও তাদের নিষেধ অমান্য করে দিনে রাতে কয়েকটি শক্তিশালী ড্রেজার দিয়ে বালু উত্তোলন অব্যাহত রেখেছে। নদ থেকে বালু উত্তোলন বন্ধের জন্য স্থাণীয়রা নারায়নগঞ্জ জেলা প্রশাসনের বরাবর লিখিত আবেদন করলেও বন্ধ হয়নি অবৈধ বালু উত্তোলন।

এ ব্যাপারে অভিযুক্ত আনোয়ার মেম্বার জানান, বালু ভরাটের ঘটনাটি সত্য। আমি স্থানীয় চেয়ারম্যানের নির্দেশে বাজার এলাকায় একটি অব্যবহার যোগ্য পুকুর গরুর হাট বসানোর জন্য বালু দিয়ে ভরাট করছি। এছাড়া আমার কোন কিছু বলার নাই।

এ ব্যাপারে নোয়াগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু জানান, অবৈধ বালু উত্তোলন বন্ধের জন্য স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) নিকট আবেদন করেও কোন প্রতিকার পায়নি।

এ ব্যাপারে নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান জানান, ধন্দী বাজারে একটি গরুর হাটের জন্য পরিত্যক্ত পুকুর বালু ভরাটের জন্য ব্রিজ ও বাজারের নিদিষ্ট দুরত্ব বজায় রেখে নদ থেকে বালু উত্তোলন করছি।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম বলেন, নদ থেকে বালু উত্তোলনের বিষয়টি আমার জানা নেই।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution