• সকাল ১০:২২ মিনিট শনিবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই বিধবাকে ঘরছাড়া করেছে ইউপি মেম্বার, এসপির কাছে অভিযোগ সূর্বণজয়ন্তী অনুষ্ঠানের প্রস্তুতি শেষ, মাতাতে আসছে নোবেল, রাজিব, শিলা ও সুকরা ভারতে ভয়াবহ আকার নিতে পারে করোনাভাইরাস নারায়নগঞ্জে নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ যুক্তরাষ্ট্রের শহরে মাইকে আজান দেয়ার প্রাথমিক অনুমতি দাঙ্গার পর দিল্লির উপদ্রুত এলাকায় গিয়ে যা দেখেছেন বিবিসির সাংবাদিক শব্দ দূষণে অতিষ্ঠ সোনারগাঁয়ের বাড়ি মজলিস গ্রামের মানুষ সোনারগাঁ ইউপি সদস্যের আতঙ্কে ঘরছাড়া দুই বিধবা সোনারগাঁয়ে ৭টি খাসিসহ ৩ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ সোনারগাঁও সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুজিব কর্ণার উদ্বোধন ও র‌্যালি সোনারগাঁয়ে পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়করণের দাবিতে কর্মবিরতি সোনারগাঁয়ে দুর্ধষ ডাকাতি, ১৫ লাখ টাকার মালামাল লুট যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুমকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন পিরোজপুর ইউপি আওয়ামীলীগ সোনারগাঁয়ে দুই পন্থীর সংঘর্ষের আশংকায় ওয়াজ বন্ধ করলেন প্রশাসন সোনারগাঁয়ে মুদি দোকান আগুন, কপাল পুড়ল হতদারিদ্র আবুল হোসেনের উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুমকে গুচ্ছ গ্রামবাসীর শুভেচ্ছা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল সোনারগাঁও সরকারি কলেজে বর্ণাঢ্য র‌্যালি সোনারগাঁয়ের ইউপি সদস্য সিদ্দিরগঞ্জে গ্রেপ্তার আব্দুল আলী,আমির, আতাউর, সানোয়ার, সজিবের নেতৃত্বে কর্মী সভায় যোগদান পৌর যুবদল নেতা সোহেল, মন্টু, আবু সায়ীদ, জসিমের নেতৃত্বে নেতাকর্মীদের কর্মী সভায় যোগদান
গুচ্ছগ্রাম বাসীর ভিটেমাটি রক্ষার আশ্বাস এমপি লিয়াকত হোসেন খোকার

গুচ্ছগ্রাম বাসীর ভিটেমাটি রক্ষার আশ্বাস এমপি লিয়াকত হোসেন খোকার

নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম : উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার গুচ্ছ গ্রামবাসীর আবাসস্থল ও সরকারি খাস জমি রক্ষার আশ্বাস দিয়েছেন সোনারগাঁয়ে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত হওয়ায় প্রতিষ্ঠানটি পক্ষ থেকে লিয়াকত হোসেন খোকাকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা শেষে লিয়াকত হোসেন খোকা মঞ্চ ত্যাগ করার সময় গুচ্ছগ্রামের শতাধিক নারী পুরুষ একত্রিত হয়ে জামাই মোস্তফার হাত থেকে শেষ সম্ভব ভিটেমাটি টুকু রক্ষার জন্য অনুরোধ জানালে লিয়াকত হোসেন খোকা তাদের এ আশ্বাস দেন।

গুচ্ছ গ্রামবাসী লিয়াকত হোসেন খোকাকে জানান, গুচ্ছগ্রামবাসী জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় বিগত এরশাদ সরকারের আমলে গুচ্ছগ্রাম নামে একটি গ্রাম প্রতিষ্ঠা করে ১২০জন ভুমিহীন পরিবারকে কয়েক বিঘা জমি বন্দোবস্ত দিয়ে যান। সে সময় থেকে ভুমিহীনরা এখানে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। ১৯৯১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআরের মাধ্যমে আল মোস্তফা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল গুচ্ছগ্রামের পাশে একটি টিনসেট কারখানা নির্মান করেন। তারপর থেকে বিডিআর চেয়ারম্যানের মাধ্যমে একে একে ভুমিহীন পরিবারকে গুচ্ছগ্রাম ছাড়া করে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি দখল করে বিভিন্ন শিল্প-প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সম্প্রতি গুচ্ছগ্রামের ২০টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করতে গুচ্ছগ্রামের কয়েকজন যুবকের বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন। গত কয়েকদিন আগেও ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছেন মোস্তফা গ্রুপ। মোস্তফা গ্রুপ গুচ্ছগ্রামের জায়গাটিি ছেড়ে দেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি ও চাপ প্রয়োগ করছে। আপনি আমাদের মাননীয় এমপি। আপনি যদি আমাদের দিকে নেক নজরে তাকান তাহলে মোস্তফা আমাদের ভিটেমাটি ছাড়া করতে পারবে না। এসময় এমপি লিয়াকত হোসেন খোকা গ্রামবাসীকে আশ্বস্ত কবে বলেন আপনারা ৩ যুগ যাবৎ এখানে বসবাস করছেন। এটা সরকারি খাস জমি। সরকার ভূমিহীনদের জন্য এই জমিটি বরাদ্দ দিয়েছে। আপনারা এখানে ছিলেন আপনারাই এখানে থাকবেন কোন কোম্পানি আপনাদের জমি দখল নিতে পারবেনা। আমি জাতীয় পার্টি এমপি আর আমার দলের প্রায়াত প্রেসিডেন্ট আলহাজ্ব হোসাইন মোহাম্মদ এরশাদ এই জায়গাটি ভূমিহীনদের জন্য বন্দোবস্ত দিয়ে গেছেন। তাই আমার দায়িত্ব হলো দলীয় প্রধানের দেয়া ভূমিটি রক্ষা করা। আমি যতদিন আছি আপনারা কোন চিন্তা করবেন না। আপনারা ভূমিহীন হিসেবেই এখানে বসবাস করবেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গনি, সোনারগাঁ থানা ওসি মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, ইউপি সদস্য সেলিম রেজা সহ অন্যান্য ইউপি সদস্যরা।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution