• সকাল ১১:২৯ মিনিট মঙ্গলবার
  • ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৪ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
আমিনুলকে কুপিয়ে আহত হওয়ার ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ আওয়ামীলীগের আহবায়ক কমিটিকে এমপি খোকার মাস্ক প্রদান হঠাৎ করে করোনা আক্রান্ত বেড়ে ৮ জনের মধ্যে ৬ জনের দেহে সনাক্ত এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান সোনারগাঁয়ে দোয়েল বাস সুপারভাইজারের বাসায় ডাকাতি সোনারগাঁয়ে গরুর খামারে সফল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক ভূইয়া সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতাকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে ১৭টি অস্থায়ী পশুর হাটের প্রস্তাব লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ সোনারগাঁয়ে ৯ জনের রির্পোটে কোন করোনা আক্রান্ত নেই যুবদল নেতা সেলিমের নানার ইন্তেকাল, মান্নানের শোক সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪শত ছাড়ালো প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে একযোগে তিন কর্মকর্তার বদলি বারদীতে মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিযোগ সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা, সুস্থ ১ মোট আক্রান্ত ৪৪৭ সােনারগাঁয়ে অননুমােদিত ভােজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড সোনারগাঁয়ে নন-এমপিও শিক্ষক কর্মচারীদের প্রণোদনার চেক বিতরণ সোনারগাঁয়ে একদিনে ৫ জনের দেহে করোনা সনাক্ত, সুস্থ ২ মোট আক্রান্ত ৪৪৬
দুধঘাটা ও পাঁচানী সড়কে বৃষ্টি হলেই বন্যা !

দুধঘাটা ও পাঁচানী সড়কে বৃষ্টি হলেই বন্যা !

Logo

নিউজ সোনারগাঁ টুয়েন্টিপোর ডটকম: রাস্তা নয় যেন ঢৈউ খেলানো নদী? বৃষ্টির পানি নামার জন্য প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা না থাকার করনে সোনারগাঁ উপজেলার দুধঘাটা ও মঙ্গলেরগাঁও এলাকায় বটতলা ষ্ট্যান্ডটিতে জলাবদ্বতার সৃষ্টি হয়ে কৃত্রিম বন্যার সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে দুটি ইউনিয়নের কয়েক হাজার মানুষ। প্রতি বছরই রাস্তাটি সংশ্লিষ্ট অধিদপ্তর সংস্কার করলেও ঠিকাদার ও দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীর গাফলতি ও দূর্নীতির কারণে এ সড়কটি এখন এ এলাকার মানুষের মাথা ব্যাথার কারণ হয়ে দাড়িয়েছে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে দুধঘাটা ও পাঁচানীগামী সড়কটির বটতলা বাজার এলাকার রাস্তার দুপাশে উচু করে মার্কেট ও দোকান নির্মাণ করা হয়েছে। ফলে বৃষ্টির পানি নামার কোন ড্রেনেজ ব্যবস্থা থাকায় অল্প বৃষ্টিতে পানি জমে কৃত্রিম বন্যার সৃষ্টি হয়ে বেশ খানেক এলাকা জলবদ্ধতার সৃষ্টি হয়। এ জলবদ্ধতার কারণে রাস্তাটি ভেঙ্গে খানা খন্দের সৃষ্টি হয়ে মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। প্রতি বছরই শীত কালিন সময়ে রাস্তাটি ঠিকাদার দিয়ে সংস্কার কাজ করালেও নিম্ন মানের ইট ও খোয়া দিয়ে সংস্কার করায় বছর না যেতেই ইট খোয়া উঠে খানাখন্দের সৃষ্টি হয়। এছাড়া বর্ষা মৌসুমে বৃষ্টির পানি নামতে না পারায় রাস্তার উপর বৃষ্টির পানি জমে রাস্তাটি দ্রুত নষ্ট হয়ে যায়।

এলাকাবাসী জানান, প্রতি বছর রাস্তার দুপাশে উচু করে দোকানপাট নির্মান করার কারণে বৃষ্টির পানি সরতে না পেরে রাস্তার উপর পানি জমে দ্রুত রাস্তাটি নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া উপজেলার দুটি ইউনিয়ন ও মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার অনেক লোক তাদের যাতায়াতের জন্য এ রাস্তাটি ব্যবহার করে থাকেন। এজন্য প্রতিদিন কয়েক হাজার গাড়ী এ রাস্তা দিয়ে চলাচল করে। পানি জমে থাকায় গাড়ীর চাকার সাথে রাস্তার পিচ ও খোয়া উঠে দিয়ে খানাখন্দের হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। এতে প্রতি দিন ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। এ জন্য তারা রাস্তাটির দুপাশে ড্রেন তৈরী করে পানি নিস্কাশনের ব্যবস্থা করলে রাস্তাটি চলাচলে উপযোগী হবে বলে মনে করেন এ পথে চলাচলরত যাত্রীরা। এ জন্য তারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্থক্ষেপ কামনা করেছে।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution