• রাত ৮:২০ মিনিট মঙ্গলবার
  • ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২২শে অক্টোবর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
এশিয়ান হাইওয়ে ঢাকা বাইপাস সড়কে ৬ কিঃমিঃ যানজট নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা বাল্য বিবাহ নিরোধ আইন বিষয়ক আলোচনা সভা ছোট হলো সোনারগাঁও পৌরসভার সীমানা উপজেলা আওয়ামীলীগে ঐক্য হতে না হতেই অনৈক্য, ভেস্তে গেল তৃনমুলের স্বপ্ন !!! বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ সোনারগাঁয়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকি থানায় জিডি সোনারগাঁয়ে ১৬৮ বোতল ফেনসিডিলসহ আটক-১ সোনারগাঁয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গ্রেপ্তার সোনারগাঁয়ে ৮ জেলের বিরুদ্ধে নৌ-পুলিশের মামল ট্রাক চাপায় পুলিশ সদস্য নিহত সোনারগাঁ জাদুঘর পরিদর্শন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিরু’র সমর্থক আমির গ্রেপ্তার নিশ্চুপ কায়সার-মোশারফ: মন্ত্রীর কাছে রাজাকার মুক্ত আ’লীগ চাইলেন কালাম সোনারগাঁ ১নং আমগাঁও বরগাঁও সঃপ্রাঃ বিদ্যালয়ের সভাপতি হলেন নয়ন ভূইয়া জয় বাংলা আওয়ামীলীগের স্লোগান নয় এটি মুক্তিযুদ্ধের রণধ্বনি – আকম মোজাম্মেল হক বন্দরে ১৫০ বোতল ফেনসিডিল সহ আটক ১ সম্মেলনের মাধ্যমে অনেক নতুন মুখের জায়গা হবে: সোনারগাঁয়ে ওবায়দুল কাদের রোলারে ওড়না চুল পেচিয়ে গার্মেন্ট কর্মীর মৃত্যু মদনপুরে বরযাত্রী বাহি বাসে আগুন
দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : সোনারগাঁয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : সোনারগাঁয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, গত ১০ বছরে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। নৌখাত অনেক বিকশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত চ্যালেঞ্জ ছিল সবগুলো সফলভাবে মোকাবেলা ও প্রতিবন্ধকতা দূর করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন। অথচ বিএনপির নেতৃত্বে আইনের শাসন রহিত করা হয়েছিল। জিয়াউর রহমানের ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতা হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল। পরে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বিচার কাজ শুরুর পরে বিচারের রায় ঘোষণা হলেও বিএনপি জামায়াত জোট সরকার সেই বিচার ৫ বছর বন্ধ করে রেখেছিল। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারো বিচার প্রক্রিয়া শুরুর মাধ্যমে বঙ্গবন্ধুর খুনীদের সাজার রায় কার্যকর হয়েছে। দেশের অর্থনীতিকে যারা পেছনের দিকে নিয়ে যেত সেকল স্বাধীনতা বিরোধীদের বিচারকাজও শুরু হয়েছে যা এখনো চলমান রয়েছে। রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রগতি এই দু’টি চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার সফল। সরকারের দৃঢ় অবস্থানের কারণে আইনশৃঙ্খলা বাহিনী সকল ষড়যন্ত্রকারীদের শুধু প্রতিহতই নয় নিয়ন্ত্রনও করতে সক্ষম হয়েছে। সাংবিধানিক ধারাবাহিকতা প্রতিষ্ঠার কারণে আজকে দেশে গণতান্ত্রিক আবহাওয়ায় ব্যবসা বান্ধব পরিবেশ বিরাজ করছে। সমগ্র বিশ্বেই বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ২০তম অবস্থানে রয়েছে। আগামী দিনে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে। বাংলাদেশকে কেউ পেছনের দিকে টেনে ধরতে পারে নাই ভবিষ্যতেও পারবেনা। এর অন্যতম উদাহরণ হচ্ছে পদ্মা সেতু যার সঙ্গে থাকতে না পেরে এখন বিশ্বব্যাংকও দুঃখ প্রকাশ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশের জনগণই পারে পদ্মা সেতু নির্মাণ করতে।

গতকাল রবিবার দুপুরে সোনারগাঁয়ের মেঘনাঘাটে আনন্দ শিপইয়ার্ডে কিল লেয়িং এর মাধ্যমে ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। আনন্দ গ্রুপের চেয়ারম্যান ড. আব্দুল্লাহেল বারীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ আব্দুস সামাদ, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, আনন্দ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারী, উপ ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ নাহিদ নিগার, নির্বাহী পরিচালক প্রকৌশলী তারিকুল ইসলাম, পরিচালক (কারিগরি) সাইফুল ইসলাম, পরিচালক আব্দুল্লাহ নওরোজ প্রমুখ।

বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সঙ্গে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণের কার্যাদেশ বাস্তবায়ন করবে আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেড (এএসএসএল)। চুক্তি অনুযায়ী ১৮ মাসের মধ্যে পন্টুন সরবরাহ করবে আনন্দ শিপইয়ার্ড। এ কাজের জন্য আনন্দ শিপইয়ার্ডকে ৯৭ কোটি ৬০ লাখ টাকা দিবে বিআইডব্লিউটিএ। ঢাকার সদরঘাট, পাগলা, মিরকাদিম, নারায়ণগঞ্জ, ফতুল্লাসহ দেশের বিভিন্ন বন্দরে এসব পন্টুন স্থাপন করা হবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution