• সন্ধ্যা ৭:৩৯ মিনিট মঙ্গলবার
  • ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২২শে অক্টোবর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
এশিয়ান হাইওয়ে ঢাকা বাইপাস সড়কে ৬ কিঃমিঃ যানজট নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা বাল্য বিবাহ নিরোধ আইন বিষয়ক আলোচনা সভা ছোট হলো সোনারগাঁও পৌরসভার সীমানা উপজেলা আওয়ামীলীগে ঐক্য হতে না হতেই অনৈক্য, ভেস্তে গেল তৃনমুলের স্বপ্ন !!! বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ সোনারগাঁয়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকি থানায় জিডি সোনারগাঁয়ে ১৬৮ বোতল ফেনসিডিলসহ আটক-১ সোনারগাঁয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গ্রেপ্তার সোনারগাঁয়ে ৮ জেলের বিরুদ্ধে নৌ-পুলিশের মামল ট্রাক চাপায় পুলিশ সদস্য নিহত সোনারগাঁ জাদুঘর পরিদর্শন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিরু’র সমর্থক আমির গ্রেপ্তার নিশ্চুপ কায়সার-মোশারফ: মন্ত্রীর কাছে রাজাকার মুক্ত আ’লীগ চাইলেন কালাম সোনারগাঁ ১নং আমগাঁও বরগাঁও সঃপ্রাঃ বিদ্যালয়ের সভাপতি হলেন নয়ন ভূইয়া জয় বাংলা আওয়ামীলীগের স্লোগান নয় এটি মুক্তিযুদ্ধের রণধ্বনি – আকম মোজাম্মেল হক বন্দরে ১৫০ বোতল ফেনসিডিল সহ আটক ১ সম্মেলনের মাধ্যমে অনেক নতুন মুখের জায়গা হবে: সোনারগাঁয়ে ওবায়দুল কাদের রোলারে ওড়না চুল পেচিয়ে গার্মেন্ট কর্মীর মৃত্যু মদনপুরে বরযাত্রী বাহি বাসে আগুন
ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত ৩ মাস আগে মেঘনা ও এর শাখা নদী বালু দিয়ে ভরাট করার অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্তৃপক্ষ ৫টি ড্রেজার ভাংচুর চালিয়ে বালু ভরাট বন্ধ করে দেয় চররমজান সোনাউল্লাহ মৌজা মেঘনা পাওয়ার স্ট্রেশনের ৪০ বিঘা সরকারী জমির। অবৈধ ভাবে বালু ভরাটের অভিযোগে ২১ জন শ্রমিককে কারাদন্ডও প্রদান করা হয়। ৩ মাস না পেরুতেই সেই স্থানে আবার ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু করেছে নদী খেকোরা। দিনে দুপুুরে তারা কয়েকটি শক্তিশালী ড্রেজার দিয়ে মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট করছে। এ ঘটনায় বুধবার বিকেলে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

২০ মে থেকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্রিউটিএ) সোনারগাঁ উপজেলায় মেঘনা নদীর তীর দখল করে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযানে কয়েকটি বড় শিল্পকারখানার সীমানা প্রাচীর ও স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, মেঘনা নদীর দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদিকে মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্রের পাশে চর রমজান সোনা উল্লাহ মৌজায় মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুটি ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু হয়। এভাবে মেঘনা নদী ও এর শাখা নদীর মুখ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অধিগ্রহণ করা জায়গা এবং খাস জমি ভরাট করে দখল করে নেওয়া হচ্ছে।

সরেজমিনে বুধবার সকালে চররমজান সোনাউল্লাহ মৌজা ঘুরে দেখা গেছে ২টি শক্তিশালী ড্রেজার দিয়ে বালু ফেলছে মের্সাস শাহাজালাল ট্রেডিং কোং নামের একটি বালু ভরাট ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের লিজকৃত সম্পতি গজারিয়া চরবেতাগি এলাকায় বালু না ফেলে মেঘনা নদী ও এর শাখা নদীর উপর পিরোজপুর চররমজার সোনাউল্লাহ মৌজার মেঘনা পাওয়ার স্ট্রেশনের সরকারী ৪০ একর নিচু সরকারী জমিতে বালু ভরাট করছে।

এ ব্যাপারে বালু ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক শাহাজালাল জানান, আনলিমা পেট্রালিয়াম লিমিটেড একটি পাওয়ার স্ট্রেশন তৈরী করার জন্য এ জায়গাটি সরকারের কাছ থেকে লিজ এনেছে। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভুমি) আমাদের জায়গা বুঝিয়ে দিয়েছে আমরা সেই জায়গায় বালু ভরাট করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, নদী ও সরকারি জায়গা দখল করার অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে সহকারী কমিশনারকে (ভূমি) পুলিশসহ পাঠিয়েছি। অভিযানের খবর পেয়ে দখলদাররা পালিয়ে গেছে। যেসব ড্রেজার দিয়ে বালু ভরাট করছে, সেগুলো জব্দ করা হবে।’

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution