• রাত ১১:১১ মিনিট মঙ্গলবার
  • ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা জুন, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
জান্নাতি ও জাহান্নামিদের মাঝে কথোপকথন!.. তুহিন মাহমুদ করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফনের ব্যবস্থা করলেন এমপি খোকার টিম বারদীতে করোনা উপসর্গ নিয়ে ২ ব্যক্তির মৃত্যু লোকনাথ ব্রহ্মচারীর ১৩০ তিরোধান উৎসব স্থগিত সোনারগাঁয়ে করোনার উপসর্গ নিয়ে মেয়ের পর মায়ের মৃত্যু প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁয়ে সোনারগাঁয়ে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে এ পর্যন্ত করোনায় ১০ জনের মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার টিম স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁয়ে চলছে গণপরিবহন কাঁচপুর যুবলীগের সভাপতির পিতার মৃত্যুতে উপজেলা যুবলীগের শোক সোনারগাঁয়ে করোনায় আক্রান্ত হয়ে আরেক জনের মৃত্যু সোনারগাঁয়ে কোন সিন্ডিকেট নয়, সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু সোনারগাঁয়ে জিপিএ ৫ এ সেরা মোগরাপাড়া স্কুল, শতভাগ পাশ নুনেরটেক ও রিবর সোনারগাঁয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৮৭.৮১% করোনার হটস্পট সোনারগাঁয়ে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান সোনারগাঁয়ে আরো ১০ জনের দেহে করোনা সনাক্তসহ মোট আক্রান্ত ২১৩ জন সোনারগাঁ টু গুলিস্থান: স্বদেশ পরিবহনে আনুমানিক ৭৩, দোয়েলে ৭৫ টাকা মান্নানের উদ্যোগে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীতে করোনা থেকে মুক্তির জন্য দোয়া এই তো জীবন… রবিউল হুসাইন করোনার উপসর্গ নিয়ে আরেক ব্যক্তির মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার স্বেচ্ছাসেবক টিম
ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত ৩ মাস আগে মেঘনা ও এর শাখা নদী বালু দিয়ে ভরাট করার অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্তৃপক্ষ ৫টি ড্রেজার ভাংচুর চালিয়ে বালু ভরাট বন্ধ করে দেয় চররমজান সোনাউল্লাহ মৌজা মেঘনা পাওয়ার স্ট্রেশনের ৪০ বিঘা সরকারী জমির। অবৈধ ভাবে বালু ভরাটের অভিযোগে ২১ জন শ্রমিককে কারাদন্ডও প্রদান করা হয়। ৩ মাস না পেরুতেই সেই স্থানে আবার ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু করেছে নদী খেকোরা। দিনে দুপুুরে তারা কয়েকটি শক্তিশালী ড্রেজার দিয়ে মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট করছে। এ ঘটনায় বুধবার বিকেলে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

২০ মে থেকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্রিউটিএ) সোনারগাঁ উপজেলায় মেঘনা নদীর তীর দখল করে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযানে কয়েকটি বড় শিল্পকারখানার সীমানা প্রাচীর ও স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, মেঘনা নদীর দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদিকে মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্রের পাশে চর রমজান সোনা উল্লাহ মৌজায় মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুটি ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু হয়। এভাবে মেঘনা নদী ও এর শাখা নদীর মুখ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অধিগ্রহণ করা জায়গা এবং খাস জমি ভরাট করে দখল করে নেওয়া হচ্ছে।

সরেজমিনে বুধবার সকালে চররমজান সোনাউল্লাহ মৌজা ঘুরে দেখা গেছে ২টি শক্তিশালী ড্রেজার দিয়ে বালু ফেলছে মের্সাস শাহাজালাল ট্রেডিং কোং নামের একটি বালু ভরাট ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের লিজকৃত সম্পতি গজারিয়া চরবেতাগি এলাকায় বালু না ফেলে মেঘনা নদী ও এর শাখা নদীর উপর পিরোজপুর চররমজার সোনাউল্লাহ মৌজার মেঘনা পাওয়ার স্ট্রেশনের সরকারী ৪০ একর নিচু সরকারী জমিতে বালু ভরাট করছে।

এ ব্যাপারে বালু ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক শাহাজালাল জানান, আনলিমা পেট্রালিয়াম লিমিটেড একটি পাওয়ার স্ট্রেশন তৈরী করার জন্য এ জায়গাটি সরকারের কাছ থেকে লিজ এনেছে। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভুমি) আমাদের জায়গা বুঝিয়ে দিয়েছে আমরা সেই জায়গায় বালু ভরাট করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, নদী ও সরকারি জায়গা দখল করার অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে সহকারী কমিশনারকে (ভূমি) পুলিশসহ পাঠিয়েছি। অভিযানের খবর পেয়ে দখলদাররা পালিয়ে গেছে। যেসব ড্রেজার দিয়ে বালু ভরাট করছে, সেগুলো জব্দ করা হবে।’

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution