• রাত ১২:১৮ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে নিখোঁজের ৩০ঘন্টা পর ঝোপ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার মৎস্যজীবী দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে দোয়া মাহফিল ভাইকে সরিয়ে বারদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন চুম্মা বাবুল সোনারগাঁয়ে ভূমিদস্যুদের কান্ড: কৃষিবিদকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ জিতলো রয়েল চেলেঞ্জার সনমান্দী, স্বস্তিতে চেয়ারম্যান জিন্নাহ সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ
সোনারগাঁয়ে গুচ্ছগ্রাম দখল করতে মোস্তফা গ্রুপের ফের মিথ্যা মামলা

সোনারগাঁয়ে গুচ্ছগ্রাম দখল করতে মোস্তফা গ্রুপের ফের মিথ্যা মামলা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় সরকারের দেয়া গুচ্ছগ্রামটি আবারও দখল করতে মরিয়া হয়ে উঠেছেন আল-মোস্তফা গ্রুপ। সরকারী গ্রামটি দখল করতে আল-মোস্তফা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন সুমন বাদি হয়ে গুচ্ছগ্রামবাসীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে একটি মিথ্যা মামলা দায়ের করেছেন বলে অভিযোগে করেছেন গুচ্ছগ্রামবাসীরা।

সোমবার সকালে ওই কর্মকর্তা আল-মোস্তফা গ্রুপের মালিক গোলাম মোস্তফার নির্দেশে মামলাটি দায়ের করেছেন বলে অভিযোগ করেছেন তারা।

গুচ্ছগ্রামবাসীরা জানান, পিরোজপুর ইউনিয়নে শহীদুল্লাহ নামের এক ব্যক্তির কাছ থেকে মেঘনা গ্রুপের একজন সামান্য কর্মচারী মোস্তফা কামাল ১০ শতাংশ জমি ক্রয়ের নামে জোড়পূর্বক দখল করে ১৫ বছর আগে প্রথমে একটি তেলের টিন বক্স তৈরী একটি ছোট টিনসেট কারখানা খুলেন। সে জমিটির টাকা তিনি এখনও পরিশোধ করনেনি। সেই আল মোস্তফা মেঘনা গ্রুপের মালিক মোস্তফা মিয়ার ভাগীনির জামাই হওয়ায় জোড়পূর্বক ভাবে গত বিএনপির আমলে প্রথমে পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআর চেয়ারম্যানকে হাত করে ইসলামপুর গুচ্ছগ্রামের বসবাসরত ভুমিহীনদের নামে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদের ঘরছাড়া করতে স্থানীয় সন্ত্রাসীদের ম্যানেজ করে দখল করতে শুরু করেন। বর্তমানে তিনি গুচ্ছগ্রামের সরকারী ৯০ শতাংশ জমি দখল করে বিশাল কোম্পানী গড়ে তুলেছেন। বর্তমানে তার কোম্পানীর মাঝখানে পড়ে থাকা ভুমিহীন ২০টি পরিবারকে উচ্ছেদ করতে বিভিন্ন সময় সোনারগাঁ থানা পুলিশকে ব্যবহার করে ২০টির অধিক চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা দিয়েছেন ভুমিহীন পরিবারের সদস্যদের বিরুদ্ধে। এর আগে সোনারগাঁ থানার সাবেক ওসি মঞ্জুর কাদেরের হস্তক্ষেপে আল মোস্তফা দীর্ঘদিন তার কার্যক্রম বন্ধ রাখলেও আবার নতুন করে গুচ্ছগ্রামবাসীকে ভুমিহীন করে তাদের বসবাসরত সরকারী জমিটি দখলে করতে তাদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন হয়রানী মুলক অভিযোগ ও মামলা দায়েরের চেষ্টা করছেন।

নাম না প্রকাশ করার শর্তে গুচ্ছগ্রামের এক যুবক জানান, এরশাদ সরকারের আমল থেকে আমার দাদা দাদি ও মা-বাবা ভাইবোন নিয়ে এখানে বসবাস করছি। কিন্তু ভুমি খোকো আল-মোস্তফার কু-নজরে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি ছেড়ে দিতে বাধ্য হয়েছে ভুমিহীনরা। এখন আমাদের শেষ অবলম্বন ও আশ্রয়স্থল সামান্য জমি ছাড়তে আল-মোস্তফা চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন সুমন আমাদের নামে একের পর এক মামলা দিয়ে যাচ্ছে। মামলা ও গ্রেফতারের ভয়ে আমরা ঘরে ঘুমাতে পাচ্ছিনা।

আল- মোস্তফা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা ও মামলার বাদি জাহাঙ্গীর হোসেন সুমন, ১০ লাখ টাকা চাঁদাবাজি মামলার আমি অবগত নই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution