• সন্ধ্যা ৬:৫৩ মিনিট বুধবার
  • ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ট্রাক চাপায় মামা-ভাগ্নে নিহত মৃত শিশুকে কবর দেওয়াকে কেন্দ্র করে শিশুর স্বজনদের বাড়ীতে হামলা রোজা ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন আহবায়ক কমিটি সোনারগাঁয়ে চলছে ঢিলেঢালা লকডাউন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত নিম্নমূখী, ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ এবারও করোনা গ্রাস করেছে পহেলা বৈশাখ তারাবিসহ সকল নামাযে ২০ জন অংশ নিতে পারবে রাস্ট্র বিরোধী কর্মকান্ডের অভিযোগে সাবেক চেয়ারম্যানের ছেলে গ্রেফতার সোনারগাঁয়ে ২৪ ঘন্টায় ৯ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ১০৪০ র‍্যাবের হাতে আটক চার হেফাজত নেতা তিনদিনের রিমান্ডে হেফাজতে ইসলাম ইস্যুতে ও করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধ আহ্বায়ক কমিটি করোনা ভাইরাসের ভ্যাকসিন নিলেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সাত দিনের কঠোর বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন সোনারগাঁয়ে ২৪ ঘন্টায় মৃত্যু ১, আক্রান্ত ২০,সুস্থ ৮ মাওলানা মহিউদ্দিন খাঁন ও ইকবাল হোসেন র‍্যাবের হাতে গ্রেফতার সোনারগাঁয়ে একদিনে হেফাজত ইসলামের ১০ কর্মী গ্রেফতার অপ্রতিরোধ্য নিগার, এক ম্যাচ পর আবার সেঞ্চুরি সাধারণ ছুটির ঘোষণা আসছে, কাজ করছে মন্ত্রিপরিষদ বিভাগ সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো ভিডি ফুটেজ দেখে দুই হেফাজত কর্মী গ্রেফতার
সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের একটি তৈরী পোশাক কারখানায় বকেয়া বেতন ও বিনা নোর্টিসে বন্ধ করার প্রতিবদে বিক্ষোভ মিছিল করেছে ওই প্রতিষ্ঠানের শ্রমিকরা। খবর পেয়ে কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে আশ্বাস্ত করলে শ্রমিকরা বিক্ষোভ মিছিল প্রত্যাহার করে নেয়।

শ্রমিকরা জানায়, উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং নামের একটি পোশাক তৈরী গার্মেন্ট গত দু মাসের বকেয়া বেতন পরিশোধ না করেই বিনা নোটিশে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষরা গার্মেন্টের মুল গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে। ঈদের পর ছুটির পর আমরা বুধবার সকালে সকল শ্রমিকরা কাজে যোগদান করতে এসে দেখি মুল ফটকে তালা ঝুলছে। এমতাবস্থায় আমরা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীকে গেইট বন্ধের কারণ জিঞ্জেস করলে তারা জানায় প্রতিষ্টানের কর্তৃপক্ষরা গার্মেন্টস প্রতিষ্টানটি অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে দিয়েছে।

সালমা আক্তার, মনিমুক্তা, রতন মিয়া, ইমাম হোসেন নামের কয়েকজন শ্রমিক জানান, গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের দুই মাসের বেতন বকেয়া রেখেই বিনা নোর্টিসে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছে। দুই মাস ধরে বেতন না পাওয়ায় ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। আমাদের বাসা ভাড়া ও মুদি দোকানে বাকি পড়ে গেছে। আমাদের বেতন পরিশোধ না করলে কিভাবে বাসা ভাড়া ও দোকানদারের পাওয়ানা টাকা পরিশোধ করবো এ ভেবে চিন্তিত হয়ে পড়েছি। এছাড়া হঠাৎ করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ায় আমরা কোথায় গিয়ে চাকরীর ব্যবস্থা করবো।

মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং গার্মেন্টের ব্যবস্থাপক তানবির আহম্মেদ জানান, আমাদের প্রতিষ্ঠানটি কয়েক মাস ধরে লোকসানে চালাতে হচ্ছে তাই বাধ্য হয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। এখানে যারা কর্মরত আছেন সে সকল শ্রমিকদের আমাদের আরেকটি প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution