দুঃখিত রাইট ক্লিক গ্রহন যোগ্য নয়।

  • সকাল ১১:৪৫ মিনিট শুক্রবার
  • ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে মে, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে মটর সাইকেলের ধাক্কায় শিশু নিহত আগামীকাল থেকে বৈদ্যেরবাজার ইউনিয়নে স্মার্টকার্ড বিতরণ শুরু মেঘনায় নদী ভরাটের অভিযোগে আমান গ্রুপের ২ কর্মকর্তা আটক সোনারগাঁয়ে বখাটেদের উত্যক্ত্যে মাদ্রাসায় যেতে পারছেনা এক ছাত্রী সোনারগাঁয়ে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আলম আটক সোনারগাঁয়ে কাঠমিস্ত্রীকে পিটিয়ে আহত করেছে ইউপি চেয়ারম্যান সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া ছাত্রীর আত্মহত্যা মেঘনা গ্রুপের জেটি ও ইউনিক গ্রুপের বালু অপসারণ করেছে বিআইডব্লিউটিএ সোনারগাঁয়ে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁও পৌরসভায় পুুকুরে বিষ ঢেলে ২ লাখ টাকার মাছ নিধন আল মোস্তফার সাথে কপাল পুড়লো ক্ষুদ্র অবৈধ স্থাপনাকারী ব্যবসায়ীদের সোনারগাঁয়ে এসআই ফরিদকে গাড়ীচাপা দিয়ে হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী কাসেম আটক স্মার্টকার্ড সংগ্রহ করলেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সোনারগাঁয়ে আল মোস্তফার গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ সোনারগাঁয়ে নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান হুয়াওয়ে ডিভাইসে অ্যান্ড্রয়েড বন্ধ কাঁচপুর, মেঘনা ও গোমতি সেতুর নির্মাণ ব্যয় বাঁচিয়ে ৭৩৮ কোটি টাকা ফেরত দিল জাপান বৈদ্যেরবাজার ইউনিয়নে স্মার্টকার্ড বিতরন শুরু ২৪ মে স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলেন পুলিশ কনস্টেবল!
জেল খাটছে শ্রমিকরা, মেঘনা নদী থেকে অবৈধ বালু তুলছে চোরেরা

জেল খাটছে শ্রমিকরা, মেঘনা নদী থেকে অবৈধ বালু তুলছে চোরেরা

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ
সোনারগাঁ উপজেলার মেঘনা নদীর আনন্দ বাজার বালু মহালে অবৈধ বালু উত্তোলন বন্ধ হচ্ছে না। উপজেলা প্রশাসনের উদ্যোগে মেঘনা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার শ্রমিকদের ধরে এনে মোবাইল কোর্ট পরিচালনা করে সাজা দিলেও বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন। বালু সন্ত্রাসীরা দিনে রাতে লুট করে নিয়ে যাচ্ছে মেঘনা নদীর পাদদেশের বালু।

জানাগেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকার বালু মহালটি ইজারা শেষ হয় কয়েক মাস আগে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন করে এ মহালটি ইজারা দিয়েছে একটি প্রতিষ্ঠানকে। এ সুযোগে বৈদ্যেরবাজার এলাকার কয়েকজন প্রভাবশালী সন্ত্রাসী দিনে ও রাতে মেঘনা নদীর পাদদেশ থেকে অবৈধ বালু উত্তোলন করছে। এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দবাজার বালু মহালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ৫জন ড্রেজার শ্রমিককে আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাই কোর্ট পরিচালনা করে ৪ শ্রমিককে ১ বছরের ও একজনকে ১ মাসের কারাদন্ড প্রদান করেন। মোবাইল কোর্টের মাধ্যমে শ্রমিকদের দন্ডাদেশ দিলেও বালু উত্তোলনকারী মুল হোতারা রয়েছেন ধরা ছোয়ার বাহিরে।

জানাগেছে, আনন্দবাজার বালু মহালে কয়েকটি শক্তিশীলী ড্রেজার দিয়ে বালু লুট করে নিচ্ছেন বৈদ্যেরবাজার যুবলীগের সভাপতি নবীরের ভাই নজরুল, আল-আমিন, ইসলাইল মেম্বারের ছেলে রকি, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগীরের সদস্য রোবায়েত হোসেন শান্ত ও তাওলাদ হোসেন। বালু উত্তোলনের সাখে জড়িত এদের নাম মিডিয়া প্রকাশিত হলেও উপজেলা প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নিচ্ছেন না। বরং বালু চোরেরা জানান, প্রশাসনকে ম্যানেজ করেই তারা দিনে দুপুরে প্রকাশ্যে বালু উত্তোলন করছেন।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution