• দুপুর ২:৩৩ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে

সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে কয়েক দফা লক ডাউন ঘোষনা করে সরকার। আজ শুক্রবার সকাল থেকে ফের ১৫ দিনের কঠোর লকডাউন ঘোষনা করে সরকার। এবারের লকডাউনে বন্ধ রয়েছে নদীপড় সড়কপথ ও বিমানপথসহ দোকারপাট, কল-কারখানা ও গামের্ন্ট। সোনারগাঁ প্রশাসনের পক্ষ থেকে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছেন পুলিশসহ অন্যান্য সংস্থা। লকডাউন বাস্তবায়ন করতে শুক্রবার সকাল থেকে বিভিন্ন গুরুত্বপুর্ণ এলাকায় বসানো হয়েছে পুলিশ পাহারা। লকডাউন বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে থাকলে উপজেলার বারদী বাজারে সাধারণ মানুষ মানছে লক ডাউন। তারা কারণে অকারণে বের হচ্ছে বাড়ি থেকে। সেখানে মানা হচ্ছে না সরকারের দেয়া বিধি নিষেধও। যে যার ইচ্ছামতো বাজারে যাচ্ছেন বাজারে বসে চা খাচ্ছেন। দেখে বুঝার উপায় নেই এখানে লকডাউনের মতো কোন বিধি নিষেধ আছে।

সরেজমিনে বারদী বাজারে ঘুরে দেখা গেছে, সকাল থেকে মানুষ বের হচ্ছেন বাড়ি থেকে। কেউ বাজারে যাচ্ছেন কেউ বা আবার চা নাস্তা খেতে বাজারের রেষ্টুরেন্টে বসে আছেন। সিএনজি ও অটোরিক্সা চালকরা অন্যদিনের মতোই যাত্রী পরিবহনের জন্য ভীড় করছেন রাস্তার উপর। বাজারে প্রবেশ করতেই দেখা যায় মাস্ক ছাড়াই গাদাগাদি করে বাজার করছেন। ক্রেতা-বিক্রেতা কারো মুখে নেই মাস্ক মানছেনা সামাজিক দুরত্ব। যে যার যার মতো অন্য দিনের মতো বাজারে ভীড় করছেন। অপরদিকে রেস্টুরেন্টগুলোতে বসে না খাবার খাওয়ার নির্দেশনা থাকলে রেস্টুরেন্ট মালিক কিংবা ক্রেতা কেউ মানছেনা সেই নির্দেশনা। গাড়ীর চালকরাও মানছেন না সরকারের নির্দেশনা। তারা আগের মতো গাদাগাদি করে যাত্রী পরিবহন করছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, করোনা ভাইরাস আছে কিন্তু এখানকার মানুষ সচেতন না বিধায় এ অবস্থা। এছাড়া প্রশাসনের নজরদারী না থাকার কারণে সাধারণ মানুষের চলাচলে কোন বিধি নিষেধ মানার প্রবনতা নেই এখানে। সচেতন মানুষ মনে করেন করোনা ভাইরাস মোকাবেলা প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিতিদেরও সরকারের দেয়া লকডাউন সাধারণ মানুষকে মানতে বাধ্য করতে হবে। নয়তো করোনার ভয়াবহতা আরো বাড়তে পারে বারদী এলাকাতে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution