• রাত ১২:০৪ মিনিট সোমবার
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
আনন্দবাজার হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু

আনন্দবাজার হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  ঈদুল আজহার আর বাকি মাত্র এক সপ্তাহ। এরই মধ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার ঐতিহাসিক আনন্দবাজারসহ কয়েকটি হাটে আসতে শুরু করেছে কোরবানির গরু। তবে এখনো কোনো বেচাকেনা নেই। মাঠ দখল করা এবং পশুর বাড়তি যত্ন নিয়ে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের ঐতিহাসিক আনন্দবাজার হাটসহ কয়েকটি হাটে খোঁজ নিয়ে জানা যায়, এবার ঈদুল আযহাকে সামনে রেখে উপজেলার মোট ১৬ টি পশুর হাট বসবে। ক্রেতা-ব্যবসায়ীদের আকৃষ্ট করতে এরই মধ্যে প্রচার-প্রচারণা শুরু করেছেন হাটের ইজারাদাররা। সোনারগাঁয়ের ১৪টি কোরবানির পশুর হাটের মধ্যে ১৪টি অস্থায়ী পশুর হাট ২ স্থায়ী পশুর হাট।

সরেজমিনে আনন্দবাজার পশুর হাটে গিয়ে দেখা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে গরু নিয়ে আসছেন বেপারীরা। নাটরের ফজর আলী কমিশনার বলেন, ‘কিছুদিন পর রাস্তায় যানজট বেড়ে যাবে। বিপুল পরিমাণ গরু আনা হয় বলে সুবিধা মতো স্থানে গরু রাখা যায় না। তাই আগে ভাগেই গরু নিয়ে এসেছি। এখন পছন্দ মতো জায়গা পাওয়া যাবে। তবে কোনো গরু বিক্রি হচ্ছে না। কেউ কেউ তাঁদের হাটে নিয়ে আসা গরু বা ছাগলকে গোসল করাচ্ছেন।

ফজর আলী কমিশনার আরো বলেন, ‘আমার কাছে যে গরু আছে তার বেশির ভাগেরই দাম ৮০ হাজার থেকে দেড় লাখ টাকা। আনন্দবাজার হাটে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বেপারীরা গরু নিয়ে আসছেন, বিশেষ করে রাজশাহী , যশোর, সুনামগঞ্জ, নীলফামারী, কুড়িগ্রাম, কুষ্টিয়া, মেহেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুরসহ সীমান্তবর্তী এলাকাগুলো থেকে। বৈদ্যেরবাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডে মেম্বার মোঃ বাসেদ মিয়া আনন্দবাজার হাটের ইজারাদার জানান, বুধবার থেকে শনিবার দিন রাত ৪ দিন হাটে পশু বিক্রয় করা হবে। হাটে নিরাপত্তায় থাকবেন পুলিশ প্রশাসন ও বলেনটিয়ার। সীমিত হাড়ে আসলি নেওয়া হবে। শতকরা ৩ টাকা সরকারি রেট।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution