• বিকাল ৪:০৬ মিনিট বৃহস্পতিবার
  • ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
যুবলীগ নেতা লিটন খাঁনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন বৈদ্যেরবাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা আহত ৬ সোনারগাঁয়ে দলিল লিখক হত্যা মামলায় প্রধান আসামী পরকীয়া প্রেমিক গ্রেপ্তার যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন এরফান হোসেন দীপের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালন হাজী শাহ মো. সোহাগ রনি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন বিশ্বরঙ দাদা ও দিদি সাজি-সাজাই এর গ্রান্ড ফাইনালে সোনারগাঁয়ের ছেলে তানভীর দোয়া ও কেক কেটে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন সোনারগাঁয়ে ৯৫ পিচ ইয়াবাসহ মাদক কারবারি আটক সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সম্মেলন জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই সুন্দরী নারীর ভ্যানিটি ব্যাগে ১৫০০ ইয়াবা কারেন্টের শক ও পানিতে চুবিয়ে হত্যা করা হয় দলিল লিখককে, স্ত্রী’র স্বাকারোক্তি সোনারগাঁয়ে নৌকার পুনরুদ্ধার করা হবে- মোয়াজ্জেম হোসেন সোনারগাঁয়ে স্বাস্থ্য সেবায় সুবাতাস সোনারগাঁয়ে দিনদুপুরে অটো রিকশার গ্যারেজে দুর্ধর্ষ চুরি সোনারগাঁয়ে দলিল লিখক এর লাশ উদ্ধার, স্ত্রী আটক
আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল

আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার আমান গ্রুপ নামের একটি শিল্প প্রতিষ্ঠানের ভারি যানবাহন চলাচলের কারনে প্রধান সড়কগুলো বেহাল দশায়। যে কারনে যান চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে সড়কগুলো। কিন্তু একাধিকবার মেঘনা গ্রুপ ও আমান গ্রুপের ভারি যানবাহন চলাচল বন্ধের চেষ্টা করলেও তা রহস্যজনক কারনে বেশিদিন টিকেনি। এমনকি মোগড়াপাড়া চৌরাস্তার প্রধান সড়কের মুখে বাশ লাগালেও তা রাতের আধারে সরিয়ে ফেলা হয়। এমনকি লোহার গোল পোস্ট বানিয়ে প্রধান ফটকে লাগালেও সেটাও বেশি দিন টিকেনি।

আমান গ্রুপের ভারি এসব যানবাহন দিন রাত যাতায়াত করছে। যে কারনে প্রধান সড়কগুলো খানাখন্দে ভরা। এবার আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় এলাকাবাসী।

৬ আগস্ট সোমবার সকালে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নে অবস্থিত আমান গ্রুপের সামনে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেন এলাকাবাসী। উপজেলার পৌরসভা ও বৈদ্যেরবাজার এলাকার সড়ক দিয়ে স্থানীয় আমান গ্রুপের ভারি যানবাহন চলাচলের কারণে ইতোমধ্যে এখানকার সকল সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে বলে এসময় এলাকাবাসী অভিযোগ করেন।

তাদের এ অভিযাগে সড়কের এ বেহাল দশার জন্য মেঘনা গ্রুপ ও আমান গ্রুপকে দায়ী করে এলাকাবাসী সকাল থেকে বিকেল পর্যন্ত উদ্ধবগঞ্জ থেকে বারদী সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখে। এসময় আমান গ্রুপের বিরুদ্ধে বিক্ষোভ করে এলাকাবাসী। সড়ক অবরোধ করে রাখার ফলে সাধারণ যাত্রীদের পড়তে হয় চরম দূর্ভোগে।

এলাকাবাসীর আরও অভিযোগ- বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া এলাকায় অবস্থিত আমান গ্রুপ দীর্ঘদিন যাবত বিপুল সংখ্যক ভারি যানবাহনের মাধ্যমে তাদের কারখানার মালামাল বহন করছে। ফলে স্থানীয় সড়কগুলো চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে। প্রতিটি সড়কে বড় বড় খানাখন্দ সৃষ্টি হওয়ার কারণে প্রতিনিয়ত এখানে দূর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা। এসব ভারি যানবাহন সীমিত করার জন্য আন্দোলনে নেমেছে এলাকাবাসী। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে বিকেলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution