• সকাল ১০:০৩ মিনিট সোমবার
  • ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন
এবারও প্রার্থী হলেন তৃতীয় লিঙ্গের অনিকা রানী

এবারও প্রার্থী হলেন তৃতীয় লিঙ্গের অনিকা রানী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে সোনারগাঁয়ে ইউপি নির্বাচনে এবারও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের অনিকা রানী। নির্বাচনে প্রতীক বরাদ্দের দিন তিনি নিজস্ব ঘোড়ায় চড়ে নির্বাচন অফিসে এসে প্রতীক নিয়ে আসেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে তার প্রার্থীতা নিয়ে সর্বমহলে গুঞ্জন শুরু হয়। দিনভর গুঞ্জনের মূল কেন্দ্র বিন্দুতে ছিল তৃতীয় লিঙ্গের অনিকা রানী কিভাবে সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হয়।

জানা গেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের বৈদ্যেরবাজার সাতভাইয়া পাড়া গ্রামের মৃত মো .সাইজুদ্দিনের ৮ ছেলে মেয়ের মধ্যে অনিকা রানী ওরফে সাহাবুদ্দিন সপ্তম। অনিকা রানী পেশায় একজন মাছ বিক্রেতা। গত ইউপি নির্বাচনে অনিকা প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন। তবে এবারের নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে অনিকার হেলিকপ্টার প্রতীকে প্রতিদ্বন্দ্বীতার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। তার বিপরীতে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন উর্মি আক্তার, পারভিন আক্তার ও মোমেলা আক্তার।

এব্যাপারে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী অনিকার দাবী, তৃতীয় লিঙ্গের এরাও মানুষ। আমাদেরও নেতৃত্ব দেয়ার অধিকার রয়েছে। ইতিমধ্যে তৃতীয় লিঙ্গের একজন প্রতিদ্বন্দ্বীতা করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আরও বলেন, জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

সুজন-সুশাসনের জন্য নাগরিক সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান বলেন, তৃতীয় লিঙ্গের এরাও মানুষ। তাদের অধিকার রক্ষায় সর্বক্ষেত্রে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। ইতিমধ্যে একটি সফলতা আমরা দেখতে পেয়েছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution