• বিকাল ৪:২৩ মিনিট বুধবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল সোনারগাঁও সরকারি কলেজে বর্ণাঢ্য র‌্যালি সোনারগাঁয়ের ইউপি সদস্য সিদ্দিরগঞ্জে গ্রেপ্তার আব্দুল আলী,আমির, আতাউর, সানোয়ার, সজিবের নেতৃত্বে কর্মী সভায় যোগদান পৌর যুবদল নেতা সোহেল, মন্টু, আবু সায়ীদ, জসিমের নেতৃত্বে নেতাকর্মীদের কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে যুবদলের বিভাগীয় কর্মী সভা অনুষ্ঠিত আশরাফ ভূঁইয়া, আশরাফ প্রধান ও আমিরের নেতৃত্বে কয়েকশত নেতাকর্মী নিয়ে বিভাগীয় কর্মী সভায় যোগদান সোনারগাঁয়ে রাবার ড্যাম অকেজো, অনাবাদি হয়ে পড়ার আশংকা ২ হাজার হেক্টর কৃষি জমি সোনারগাঁয়ে নদী দখল করার অভিযোগে মর্ডান গ্রুপের সব কার্যক্রম বন্ধ করল প্রশাসন সোনারগাঁয়ে রিক্সা মালিক সমিতির সাবেক সভাপতি সমর আলী মিয়ার ইন্তেকাল শবে মেরাজ আগামী ২২ মার্চ শুভেচ্ছা জানাতে আসা পিরোজপুরবাসীর সাথে উঠান বৈঠক ইঞ্জিনিয়ার মাসুমের আমি দোয়া করি খন্দকার জাফর সু-শিক্ষায় আরো উচ্চ শিক্ষিত হওক.. আজহারুল ইসলাম মান্নান মসজিদে ঢুকে পেটায় ইয়ানবী ও তার বাহিনী, পুলিশ বলেছে ছোটখাটো ঘটনা সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন স্টল বরাদ্দে শঙ্কা কাটেনি দরিদ্র ৩৫ কারুশিল্পীর সোনারগাঁয়ে স্বর্ণের দোকানে লুট জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম
বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে রাজস্ব ফাঁকি অভিযোগে দলিল লিখক বহিষ্কার

বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে রাজস্ব ফাঁকি অভিযোগে দলিল লিখক বহিষ্কার

নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে জমি রেজিষ্ট্রেশনে রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে দলিল লিখক সেলিমকে সাময়িক বরখাস্ত করেছে নারায়ণগঞ্জ জেলা রেজিষ্ট্রার জিয়াউল হক ।

গত ২৩ জানুয়ারী এক আদেশে ওই দলিল লিখককে বরখাস্ত করা হয়। এবং সাবেক সাব রেজিষ্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপ মহা পরিদর্শক (নিবন্ধক) কাছে চিঠি দিয়েছে জেলা রেজিষ্টার।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর লাউয়াদী মৌজায় প্রতি শতাংশ নাল জমির মূল্য ৩ লাখ ৩৩ হাজার তিন শত ৩৩ টাকা বাজার মূল্য নির্ধারণ করে সরকার। গত ২৪ এপ্রিল ২০১৬ সালে ৫৪৭২ নং দলিল মূলে দলিল গ্রহিতা সাহাপুর গ্রামের সহিদুল ইসলামের স্ত্রী তাছলিমা আক্তার ও দাতা হিসেবে নানাখি গ্রামের সুরুজ মিয়া, জায়েদ আলী ও রতœা বিবি সাব কাবলায় ওই মৌজায় ৪৮ শতাংশ নাল জমি ৬ লাখ টাকা মূল্যের ভিটি দেখিয়ে দলিল লিখক ১০৮ নং সনদধারী মো. সেলিম তৎকালীন  বৈদ্যোরবাজার সাব রেজিষ্ট্রার আবু তাহের মো. মোস্তফার যোগসাজসে দলিল সৃজন করে। যাহার সরকারী নির্ধারিত নাল জমির বাজার মূল্য এক কোটি উনষাট লক্ষ নিরানব্বই হাজার নয়শত চুরাশি টাকা। এ দলিলে ১৫ লক্ষ টাকার অধিক মূল্যের রাজস্ব ও স্ট্যাম্প ফাঁকি দেওয়া হয়েছে।

এ ঘটনায় দূর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা রেজিষ্ট্রারের কাছে শিবলী মতিন নামের এক ব্যবসায়ী লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর নারায়ণগঞ্জ  জেলা রেজিষ্ট্রারের কার্যালয় থেকে একটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য বৈদ্যেরবাজার সাব  রেজিষ্ট্রারের কাছে চিঠি দেওয়া হয়। বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রার রাজস্ব ফাঁকির বিষয়ে তদন্ত করে জেলা  রেজিষ্ট্রার কার্যালয়ে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন দাখিলের পর গত ২৩ জানুয়ারী নারায়ণগঞ্জ  জেলা রেজিষ্টার জিয়াউল হক ওই দলিল লিখককে সাময়িক বরখাস্ত ও ফাঁকি দেওয়ার রাজস্ব আদায় করার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি ওই দলিল লিখককে সাব রেজিষ্টার কার্যালয়ে আসতে মানা করা হয়। এছাড়াও ফাঁকি দেওয়ার রাজস্ব আদায়ের জন্য  বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে।

বৈদ্যোরবাজার সাব রেজিষ্ট্রার আব্দুর রশিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ২০১৬ সালের একটি দলিলে রাজস্ব ফাঁকির বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হয়েছে। প্রতিবেদন দাখিলের পর অভিযুক্ত দলিল লিখককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ফাঁকি দেওয়ার রাজস্ব আদায়ের জন্য চিঠি দেওয়া হয়েছে। রেজিষ্ট্রার কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা রেজিষ্ট্রার জিয়াউল হক জানান, বৈদ্যোরবাজার সাব রেজিস্ট্রি অফিসের রাজস্ব ফাঁকির গঠিত তদন্ত প্রতিবেদনে রাজস্ব ফাঁকির অভিযোগের সত্যতা পাওয়া যায়। ফলে অভিযুক্ত দলিল লিখককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাজস্ব ফাঁকি দেওয়া টাকা সরকারি কোষাগারে জমা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution