• সন্ধ্যা ৭:৪৩ মিনিট বুধবার
  • ১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ভাতা ভোগীদের মাঝে স্বাস্থ্য সেবা সামগ্রী প্রদান সোনারগাঁয়ের সেই জি এম শামীমের বিচারকার্য শুরু সোনারগাঁয়ে আসছেন মিজানুর রহমান আজহারী সোনারগাঁয়ে ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী সোহেল গ্রেফতার সোনারগাঁয়ে মা-বাবার সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্নহত্যা সোনারগাঁয়ে হাম ক্যাম্পেইন বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান সোলেইমানি হত্যার নীল নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত ঢাকা সিটি নিবার্চনে নারায়ণগঞ্জ যুবদল নেতা স্বপনের ব্যাপক গণসংযোগ সোনারগাঁয়ে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরন বদলে যাচ্ছে ফেসবুকের চেহারা সোনারগাঁয়ে বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন বেশ্যার ফুলশয্যা (ছোট গল্প) খেজুরের কাঁচা রস পান না করার পরামর্শ সোনারগাঁ থানার সামনের বিকাশ দোকানদারকে কুপিয়েছে ছিনতাইকারীরা বৈদ্যেরবাজারের হাজী গোলাম মোস্তফার ইন্তেকাল সোনারগাঁয়ে ৪ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দুটি শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে রাজস্ব ফাঁকি অভিযোগে দলিল লিখক বহিষ্কার সোনারগাঁয়ের নিখোঁজ অটোচালক ভুট্টোকে বন্দর থেকে অচেতন অবস্থায় উদ্ধার সোনারগাঁয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজাসহ আটক ৩ মোগরাপাড়া এইচ জি জি এস সরকারী বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠান

ভাই গরুর দাম কত

নিউজ সোনারগাঁ২৪ডটকম: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সোনারগাঁয়ের পশুর হাটগুলো ইতোমধ্যে বেশ জমে উঠেছে। কোরবানীর পশু কিনতে ক্রেতারা ভিড় জমাচ্ছে নগরের পশুর হাটগুলোতে। ১০ আগস্ট শুক্রবার থেকে গরু ও ছাগলের বিক্রি অন্য দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

অন্যদিকে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাট থেকে যারাই গরু নিয়ে বাসায় ফিরছেন তাদের অসংখ্যবার দিতে হচ্ছে একটি প্রশ্নের উত্তর ‘ভাই কত নিল, দাম কত?

এ বিষয়ে গরুর ব্যাপারী ও হাটের সংশ্লিষ্টরা জানান, শনিবার ও রোববার হাট থেকে গরু কিনে বাসায় ফেরার দৃশ্য বাড়বে। ফলে সোনারগাঁয়ে পথগুলোতে আরও বাড়বে গরুর পদচারণা। সেই সঙ্গে বাড়বে দাম জানার আগ্রহ। দম কত, কত নিল, কত দিয়ে কিনলেন – এমন সব প্রশ্ন।

উপজেলা মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ৫ থেকে ৬ জন মিলে একটি গরু নিয়ে ছুটছেন। বিশালদেহী গরুটি সামলাতেই সঙ্গে থাকা সকলের অবস্থা কাহিল। এর মধ্যে কয়েক কদম পর পরই আশপাশ থেকে প্রশ্ন আসছে গরুর দাম নিয়ে। কখনও অই গরু কত, কত দিয়ে কিনলেন। সঙ্গে থাকা একজন উত্তর দিলেন, ১৭৫ হাজার।

তিনি জানালেন, গরু কেনার পর থেকে এ প্রশ্নের যে এভাবেই ‘দাম কত’র উত্তরও দিতে হয় গরুর সঙ্গে থাকা লোকদের। এ যেন ঈদুল আযহার আগে সব বছরের কমন দৃশ্য।

সাধারণত হাট এলাকার বাজার থেকে কোনো পণ্য বা জীবজন্তু কিনলে রাস্তাঘাটে দাম জানার প্রশ্ন কমই পাওয়া যায়। কিন্তু ঈদের আগে গ্রাম কিংবা শহর, সব জায়গাইতে দাম জিজ্ঞাসা করার একই চিত্র দেখা যায়।

শুধু রাস্তায় নয় কোরবানীর হাটেও প্রথমদিকে ক্রেতারা গরু কেনার চেয়ে দামই বেশি জিজ্ঞাসা করেন।আনন্দবাজারের হাটের গরু বিক্রেতা সামেদুল ইসলাম বলেন, হাটের আসার পর থেকে মানুষ শুধু দাম জিগায়া গেছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution