• বিকাল ৪:০৮ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন

ভাই গরুর দাম কত

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সোনারগাঁয়ের পশুর হাটগুলো ইতোমধ্যে বেশ জমে উঠেছে। কোরবানীর পশু কিনতে ক্রেতারা ভিড় জমাচ্ছে নগরের পশুর হাটগুলোতে। ১০ আগস্ট শুক্রবার থেকে গরু ও ছাগলের বিক্রি অন্য দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

অন্যদিকে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাট থেকে যারাই গরু নিয়ে বাসায় ফিরছেন তাদের অসংখ্যবার দিতে হচ্ছে একটি প্রশ্নের উত্তর ‘ভাই কত নিল, দাম কত?

এ বিষয়ে গরুর ব্যাপারী ও হাটের সংশ্লিষ্টরা জানান, শনিবার ও রোববার হাট থেকে গরু কিনে বাসায় ফেরার দৃশ্য বাড়বে। ফলে সোনারগাঁয়ে পথগুলোতে আরও বাড়বে গরুর পদচারণা। সেই সঙ্গে বাড়বে দাম জানার আগ্রহ। দম কত, কত নিল, কত দিয়ে কিনলেন – এমন সব প্রশ্ন।

উপজেলা মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ৫ থেকে ৬ জন মিলে একটি গরু নিয়ে ছুটছেন। বিশালদেহী গরুটি সামলাতেই সঙ্গে থাকা সকলের অবস্থা কাহিল। এর মধ্যে কয়েক কদম পর পরই আশপাশ থেকে প্রশ্ন আসছে গরুর দাম নিয়ে। কখনও অই গরু কত, কত দিয়ে কিনলেন। সঙ্গে থাকা একজন উত্তর দিলেন, ১৭৫ হাজার।

তিনি জানালেন, গরু কেনার পর থেকে এ প্রশ্নের যে এভাবেই ‘দাম কত’র উত্তরও দিতে হয় গরুর সঙ্গে থাকা লোকদের। এ যেন ঈদুল আযহার আগে সব বছরের কমন দৃশ্য।

সাধারণত হাট এলাকার বাজার থেকে কোনো পণ্য বা জীবজন্তু কিনলে রাস্তাঘাটে দাম জানার প্রশ্ন কমই পাওয়া যায়। কিন্তু ঈদের আগে গ্রাম কিংবা শহর, সব জায়গাইতে দাম জিজ্ঞাসা করার একই চিত্র দেখা যায়।

শুধু রাস্তায় নয় কোরবানীর হাটেও প্রথমদিকে ক্রেতারা গরু কেনার চেয়ে দামই বেশি জিজ্ঞাসা করেন।আনন্দবাজারের হাটের গরু বিক্রেতা সামেদুল ইসলাম বলেন, হাটের আসার পর থেকে মানুষ শুধু দাম জিগায়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution