• রাত ১০:১৬ মিনিট সোমবার
  • ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা জুন, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁয়ে সোনারগাঁয়ে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে এ পর্যন্ত করোনায় ১০ জনের মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার টিম স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁয়ে চলছে গণপরিবহন কাঁচপুর যুবলীগের সভাপতির পিতার মৃত্যুতে উপজেলা যুবলীগের শোক সোনারগাঁয়ে করোনায় আক্রান্ত হয়ে আরেক জনের মৃত্যু সোনারগাঁয়ে কোন সিন্ডিকেট নয়, সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু সোনারগাঁয়ে জিপিএ ৫ এ সেরা মোগরাপাড়া স্কুল, শতভাগ পাশ নুনেরটেক ও রিবর সোনারগাঁয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৮৭.৮১% করোনার হটস্পট সোনারগাঁয়ে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান সোনারগাঁয়ে আরো ১০ জনের দেহে করোনা সনাক্তসহ মোট আক্রান্ত ২১৩ জন সোনারগাঁ টু গুলিস্থান: স্বদেশ পরিবহনে আনুমানিক ৭৩, দোয়েলে ৭৫ টাকা মান্নানের উদ্যোগে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীতে করোনা থেকে মুক্তির জন্য দোয়া এই তো জীবন… রবিউল হুসাইন করোনার উপসর্গ নিয়ে আরেক ব্যক্তির মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার স্বেচ্ছাসেবক টিম করোনায় আক্রান্ত হয়ে পঞ্চমীঘাট স্কুলের শিক্ষক হুমায়ন কবিরের মৃতুতে শিক্ষকদের শোক বারদী ইউনিয়নে প্রথম করোনা রোগী সনাক্ত সোনারগাঁয়ে আজ আরো ১১ করোনা রোগী সনাক্তসহ মোট আক্রান্ত ২০০ ছাড়ালো সময় এখন প্রকৃতির.. সেলিম আহম্মেদ প্রধান করোনায় আক্রান্ত হয়ে পঞ্চমীঘাট স্কুলের অফিস সহকারির মৃত্যু
অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ের অনুমোদনহীন মাইকের প্রচার প্রচারনায় তীব্র শব্দ দূষণের কারনে জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আসন্ন ঈদকে সামনে রেখে একদিকে গরুর হাট অন্যদিকে মার্কেট, রেস্টুরেন্ট ও শপিংমল গুলোয় ক্রেতা আকৃষ্ট করতে রাতদিন চলছে প্রচার প্রচারণা। মাইকের এমন উচ্চ শব্দে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব। এর প্রতিকার চেয়েছে স্থানীয় এলাকাবাসী ও বিপনী বিতানগুলোর মালিকরা। তবে প্রশাসন বলছে, কোন রকম অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি তাদের প্রভাব খাটিয়ে শব্দ দূষণ করে যাচ্ছে।

মঙ্গলবার সরেজমিনে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায়, চৌরাস্তার কলেজ রোডের মাথায় দুটি গেইট করে মাইক লাগিয়ে গরুর হাটের প্রচারনা চালাচ্ছেন ইজারাদার। চৌরাস্তা ছাড়াও এই হাটের মাইক লাগানো হয়েছে আশে পাশের আরো অনেক এলাকায়। এছাড়া আল মদিনা একটি শপিং কমপ্লেক্সে গত ৪ মাস যাবৎ মাইক লাগিয়ে প্রচারনা করতে গিয়ে ঘুম হারাম করেছেন আশপাশের কয়েকটি গ্রামের মানুষের। স্থানীয় জানান, আল মদিনা শপিং কমপ্লেক্সটি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সীর বিয়াইয়ের সেজন্য তিনি কাউকে তোয়াক্কা না করে দিনের পর দিন শব্দ দূষন করছে। এদিকে, ঈদুল আযহাকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার ঈশাখাঁ মোবাইল মার্কেটের ২তলায় অবস্থিত প্লাস পয়েন্ট নামক একটি বিপুনী বিতান ও স্টার হোটেল নামে নতুন চালু হওয়া একটি রেস্টুরেন্ট সাউন্ডবক্স লাগিয়ে ক্রেতা আকর্ষনের চেষ্টা করছে। আশে পাশের দোকানী ও অফিসের লোকদের অভিযোগ, অনেকদিন থেকেই স্টার রেস্টুরেন্টের বিভিন্ন খাবারের ম্যানুর নাম শুনতে শুনতে তাদের কান ঝালাপালা হয়ে পড়েছে এজন্য তাদের দৈনদিন কাজকর্মও ব্যাহত হচ্ছে । রেস্টুরেন্টের মালিক উপজেলা যুবলীগের সভাপতি হওয়ায় কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কেউ অনুরোধ করলেও কাজে আসে নাই।

একজন পথচারী জানান, এমনিতেই চৌরাস্তা একটি ব্যস্ততম এলাকা। প্রচুর মানুষের সমাগম ঘটে। তাছাড়া ঢাকা চট্টগ্রাম হাইওয়ে, বাসস্ট্যান্ড হওয়ায় সারাদিন গাড়ির হেল্পারদের ডাকাডাকি, গাড়ির হর্ণের উচ্চ শব্দ, চলাচলের তীব্র আওয়াজে সহনীয় মাত্রার অনেক বেশি মাত্রায় শব্দ দূষন হয়।

বুধবার ৮ আগস্ট বিকাল ৫ টায় চৌরাস্তা জামে মসজিদের খাদেম মোঃ আল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি সভাপতির নির্দেশে ছেলেটি হাড়িয়ে যাওয়ার বিষয়ে মসজিদের মাইকে মাইকিং করেছি। কিন্তু আশপাশের মাইকে উচ্চ শব্দে ছেলে হারানোর খবরটি সাধারণ মানুষের কানে পৌচ্চাইনি।

এ ব্যাপারে, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, মোগরাপাড়া এলাকায় মাইক বাজানোর জন্য কেউ প্রশাসনের অনুমতি নেয়নি। জনগণের চলাচলে অসুবিধা হলে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution