• দুপুর ২:৪০ মিনিট শনিবার
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা নৌকা জেতাতে চেয়ারম্যান মাসুমের অবিরাম গণসংযোগ জামপুরে নৌকার সমর্থকদের উপর গুলি, সংঘর্ষে আহত ২০, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের গুলি আচারন বিধি লঙ্ঘন করে আল-আমিন সরকারের মনোনয়নপত্র জমা মেম্বার প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিলেন আলমগীর মেঘনা শিল্প শিল্লাঞ্চলে আশরাফ প্রধানের ২ সমর্থককে পিটিয়ে আহত ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি জনগনের সেবা ও ভালবাসায় পুনরায় প্রার্থী হয়েছি. চেয়ারম্যান রব দীর্ঘদিন পর সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত আমরা চোরের ভালবাসাও চাই আবার দলের মানও রাখতে চাই. কায়সার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে উন্নয়নের প্রতীক লাঙ্গলে ভোট দিবেন. ডালিয়া লিয়াকত চারদিকে স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়ার মহোৎসব চলছে. চুন্নু চুল পাতলা হয়ে যাচ্ছে? হেঁশেলে ধনেপাতা আছে তো লাঙ্গলের দায়িত্ব আপনাদের হাতে দিয়ে গেলাম. ডালিয়া লিয়াকত সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার শম্ভুপুরায় পরিবর্তনের অঙ্গিকার চান আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার হিমঘরে রাখার ৭ ঘণ্টা পর জানা গেলো ‘মৃত’ শ্রীকেশ বেঁচে আছেন
অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ের অনুমোদনহীন মাইকের প্রচার প্রচারনায় তীব্র শব্দ দূষণের কারনে জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আসন্ন ঈদকে সামনে রেখে একদিকে গরুর হাট অন্যদিকে মার্কেট, রেস্টুরেন্ট ও শপিংমল গুলোয় ক্রেতা আকৃষ্ট করতে রাতদিন চলছে প্রচার প্রচারণা। মাইকের এমন উচ্চ শব্দে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব। এর প্রতিকার চেয়েছে স্থানীয় এলাকাবাসী ও বিপনী বিতানগুলোর মালিকরা। তবে প্রশাসন বলছে, কোন রকম অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি তাদের প্রভাব খাটিয়ে শব্দ দূষণ করে যাচ্ছে।

মঙ্গলবার সরেজমিনে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায়, চৌরাস্তার কলেজ রোডের মাথায় দুটি গেইট করে মাইক লাগিয়ে গরুর হাটের প্রচারনা চালাচ্ছেন ইজারাদার। চৌরাস্তা ছাড়াও এই হাটের মাইক লাগানো হয়েছে আশে পাশের আরো অনেক এলাকায়। এছাড়া আল মদিনা একটি শপিং কমপ্লেক্সে গত ৪ মাস যাবৎ মাইক লাগিয়ে প্রচারনা করতে গিয়ে ঘুম হারাম করেছেন আশপাশের কয়েকটি গ্রামের মানুষের। স্থানীয় জানান, আল মদিনা শপিং কমপ্লেক্সটি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সীর বিয়াইয়ের সেজন্য তিনি কাউকে তোয়াক্কা না করে দিনের পর দিন শব্দ দূষন করছে। এদিকে, ঈদুল আযহাকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার ঈশাখাঁ মোবাইল মার্কেটের ২তলায় অবস্থিত প্লাস পয়েন্ট নামক একটি বিপুনী বিতান ও স্টার হোটেল নামে নতুন চালু হওয়া একটি রেস্টুরেন্ট সাউন্ডবক্স লাগিয়ে ক্রেতা আকর্ষনের চেষ্টা করছে। আশে পাশের দোকানী ও অফিসের লোকদের অভিযোগ, অনেকদিন থেকেই স্টার রেস্টুরেন্টের বিভিন্ন খাবারের ম্যানুর নাম শুনতে শুনতে তাদের কান ঝালাপালা হয়ে পড়েছে এজন্য তাদের দৈনদিন কাজকর্মও ব্যাহত হচ্ছে । রেস্টুরেন্টের মালিক উপজেলা যুবলীগের সভাপতি হওয়ায় কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কেউ অনুরোধ করলেও কাজে আসে নাই।

একজন পথচারী জানান, এমনিতেই চৌরাস্তা একটি ব্যস্ততম এলাকা। প্রচুর মানুষের সমাগম ঘটে। তাছাড়া ঢাকা চট্টগ্রাম হাইওয়ে, বাসস্ট্যান্ড হওয়ায় সারাদিন গাড়ির হেল্পারদের ডাকাডাকি, গাড়ির হর্ণের উচ্চ শব্দ, চলাচলের তীব্র আওয়াজে সহনীয় মাত্রার অনেক বেশি মাত্রায় শব্দ দূষন হয়।

বুধবার ৮ আগস্ট বিকাল ৫ টায় চৌরাস্তা জামে মসজিদের খাদেম মোঃ আল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি সভাপতির নির্দেশে ছেলেটি হাড়িয়ে যাওয়ার বিষয়ে মসজিদের মাইকে মাইকিং করেছি। কিন্তু আশপাশের মাইকে উচ্চ শব্দে ছেলে হারানোর খবরটি সাধারণ মানুষের কানে পৌচ্চাইনি।

এ ব্যাপারে, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, মোগরাপাড়া এলাকায় মাইক বাজানোর জন্য কেউ প্রশাসনের অনুমতি নেয়নি। জনগণের চলাচলে অসুবিধা হলে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution