• রাত ১:১০ মিনিট সোমবার
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা
দ্রুত গতিতে চলছে মোগরাপাড়া ফুটওভার ব্রিজের সংস্কার কাজ

দ্রুত গতিতে চলছে মোগরাপাড়া ফুটওভার ব্রিজের সংস্কার কাজ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ফুটওভার ব্রিজটি ঝুঁকি পূর্ন ঘোষনা করার পর পূর্ন মেরামতের কাজ হাতে নেয় সড়ক ও জনপথ বিভাগ। এ উপলক্ষে গত ৯ মে ফুটওভার ব্রিজটি জনগনের চলাচলের জন্য বন্ধ ঘোষনা করা হয়। বন্ধ ঘোষনার গত কয়েকদিন আগে থেকে ব্রিজটি সংস্কার শুরু হয়েছে।

জানাগেছে, গত এক বছর ধরে মহাসড়কের উপর দিয়ে চলাচলরত বিভিন্ন পন্যবাহি ট্রাক ও লরি অধিক উচ্চতা সম্পুন মালামাল পরিবহন করায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ফুটওভার ব্রিজটির পিলারের কয়েকটি স্থানে নাট ও স্কু ছুটে ফাটলের সৃষ্টি হয়েছে। এতে মারাত্মক ঝুঁকিতে পড়েছে ব্রিজটি। এছাড়া ব্রিজটিতে ফুটওভারের ব্যবহার করা লৌহার পাটাতনগুলোও জ্বালা ছুটে গিয়ে উচু নিচু হয়ে গেছে। জনসাধারন চলাচলের সময় কটকট করে বিকট শব্দ করে। এমতাবস্থায় আমাদের সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রকৌশলীরা ব্রিজটিকে ঝুঁকিপুর্ন ঘোষনা করে। ঝুঁকিপুন ব্রিজটি সংস্কারের জন্য (৯ মে) বুধবার দুপুর থেকে অনুষ্ঠানিক ভাবে বন্ধ ঘোষনা করা হয়। ফলে জনসাধারনের চলাচলের জন্য লিজা পাম্পের পাশ দিয়ে মহাসড়কের উপর একটি জেব্রা ক্রসিং করে দেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত ফুটওভার ব্রিজটি সংস্কার সর্ম্পূন না হয়ে ততদিন পর্যন্ত বিকল্প পথ ব্যবহার করার জন্য জনসাধারনকে অনুরোধ জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

এ ঘোষনার পর গত কয়েকদিন হতে অধিক ক্ষমতা সম্পুন ক্রেন দিয়ে ব্রিজের পাটতনগুলো উঠিয়ে তা পূর্ন মেরামত চলছে। চলছে ঘষা মাজা ও জ্বালাইয়ের কাজ। সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে আগামী ঈদকে সামনে রেখে দিনে রাতে ঝুকিপুন ফুটওভার ব্রিজটি কাজ চলছে। আগামী ঈদের আগে জনগনের চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এদিকে, ফুট ওভার ব্রিজের কাজ করায় চারটি লেনের মধ্যে দুটি লেন বন্ধ করা হয়েছে। এজন্য মহাসড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution