• রাত ১১:৫৭ মিনিট রবিবার
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দাম কমানোর প্রতিবাদ বাসদের বিক্ষোভ

বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দাম কমানোর প্রতিবাদ বাসদের বিক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বিদ্যুতের মূল্য বৃদ্ধির অপচেষ্টা বন্ধ ও নিত্যপ্রয়ােজনীয় জিনিসের দাম কমানাের দাবিতে সােনারগাঁয় বাসদের মানববন্ধন ও মিছিল এবং খােদ কৃষকের কাছ থেকে সরকারের ধান ক্রয়ের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ সােনারগাঁ উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ১০ টায় সােনারগাঁ মােগড়াপাড়া চৌরাস্তায় মানববন্ধন ও এলাকায় বিৰােভ মিছিল অনুষ্ঠিত হয় ।

বাসদ সােনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হােসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসব নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়নগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, প্রগতিশীল আইনজীবী ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সভাপতি আমানউল্লাহ আমান, বাসদ সোনারগাঁ উপজেলা ফোরামের সদস্য ইসহাক মিয়া প্রমূখ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারের গণবিরােধী শাসনে জনগণ আজ পর্যদস্তু । আওয়ামী সরকার বিদ্যুতের দাম বাড়ানাের জন্য গণশুনানি করেছে । গত ১০ বছরে ৮ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে । একইভাবে এর আগে বিশ্ববাজারে গ্যাসের দাম কমলেও বাংলাদেশে দাম বাড়িয়েছে । রেন্টাল – কুইক রেন্টালের দুর্নীতি লুটপাটের দায়ভার সরকার জনগণের উপর চাপিয়ে দিচ্ছে । নেতৃবৃন্দ বলেন , দ্রব্যমূল্যের উর্ধ্বগতির চাপে জনগণের নাভিশ্বাস উঠেছে । বাজারের উপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই । অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট এক পেঁয়াজকা – ঘটিয়ে হাজার হাজার কোটি টাকা জনগণ থেকে হাতিয়ে নিয়েছে । কোন যৌক্তিক কারণ না থাকলেও চালসহ আরও প্রায় ১০ / ১২টি পণ্যের দাম বাড়ানাে হয়েছে । । নেতৃবৃন্দ বলেন , কৃষক ফসলের ন্যায্যমূল্য পায় না , অথচ সেই পণ্য ফড়িয়াদের দ্বারা গুদামজাত হওয়ার পরে ১০ / ১২ গুণ বেশি দিয়ে সেই কৃষককে কিনে খেতে হয় । এবার আমন মৌসুমে ২ কোটি ২০ লাখ মেট্রিক টন ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ হলেও সরকার মাত্র ৬ লাখ নার সিদ্ধান্ত হয়েছে , যা খুবই অপ্রতুল । প্রতিটি ইউনিয়নে ক্রয়কেন্দ্র খুলে খাদ্যগুদাম তৈরি করে খােদ কৃষকের কাছ থেকে সরাসরি সরকারি দামে ধান ক্রয় করার দাবি থাকলেও সরকারের সেদিকে দৃষ্টি নেই । নেতৃবৃন্দ কৃষি – কৃষক – দেশ বাঁচানাের জন্য বাজেটে কৃষি খাতে বরাদ্দ বাড়ানােরও দাবি জানান ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution