• রাত ৪:৫৯ মিনিট রবিবার
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সাদিপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী
ময়লা আর দুর্গন্ধযুক্ত পানিতে ভাসছে বাড়ী মজলিশ গ্রাম

ময়লা আর দুর্গন্ধযুক্ত পানিতে ভাসছে বাড়ী মজলিশ গ্রাম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলিশ গ্রামের বাড়ী ঘরের ময়লাযুক্ত পচা ও বৃষ্টির পানি নামার জন্য তৈরী করা ড্রেনটির মুখ বালু দিয়ে ভরাট করার কারণে গত দুদিন ধরে টানা বৃষ্টির কারণে ঔই এলাকার কয়েক হাজার মানুষ বাস করছেন পচা ময়লা ও দুর্গন্ধযুক্ত পানির নিচে।এতে পানি বন্দি হয়ে ভোগান্তীতে পড়েছে শিশু নারীসহ ওই গ্রামের কয়েক হাজার মানুষ।এ দুভোগ থেকে মুক্তি পেতে উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের হস্থক্ষেপ কামনা করেছেন গ্রামবাসী।

সরেজমিনে গিয়ে খোঁজ নিয়ে জানা গেছে, বাড়ী মজলিশ গ্রামের মানুষের ব্যবহুত ময়লা ও বৃুষ্টির পানি নামার জন্য গ্রামের লোকজন ব্যক্তিগত উদ্যোগে গত কয়েক বছর আগে একটি ড্রেন নির্মাণ করে। ড্রেনের পানি গ্রামের মাঝখাল দিয়ে প্রবাহিত একটি নিচু  ব্যক্তিগত খালে ফেলা হতো। গত কয়েকদিন আগে খালটি বালু দিয়ে ভরাট করার কারনে ড্রেনের পানি নামতে না পারার বাড়ী মজলিশ গ্রামে কয়েকটি স্থানে জলবদ্ধতার সৃষ্টি হয়। ফলে কয়েকদিনের টানা বৃষ্টিতে বাড়িমজলিসের কয়েকটি স্থান পানিতে তলিয়ে যায়।এতে পানি বন্দি হয়ে ভোগান্তীতে পড়ে ওই এলাকার মানুষ।

বাড়ি মজলিশ গ্রামের জামান প্রধান বলেন, গ্রামের ভেতর দিয়ে সরকারি দুটি খাল ছিল যা দিয়ে বর্ষা ও বৃষ্টির পানি নেমে যেত। খাল দুটি এখন আর নেই, যে যার মতো করে খালের উপর পাকা বাড়িঘর নির্মাণ করে বসবাস করছেন।

একটি খাল গ্রামের মাষ্টার বাড়ি থেকে বাড়িমজলিস হাফেজিয়া মোহামমদীয়া মাদ্রাসা পর্যন্ত ছিল। যার প্রসস্ত ছিল ১৭ থেকে ২৫ ফুট পর্যন্ত। আরেকটি খাল ছিল সোনারগাঁও ফজলুল হক উইমেন্স কলেজের মূল গেট থেকে বাড়িমজলিস হাফেজিয়া মোহামমদীয়া মাদ্রাসা পর্যন্ত যা ২৫ থেকে ৩৫ ফুট প্রশস্ত ছিল। এই খালটিও বিভিন্ন প্রভাবশালী মহল দখল করে বিল্ডিং তৈরি করে বসবাস করছেন।  এই দখল বানিজ্যের ফলে এলাকার সকল ড্রেনেজ ব্যবস্থা প্রায় অচল হয়ে গেছে। বাড়িমজলিস গ্রামের রাস্তাঘাট দেখলে বোঝার উপায় নেই রাস্তাঘাট নাকি কাঁদা মিশ্রিত ডোবা-নালা। এই পানি বন্দি ও রাস্তাঘাটের বেহাল অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বাড়ামজলিস এলাকার সাধারণ মানুষ স্থায়ীয় সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানান।

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু জানান, জলবদ্ধতার ব্যাপারে এলাকাবাসী আমাকে জানিয়েছেন আমি যারা তাদের জায়গা ভরাট করেছে তাদের সাথে কথা বলেছি। এখন এলাকাবাসীর সুবিধার্ধে মোটা পাইপ দিয়ে পানি নামার ব্যবস্থা করতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution