• বিকাল ৪:০৭ মিনিট শুক্রবার
  • ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী জাদুঘরে খাবার ও জামদানী দোকানকে জরিমানা সনমান্দি ইউনিয়নে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের উদ্ধোধন চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে যুবলীগ সভাপতির প্রতিবাদ সভা ১২ বছরের শিশুকে ফুসলিয়ে বিয়ে, পুলিশের হাতে ধরা ভ্যানচালক সোনারগাঁয়ে ইয়াবা ও ফেনসিডিলসহ আটক ২ সোনারগাঁয়ে নিখোঁজের ৩০ঘন্টা পর ঝোপ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার মৎস্যজীবী দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে দোয়া মাহফিল ভাইকে সরিয়ে বারদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন চুম্মা বাবুল সোনারগাঁয়ে ভূমিদস্যুদের কান্ড: কৃষিবিদকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ জিতলো রয়েল চেলেঞ্জার সনমান্দী, স্বস্তিতে চেয়ারম্যান জিন্নাহ সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী
সাদপন্থীর উপর জোবায়েরপন্থীর হামলা আহত – ৬

সাদপন্থীর উপর জোবায়েরপন্থীর হামলা আহত – ৬

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে তাবলীগ জামায়াতের দুই গ্রæপের দ্ব›দ্ব নিয়ে সাদ পন্থীদের উপর হামলা চালিয়েছে জোবায়ের পন্থীর লোকজন। শনিবার এশার নামাজের পর উপজেলার বাড়ীমজলিশ এলাকায় এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

জানা গেছে, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ী চিনিষ এলাকার হাফেজ মীর মো. মোবারক হোসেনের মাদ্রাসা মসজিদে তাবলীগের জোড় এর (আলোচনা) জন্য অনুমতি চায় সাদপন্থীর অনুসারিরা। শনিবার তারা তাবলীগের আলোচনার জন্য হাফেজ মীর মো. মোবারক হোসেনের অনুমতি চাইলে তিনি মসজিদের বারান্দায় আলোচনা করার জন্য অনুমতি দেয়। এ খবর পেয়ে জোবায়েরপন্থীর বিপুল সংখ্যক অনুসারী হাফেজ মীর মো. মোবারক হোসেনের কাছে গিয়ে এ অনুমতি বাতিল করার জন্য মৌখিকভাবে আবেদন করে। উভয় পক্ষের সংঘাতের আশংকায় মোবারক হোসেনের দুই পক্ষকেই ঘটনাস্থল ত্যাগ করার নির্দেশ দেন।পরে ওই মসজিদে এশার নামাজ আদায়ের পর বাড়ি ফেরার পথে মসজিদের বাইরে আগে থেকে ওৎ পেতে থাকা জোবায়েরপন্থীর অনুসারী কালা জাহাঙ্গির, আনোয়ার ও আকবরের নেতৃত্বে রফিক, মাহবুব, কাউসার, মিরাজ, নির্জরসহ ২০/২৫ জনের একটি দল অতর্কিত ভাবে সাদপন্থীর ৭/৮জন অনুরাসীর উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে সাদপন্থীর নাঈম, মিজানুর রহমান, আমিনুর রহমান, ইঞ্জিনিয়ার মাহবুব, রমজান ও বেলাল আহত হয়। আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে সাদপন্থী ইঞ্জিনিয়ার মাহবুব জানান, আমাদেরকে তাবলীগের আলোচনা করতে নিষেদ করায় আমরা সবাই সেখান থেকে চলে যাই। এশার নামাজ পড়ার জন্য সেখানে গেলে নামাজ শেষে মসজিদে কিতাবের কিছু বয়ান হয় এটা শুনে আমরা কয়েকজন বাড়ি ফেরার পথে জোবায়েরপন্থীর লোকজন বিনা কারণে আমাদের উপর হামলা চালায়।

জোবায়ের পন্থীর সোনারগাঁয়ের নেতৃত্বস্থানীয় মাওলানা সাদেক হোসেন জানান, আমি মারামারির ঘটনা শুনেছি। যারা এটি করেছে তারা খুবই অন্যায় করেছে। তাবলীগে এ ধরনের মারামারির কোন স্থান নেই।

হাফেজ মীর মো. মোবারক হোসেন বলেন, আমার মাদ্রাসার মসজিদে সাদপন্থীরা তাবলীগের আলোচনা করার জন্য অনুমতি চেয়েছিল পরে আমি তাদেরকে মসজিদের বারান্দায় আলোচনা করার অনুমতি দেই। কিন্তু জোবায়েরপন্থীর বিপুল সংখ্যাক অনুসারী আমার কাছে এসে বলে এখানে তাদেরকে আলোচনা করতে দেয়া যাবে না। আমি পরিস্থিতি শান্ত রাখার জন্য অনুমতি বাতিল করি।
এর পরেও আমার মসজিদের গেইটের বাইরে জোবায়েরপন্থীর লোকজন অন্যায়ভাবে সাদপন্থীর লোকজনকে মারধর করে। তিনি ক্ষুব্ধ হয়ে বলেন এটা কিসের তাবলীগের শিক্ষা। যারা মেরেছে তারা তাবলীগের কোন অনুসারী নয় তারা সন্ত্রাসী।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, মারামারির ঘটনা সম্পর্কে আমি অবগত নই। এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনী ব্যবস্থা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution