• দুপুর ১২:১৬ মিনিট বুধবার
  • ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুলাই, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
নানাখী কওমিয়া মাদরাসার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান সম্পর্কের অবনতি ঘটলেই ধর্ষণের অভিযোগ, হয়রানির শিকার পুরুষরা সোনারগাঁয়ে দুই শিক্ষককে লাঞ্ছিত ঘটনায় শিক্ষার্থীদের রাস্তা অবরোধ বারদী আশ্রমে সনাতন ধর্মাবলম্বীদের অনুষ্ঠিত হলো শীতলা পূজা জমে উঠেছে সাদিপুর উচ্চ বিদ্যালয়ের অভিভাবক নিবাচন সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য আটক সোনারগাঁও পৌরসভায় ২ দিন ধরে চলছে কর্মবিরতি, ভোগান্তীতে পৌরবাসী সোনারগাঁয়ে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষনের ঘটনা সোনারগাঁও জাদুঘরে টেন্ডারে বাঁধা, বাতিল চেয়ে ঠিকাদারদের আবেদন সোনারগাঁয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ টূর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত মোগরাপাড়া চৌরাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদ সোনারগাঁয়ে গ্যাস রাইজারের আগুনে বসত ঘর পুড়ে ছাই এইচ এম এরশাদ আর নেই সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবকলীগের নেতাসহ ৬ সদস্যকে আহত ঘটনায় মামলা হলেও গ্রেফতার নেই সোনারগাঁয়ে এবার ২২টি অস্থায়ী পশুর হাটের আবেদন সোনারগাঁ পাচ্ছে পূর্ণাঙ্গ স্টেডিয়াম সোনারগাঁ পাচ্ছে পূনাঙ্গ নতুন স্টেডিয়াম সোনারগাঁয়ে বিয়াইয়ের ধর্ষণে বিয়াইন ৫ মাসের অন্তঃসত্ত্বা ৩ দিন ধরে সাংবাদিক রাসেল নিখোঁজ সোনারগাঁয়ে দিনে-দুপুরে মুদি দোকানে দুর্ধষ চুরি
সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ফেলছে প্রভাবশালীরা, ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ফেলছে প্রভাবশালীরা, ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাধবপুর এলাকায় প্রভাবশালীদের বিরুদ্ধে জোরপূর্বক কৃষি জমি ভরাটের অভিযোগ উঠেছে। গত কয়েকদিন ধরে ওই এলাকার নিরীহ কৃষকের আবাদী জমিতেও বালু ভরাট করছে বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে ভূক্তভোগী এক কৃষক বাদী হয়ে গতকাল বুধবার দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। ওই এলাকার সাধারণ কৃষক প্রতিকারের জন্য স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।
সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাধবপুর এলাকার আব্দুল খালেকের ছেলে শামীম মিয়ার নেতৃত্বে ১০-১৫জনের একটি সিন্ডিকেট করে নিরীহ কৃষকের আবাদী জমি জোরপূর্বক বালু ভরাট করছে। এতে বাঁধা দেওয়ায় কৃষকদের উপর হামলা ও মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিচ্ছে। এতে করে ওই এলাকার প্রায় ৫শ একর জমি অনাবাদী হয়ে পরবে। সাধারণ কৃষকদের পক্ষে শামসুদ্দিন মোল্লার ছেলে সাজু মোল্লা বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, ওই এলাকার আবাদী জমিতে জোরপূর্বক বালু ভরাট কয়েকটি ড্রেজার দিয়ে বালু ভরাট করছে বালু সন্ত্রাসীরা। ওই এলাকায় কয়েকজনকে পাহারা দিতে দেখা যায়। বালু ভরাটের ফলে কয়েকটি ধানী জমি, সবজি জমির গাছসহ বালু চাপা পরছে। সাংবাদিক পরিচয় পেয়ে কয়েকজন পালিয়ে যায়।
ভূক্তভোগী তাওলাদ হোসেন মাস্টার বলেন, আমার প্রায় ৭ বিঘা জমি একটি কোম্পানির পক্ষে শামীম ও তার লোকজন জোরপূর্বক দখল করে বালু ভরাট করছে। আমাদের সাধারণ কৃষকের আবাদী জমি উদ্ধার করে আমাদের বেঁচে থাকার অবলম্বন রক্ষা করার দাবী জানাচ্ছি।

আলাউদ্দিন জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকার সাধারণ মানুষ জমির দালালদের কাজে জিম্মি হয়ে পড়েছে। জমির দালালরা কৃষকের কাছ থেকে জমি না কিনেই কোম্পানির পক্ষে বালু ভরাট করছে। এতে সাধারণ কৃষক অসহায় হয়ে পড়েছেন। আমরা সাধারণ কৃষক স্থানীয় প্রশাসনের কাছে আমাদের জমি উদ্ধারের জন্য সহযোগিতা কামনা করছি।
কৃষক সাজু মোল্লা বলেন, কোম্পানির দালাল শামীম একজন দূর্ষর্ষ। এলাকার মানুষ তার কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছে। তার বিরুদ্ধে কেউ কথা বললে তার লোকজন দিয়ে মারধরসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে থাকে।

অভিযুক্ত শামীমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমাদের জমিতেই আমরা বালু ভরাট করছি। অভিযোগকারী কারো জমিতে বালু ফেলা হচ্ছে না। তবে বালুর পানি তাদের ফসলী জমিতে পরার কারনে ক্ষতিপূরন দেওয়ার আশ্বাস দিয়েছি।

সোনারগাঁ উপজেলা নির্বার্হী অফিসার অঞ্জন কুমার সরকারের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসির্ভ করেন নি।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, জোরপূর্বক কৃষিজমিতে বালু ভরাট করার অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution