• সকাল ১১:১৫ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের মান্নানের পক্ষে আল-মুজাহিদ মল্লিক ও মাসুমের উদ্যোগে জেলায় একুশের র‌্যালী চেয়ারম্যান পদ-প্রার্থী সোহাগ রনির উদ্যোগে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন জাতীয়পার্টির নেতাকর্মীদের নিয়ে এমপি খোকার শ্রদ্ধা নিবেদন মান্নানের নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে হাজারো নেতাকর্মী
সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ

সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বর্ষা মৌসুমে পয়: নিস্কাষনের জন্য সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার কবরস্থান এলাকায় ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্তারের উদ্যোগ নেয়া হয়েছে। ব্যক্তি পর্যায়ে নিজ উদ্যোগে বিভিন্ন বিপনী বিতান থেকে স্ব-উদ্যোগে টাকা উত্তোলন করে এ উদ্যোগ নেন।

ড্রেন পরিস্কারের দায়িত্বে থাকা মোক্তার হোসেন জানান, মোগরাপাড়া চৌরাস্তার মোড় থেকে মহিলা কলেজ পর্যন্ত পানি নিস্কাশনের জন্য সরকারী ভাবে একটি ড্রেন নির্মান করা হয়। কিন্তু স্থাণীয় লোকজনের অসচেতনতার কারনে তারা বাসাবাড়ির ময়লা ফেলে ড্রেনটি জ্যাম করে ফেলে এতে বর্ষা মৌসুমে পানি সরতে না পেরে রাস্তার উপর হাটু পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে মানুষের চলাচল ও যান চলাচলে প্রতিবদ্ধকতা সৃষ্টি হয়। সরকারের পক্ষ থেকে ২/৩ বছর পর পর ড্রেনটি পরিস্কার করা হলেও বছর না ঘুরতে ময়লা ফেলে ড্রেনটি ফের জ্যাম করে ফেলে। সেজন্য আমরা ব্যক্তি পর্যায়ে স্থাণীয় কয়েকজন মার্কেট মালিক মিলে ড্রেনটি পরিস্কারের উদ্যোগ নিয়েছি। যাতে বর্ষা কালে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি না হয়।

এসময় তিনি আরো বলেন, আমরা যদি স্থানিয় ভাবে উদ্যোগ নিয়ে পরিস্কার না করে সরকারের আশায় বসে থাকি তাহলে হয়তো আরো ভোগান্তীতে পড়তে হবে। ড্রেনটি আমাদের জন্য সরকার বানিয়েছেন। এটা সরকারের পাশাপাশি পরিস্কার রাখা আমাদেরও দায়িত্ব।

তিনি ড্রেন পরিস্কার ও পরিছন্ন রাখতে স্থানীয় দায়িত্বশীল ব্যক্তিশীল এগিয়ে আসার আহবান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution