• রাত ৮:২১ মিনিট মঙ্গলবার
  • ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২২শে অক্টোবর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
এশিয়ান হাইওয়ে ঢাকা বাইপাস সড়কে ৬ কিঃমিঃ যানজট নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা বাল্য বিবাহ নিরোধ আইন বিষয়ক আলোচনা সভা ছোট হলো সোনারগাঁও পৌরসভার সীমানা উপজেলা আওয়ামীলীগে ঐক্য হতে না হতেই অনৈক্য, ভেস্তে গেল তৃনমুলের স্বপ্ন !!! বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ সোনারগাঁয়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকি থানায় জিডি সোনারগাঁয়ে ১৬৮ বোতল ফেনসিডিলসহ আটক-১ সোনারগাঁয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গ্রেপ্তার সোনারগাঁয়ে ৮ জেলের বিরুদ্ধে নৌ-পুলিশের মামল ট্রাক চাপায় পুলিশ সদস্য নিহত সোনারগাঁ জাদুঘর পরিদর্শন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিরু’র সমর্থক আমির গ্রেপ্তার নিশ্চুপ কায়সার-মোশারফ: মন্ত্রীর কাছে রাজাকার মুক্ত আ’লীগ চাইলেন কালাম সোনারগাঁ ১নং আমগাঁও বরগাঁও সঃপ্রাঃ বিদ্যালয়ের সভাপতি হলেন নয়ন ভূইয়া জয় বাংলা আওয়ামীলীগের স্লোগান নয় এটি মুক্তিযুদ্ধের রণধ্বনি – আকম মোজাম্মেল হক বন্দরে ১৫০ বোতল ফেনসিডিল সহ আটক ১ সম্মেলনের মাধ্যমে অনেক নতুন মুখের জায়গা হবে: সোনারগাঁয়ে ওবায়দুল কাদের রোলারে ওড়না চুল পেচিয়ে গার্মেন্ট কর্মীর মৃত্যু মদনপুরে বরযাত্রী বাহি বাসে আগুন
সোনারগাঁ রয়েল স্পেশালাইজড হসপিটারে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যু

সোনারগাঁ রয়েল স্পেশালাইজড হসপিটারে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যু

নিউজ সোনারগাঁ২৪ডটকম: 
সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার রয়েল স্পেশালাইজড হসপিটারে সুলতানা নামের এক প্রসূতির ডাক্তারের ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার বিকালে প্রসূতি সুলতানাকে সিজার করতে হাসপাতালে ভর্তি করে স্বজনরা। পরে গতকাল বুধবার রাতে তার মৃত্যু হয়।

সুলতানার স্বজনরা জানান, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার এলাকার কলেজ রোডে রশিদ প্লাজার ২য় তলায় রয়েল স্পেশালাইজড হসপিটারে গত মঙ্গলবার বিকালে প্রসব ব্যাথা উঠলে সুলতানাকে তার স্বামী মোহাম্মদ আলী ভর্তি করান। সেখানে গাইনী ডাক্তার ফারহানা তার স্বামীকে বলেন সুলতানাকে দ্রুত সিজার করতে হবে নয়ত রোগীর সমস্যা হতে পারে। এ কথা শুনে সুলতানার স্বামী ভয় পেয়ে ডাক্তার ফারহানা বলেন আলট্টাসোনোগ্রাম ছাড়া কি তাকে সিজার করা যাবে? এমন প্রশ্নের জবাবে ডাক্তার ফারহানা জানান করা যাবে কোন সমস্যা হবে না। তখন ডাক্তার ফারহানা সুলতানাকে দ্রুত সিজার করতে অপারেশন থিয়েটারে নিয়ে যান। সন্ধ্যা ৬টার দিকে সুলতানা একটি পুত্র সন্তানের জম্ম দেয়। কিন্তু সিজার শেষে ডাক্তার জানান, সুলতানার জলায়ুর ফুল (প্যালাসেন্টা) কেটে গেছে। আলট্টা সোনোগ্রামের সময় জলায়ুর ফুলটি শিশুর নিচে না উপরে ছিল সেটি বুঝা যায়নি। তাই সিজার করার সময় জলায়ুর ফুলটি কেটে গিয়ে ব্লিডিং হচ্ছে। তার জন্য রক্ত লাগবে। এ সময় স্বজনরা ৩ ব্যাগ রক্ত তাৎক্ষনিক যোগার করেন। কিন্তু রক্ত দেয়ার পরও সুলতানার রক্ত বন্ধ না হলে ডাক্তার ফারহানা তাকে চিটাগাং রোড প্রো-একটিভ হাসপাতালে প্রেরণ করে। সেখানে ঘন্টা খানিক রাখার পর কর্তব্যরত ডাক্তার তাকে স্কয়ার হাসপাতালে প্রেরণ করে। সেখানে ফের সুলতানাকে অপারেশন করা হলে তার শারীরিক কিছুটা উন্নতি হলে ডাক্তার তাকে আইসিওতে রাখেন। পরে গতকাল রাত ১০টার দিকে সুলতানা মারা যান।

এ ব্যাপারে অভিযুক্ত ডাক্তার ফারহানার সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে সোনারগাঁ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হালিমা সুলতানা জানান, এ ঘটনা শুনার পর আমি হাসপাতাল পরিদর্শন করে মৃত্যুর ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নারায়ণগঞ্জ সিভিল সার্জেন অফিসে রির্পোট পাঠিয়েছি। রির্পোট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, হাসপাতালের ব্যাপারগুলো নারায়ণগঞ্জ সিভিল সার্জেন দেখেন। পর পর দুটি মাতৃ মুত্যুর ঘটনা দুঃখ জনক উল্লেখ করে তিনি জানান সিভিল সার্জেন রোগী মৃত্যুর ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি করে দিয়েছেন। রির্পোট পেলেই এসব হাসপাতালগুলির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া শুরু করবো।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution