• সকাল ৯:৫৯ মিনিট বৃহস্পতিবার
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের বিশেষ চেকপোস্ট ৯ বছরে অনেক উন্নয়ন করেছি, ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ. এমপি খোকা ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা
ধলেশ্বরীতে দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ধলেশ্বরীতে দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ধলেশ্বরী নদীতে যাত্রীবাহি দু’টি লঞ্চের মখোমুখি সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ন-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে এ তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ন-পরিচালক আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ঘটনাস্থলে সকাল ৮টা থেকেই নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বি আইডব্লিউটিএ যৌথভাবে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। দুর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে এই তিনটি সংস্থার ডুবুরি দল ১শ’ ২০ ফুট পানির নীচে নেমে তল্লাশি চালিয়ে যাচ্ছে।

লঞ্চ দুর্ঘটনায় নিহতের নাম পরিচয় নিশ্চিত করে শরীয়তপুর জেলার বেদেরগঞ্জ উপজেলার নির্বাহি কর্মকর্তা (ইউএনও) জানান, নিহত হুমায়ুন ওরফে বন্দুকছি (৩৫) শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের আব্দুল হাই বন্দুকছির ছেলে।

উল্লেখ্য, শুক্রবার (৬ ডিসেম্বর) রাত পৌনে ২টায় নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সীমান্তবর্তী এলাকা চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহি দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে নৌ-পুলিশ জানিয়েছে।

যাত্রীবাহি দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হলে হুমায়ুন নামের একজন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হন।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম পূর্বপশ্চিমকে জানান, রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহি লঞ্চ বোগদাদিয়া-১৩ এর সাথে শরীয়তপুর জেলার নড়িয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহি লঞ্চ মানিকচাঁদ-৪ এর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হুমায়ুন নামের এক যাত্রী নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ দূর্ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। নিহত ও আহতদের রাজধানীর সদরঘাট নিকটবর্তী মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

নৌ-পুলিশের এই কর্মকর্তা আরও জানান, সকাল ৮টায় এ ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ নদীবন্দর বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে। পাশাপাশি নৌ-পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। তবে এখন পর্যন্ত নদীর তীরে নিখোঁজদের সন্ধানে কোনও স্বজনরা এখনও আসেননি।

বন্দর উপজেলার কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, রাত পৌনে দুইটায় দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে খবর পেয়ে কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। তবে সংঘর্ষ সংঘটিত হওয়া লঞ্চ দুইটি যার যার গন্তব্যে সদরঘাট ও শরীয়তপুরে পৌঁছে গেছে।

তিনি জানান, এ দুর্ঘটনায় হুমায়ুন নামে এক যাত্রী নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কেউ নিখোঁজ রয়েছেন বলে কারও পক্ষ থেকে দাবি করা হয়নি। মধ্যরাতে নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থির র‌্যাব-১১ সদর দপ্তরের সিনিয়র সহকারি পরিচালক মো: আলেপ উদ্দিন পূর্বপশ্চিমকে বলেন, রাত দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটেছে বলে আমরা নিশ্চিত হয়েছি।

তিনি আরও বলেন, এ ব্যাপারে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সকল নৌ-থানা পুলিশসহ তাদের হেড কোয়ার্টারের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে বলে নিশ্চিত হয়েছি। তবে কেউ নিখোঁজ রয়েছেন এমন কোনও সংবাদ আমাদের কাছে নেই। তারপরেও বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। কেউ নিখোঁজের খবর পেলে আমরাও উদ্ধার অভিযান চালাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution