• সকাল ৮:৪৪ মিনিট শনিবার
  • ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সােনারগাঁয়ে ১৪ হাজার ৪৫০ পিস ইয়াবাসহ আটক -১ সাধারণ মানুষকে ঘরে ফিরতে ইউএনও’র অনুরোধ সোনারগাঁয়ে একদিনে আরো ৩৪ জনের দেহে করোনা সনাক্ত টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলবদ্ধতায় ঘরবন্দি মানুষ সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২৯, সুস্থ ৩৬ লক ডাউনের ৭তম দিনে মোগরাপাড়া বেড়েছে গাড়ির সংখ্যা ম্যাজিকের মত মুখের তেলতেলে ভাব দূর করুন মাত্র ২ মিনিটে লক ডাউনে দোকান খোলা রাখার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা ও জেল সোনারগাঁয়ের করোনা রোগীদের জন্য এইচএম মাসুদ দুলালের ফ্রি অক্সিজেন সোনারগাঁ থানার মুল ফটকের সামনের দোকানে দূর্ধষ চুরি সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় এক ব্যক্তি নিহত সোনারগাঁয়ে ২২ জনের নমুনায় ২২ জন করোনা আক্রান্ত, সুস্থ ১৯ সোনারগাঁয়ে ডাকাত সন্দেহে অস্ত্রসহ ২ যুবক আটক মরহুম মোশারফ হোসেনের রুহের মাগফেরাতের কামনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দোয়া ভারতের তরল অক্সিজেন নারায়ণগঞ্জে সজীব ওয়াজেদ জয়’র জম্মদিনে উপজেলা যুবলীগের দোয়া মাহফিল সোনারগাঁয়ে ৫৬ জনের নমুনায় ৪০ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত মরহুম মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা আলোচনা সভা ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ৩৫ জনের মধ্যে ৩৫ জনই পজেটিভ, আক্রান্ত শতভাগ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা সোহাগ রনি’র দোয়া মাহফিল
সোনারগাঁয়ে চায়ের দোকানে আড্ডা ও জনসমাগম ঠেকাতে ইউএনও’র অভিযান

সোনারগাঁয়ে চায়ের দোকানে আড্ডা ও জনসমাগম ঠেকাতে ইউএনও’র অভিযান

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ করোনার মোকাবেলায় সারা দেশে সরকার গণসচেতনতা থেকে শুরু করে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করেছে। করোনার বিস্তার ঠেকাতে সরকারী বে সরকারী অফিস আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনার পাশাপাশি গণপরিবহন বন্ধ ঘোষনা করা হয়েছে। তারপর সাধারণ মানুষের মধ্যে সচেতনতা আসেনি। প্রয়োজন ছাড়াই অযথাই যেখানে সেখানে ঘুরাফেরা ও চায়ের দোকানগুলোতে বসে চা পানের অযুহাতে দীর্ঘ সময় আড্ডা দিচ্ছে। সাধারণ মানুষকে ঘুরমূখো ও চায়ের দোকানে আড্ডা ও দ্রব্যমুল্য নিয়ন্ত্রন রাখতে উপজেলার প্রশাসনেরর উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট বাজারগগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় বাজারে ঘুরতে আসা লোকদের অযথা ঘুরাফেলা, মাস্ক ছাড়া বাহিরে না আসা, চায়ের দোকানগুলো যাতে বন্ধ থাকে সেজন্য তিনি প্রাথমিক ভাবে সবাইকে সর্তক করেন। পরে তিনি কাঁচা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানান।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা পরামর্শ আর নির্দেশনার পরেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি। বরং স্বাভাবিক সময়ের মতোই সবাই চলাচল করছেন। এমনকি, বিদেশ ফেরতরাও নিজেদের ইচ্ছামতো চলছেন।

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণ ও করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে সারাদেশে সশস্ত্র বাহিনী নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

নির্দেশনা অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার থেকে সোনারগাঁয়ের কোথাও কোন চায়ের দোকান খোলা থাকবে না। থাকবে কোন মানুষের গনজামায়েত ও আড্ডা। সরকারী আদেশ অমান্য করে যদি কেউ অযথা আড্ডা ও গণজামায়েত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো জানান, জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না, আর গেলেও তাকে জিজ্ঞাসা বাদের মুখোমুখি হতে হবে। আর এই নির্দেশনা নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে মাঠে থাকবে পুলিশ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution