• রাত ১২:২২ মিনিট সোমবার
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
প্রত্যেক বাড়ীতে ফলদ, বনজ ও ঔষধী বৃক্ষের ৩টি চারা রোপনের আহবান এমপি খোকার

প্রত্যেক বাড়ীতে ফলদ, বনজ ও ঔষধী বৃক্ষের ৩টি চারা রোপনের আহবান এমপি খোকার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলায়  ফলজ ও বৃক্ষ মেলার উদ্ধোধন করা হয়েছে। রোববার দুপুরে সোনার উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়। সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা উপস্থিত থেকে এ মেলার উদ্ধোধন করেন। মেলা উদ্ধোধন শেষে উপজেলা অডিটেরিয়ামে এক সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় লিয়াকত হোসেন খোকা প্রত্যেক বাড়ীতে ৩টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপনের জন্য সবাইকে আহবান জানান।

উপজেলা কৃষি “পরিকল্পিত ফল চাষ,যোগাবে পুস্টি সম্মত খাবার”এ স্লোগানকে সামনে রেখে সোনারগাঁ উপজেলা কৃষি অফিসার মনিরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, মহিলা ভা্ইস চেয়ারম্যান মাহমাদা আক্তার ফেন্সী, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী  ও জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁ শাখার চেয়ারম্যান ডালিয়া লিয়াকতসহ উপজেলার বিভিন্ন কার্যালয়ের অফিসাররা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় লিয়াকত হোসেন খোকা বলেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে খাদ্য। ক্রমহ্রাসমান জমি থেকে ক্রমবর্ধমান মানুষের খাদ্যের যোগান দেয় কৃষি। তাই মানুষের খাদ্য চাহিদা মিটানোর লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে সময় উপযোগী ফলদ ও বনজ বৃক্ষ মেলা কৃষকসহ আপামর জনসাধারনকে উৎসাহ ও উদ্দীপনা যোগাতে অনুষ্ঠিত হয়ে থাকে। কাজেই প্রতিদিন কিছু না কিছু যে কোন ধরনের ফল খেতে হবে আর এজন্য বাড়িতে যে কোন ফলের গাছ থাকা প্রয়োজন। তিনি বনজ বৃক্ষের অবদানের কথা উল্লেখ করে বলেন, বৃক্ষ শুধু আমাদের শর্করা, প্রোটিন, স্নেহ, ভিটামিন এবং খনিজ লবনের চাহিদাই পূরন করে জ্বালানী কাঠ, কাগজ তৈরীর কাঁচামাল, মাটি ক্ষয়রোধ, রাস্তার সৌন্দর্য বর্দ্ধনসহ প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ করে পরিবেশ রক্ষা করে। কাজেই সবাইকে ফলদ, বনজ ও ঔষুধি বৃক্ষ রোপনে অগ্রণী ভূমিকা নিতে হবে। বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ ও মানুষের মধ্যে রয়েছে নিবিড় সম্পর্ক। তাই আমাদের উচিৎ বেশী করে বৃক্ষ রোপন করা। তিনি আরোও বলেন, বৃক্ষ শুধু আমাদের অক্সিজেন দেয় না, বিষাক্ত কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা,স্বাস্থ্য,ভূমিক্ষয় রোধ, জৈব সার উৎপাদন প্রভৃতি ক্ষেত্রে অবদান রেখে চলেছে। তিনি উপস্থিত সকল স্তরের মানুষকে মেলা পরিদর্শণ ও মেলা থেকে কৃষি প্রযুক্তিগত জ্ঞান ও নতুন নতুন ধ্যান ধারনা গ্রহনের পাশাপাশি ৩টি করে  ফলদ, বনজ ও  ঔষধী বৃক্ষের চারাা সংগ্রহ করে রোপণ করার জন্য আহ্বান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution