• সকাল ৭:০৩ মিনিট সোমবার
  • ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাবেক এমপি কায়সার ও কালামের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন আওয়ামী লীগ নেতা লায়ন বাবুলের নাগিনী জোহার কবর জিয়ারত চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে বঙ্গবন্ধুর প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন শ্রদ্ধা জানাতে এসে ধুলোবালিতে নেতাকর্মীরা মিলেমিশে একাকার কাঁচপুর হাইওয়ে পুলিশের উদ্যােগে ৭ই মার্চ পালন সোনারগাঁয়ে থানা পুলিশের উদ্যোগে কেক কেটে আনন্দ উদযাপন ৭ মার্চ উপলক্ষে উপজেলা আহবায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন দাঁড়িয়ে কুরআন খতমই স্বাধীনতা দিবসের বিশেষ আয়োজন! লেখক মোশতাক হত্যার প্রতিবাদে সোনারগাঁয়ে মানববন্ধন বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টূর্নামেন্টে সোনারগাঁও পৌরসভা গ্ল্যাডিয়েটর ৯ উইকেটে জয়ী বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে পিরোজপুর ২৯ রানের জয়ী সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু’র মত বিনিময় সভা যানজট ও ধুলোবালিতে অতিষ্ঠ পর্যটক এলাকা সোনারগাঁও নয়াগাঁও গ্রামে সংঘর্ষের ঘটনায় আহত আরো ১ জনের মৃত্যু সাদিপুরে তাহের আলী গংদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী মুজিববর্ষ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী জাদুঘরে খাবার ও জামদানী দোকানকে জরিমানা সনমান্দি ইউনিয়নে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের উদ্ধোধন চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে যুবলীগ সভাপতির প্রতিবাদ সভা
সোনারগাঁবাসীকে নির্দয় নয় মানবিক হওয়ার আহবান ইউএনও সাইদুল ইসলামের

সোনারগাঁবাসীকে নির্দয় নয় মানবিক হওয়ার আহবান ইউএনও সাইদুল ইসলামের

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ প্রতিবেশীর উপর কঠোর ও নির্দয় না হয়ে মানবিক হওযার আহবান জানিয়েছেন সোনারগাঁ উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদুল ইসলাম। আজ বুধবার সকালে তার নিজের আইডিতে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লিখেন, প্রতিদিন সকাল থেকে অগনিত ফোন আসে আমার কাছে। ফোন করেই বলে স্যার ওমুক এলাকা থেকে একজন লোক এসেছে। সেই এলাকায় অনেক লোক করোনায় আক্রান্ত তাকে আপনি পুলিশে ধরিয়ে দিন নয়ত আমরা এলাকা থেকে বের করে দিব ইত্যাদি ইত্যাদি। এছাড়া যারা ১৪/২৮ দিন আগে বিদেশ থেকে এসেছে তাদেরকে নিয়ে এলাকাকাসী বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ কথাবার্তা বলে। তাদের উদ্দেশ্যে ইউএনও বলেন তাদের প্রতি এতো নির্দয় ও ভয়ংকর পরিকল্পনা করবেন না আপনারা। তিনি আরো লিখেন, মানুষের মানবিকতা একবার উঠে গেলে সেটা করোনার চেয়ে আরো ভয়ংকর রুপ নেবে। বাংলাদেশের যে কোন নাগরিকের বাংলাদেশের অভ্যন্তরে যে কোন স্থানে অবস্থান করা তার সাংবিধানিক অধিকার। দোহাই আপনাদের- মানবিক হোন। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। নিজের ঘরে থাকুন। যদি কারো মাঝে করোনা ভাইরাসের লক্ষণ আছে বলে জানতে পারেন আমাদেরকে জানান। আতংক ও গুজব ছড়াবেন না, সতর্ক থাকুন। আপনার পাশে দাঁড়াবার জন্য আমাদের সব ব্যবস্থা প্রস্তুত আছে। এসময় তিনি সবাইকে সহসশীল ও মানবিক হবার আহবান জানান। সম্প্রতি তিনি ইটালী থেকে দেশে এসে সুস্থ আছেন তারও কয়েকটি ছবি পোষ্ট করেন।

 নিম্নে ইউএনও সাইদুল ইসলামের স্ট্যাটাসটি হুবহু তিলে ধরা হলো :

“স্যার আমাদের গ্রামে একজন মিরপুর থেকে এসেছে, তাকে পুলিশ দিয়ে ধরেন স্যার প্লিজ”
কেনো সে কি করেছে?
-“কিছু করে নাই। ভাইরাস স্যার ভাইরাস”
– উনি কি অসুস্থ?
– “না স্যার,কিন্তু মিরপুরে তো অনেক ভাইরাস,তাই গ্রামবাসী তাকে বের করে দিতে চাচ্ছে!!”

সকাল থেকে এমন কল সংখ্যা ৬০টিরও বেশি!! এর মধ্যে কেউ নারায়ণগঞ্জ এর বন্দর থেকে,সদর থেকে,রূপগঞ্জ থেকে সোনারগাঁয়ে এসেছে।
এছাড়াও যারা বিদেশ ফেরত ১৪ দিন/ ২৮ দিন বা তারও বেশি সময় পার করে সম্পুর্ন সুস্থ ও স্বাভাবিক আছেন খুব জরুরি প্রয়োজনে বের হলে তাদেরকেও অনেক গ্রামবাসী সামাজিকভাবে হেয় ও হেনস্তা করছেন। প্রিয় সোনারগাঁবাসী এমনটা করবেন না প্লিজ। কাউকে জোর করে গ্রাম থেকে বের করে দেয়ার ভয়ংকর পরিকল্পনা করবেন না আপনারা। মানুষের মানবিকতা একবার উঠে গেলে সেটা করোনার চেয়ে আরো ভয়ংকর রুপ নেবে। বাংলাদেশের যে কোন নাগরিকের বাংলাদেশের অভ্যন্তরে যে কোন স্থানে অবস্থান করা তার সাংবিধানিক অধিকার। দোহাই আপনাদের- মানবিক হোন। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। নিজের ঘরে থাকুন। যদি কারো মাঝে করোনা ভাইরাসের লক্ষণ আছে বলে জানতে পারেন আমাদেরকে জানান। আতংক ও গুজব ছড়াবেন না,সতর্ক থাকুন । আপনার পাশে দাঁড়াবার জন্য আমাদের সব ব্যবস্থা প্রস্তুত আছে। আমি নিজেও ডিসেম্বর শেষ সপ্তাহে ইতালি থেকে এসেছি কিন্তু আমি সম্পুর্ণ সুস্থ আছি ভালো আছি।

আমরা দিন রাতের বেশির ভাগ সময় আপনাকে ভালো রাখতে পথে পথে ঘুরছি। কে কোথা থেকে এলো গেলো এসব নিয়ে আপনারা গোপনে চা’য়ের দোকানে জমজমাট আড্ডা দিচ্ছেন। বার বার অকারনে ঘর থেকে বের হয়ে দেখতে যাচ্ছেন বাজারে মানুষ আছে কিনা!! এসব না করে প্লিজ নিজের ঘরে থাকুন। পরিবারকে সময় দিন। নিজের জন্য নিজেকে সময় দিন। তাহলেই এই যুদ্ধে জিতে যাবো আমরা।
মনে রাখবেন আলো আসবেই…
আসতেই হবে…


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution