• রাত ২:৩৫ মিনিট মঙ্গলবার
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
প্রয়াত নেতা আব্দুল হাই ভূইয়া’র ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু সোনারগাঁও পৌরসভায় তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করোনা মুক্ত হয়েই নৌকার ভোট চাইতে ভোটারদের কাছে ছগীর আহম্মেদ সোনারগাঁয়ের সোয়াইব হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ১ জনের ১০ বছর কারাদন্ড সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন সোনারগাঁয়ে করোনায় আরো একজনের মৃত্যু সোনারগাঁয়ে ৭ জনের করোনা পরিক্ষা করে ১ জনের দেহে সনাক্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭
সোনারগাঁয়ের প্রার্থীরা ভোটার ফেলে ছুুটছেন প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে

সোনারগাঁয়ের প্রার্থীরা ভোটার ফেলে ছুুটছেন প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
আগামী ৩১শে মার্চ সোনারগাঁ উপজেলা নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র ইতিমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে উপজেলা নির্বাচন কর্মকর্তারা। এবার সোনারগাঁয়ে ১১৮টি কেন্দ্রে ৭৫০টি বুথে ভোট গ্রহন করা হবে। সোনারগাঁয়ে মোট ভোটার সংখ্যা মোট সংখ্যা প্রায় ৩ লাখ ৮ হাজার ৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৭ শত ১ জন, নারী ভোটার সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ১শত ৭০জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন জানান, এবার নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্ধিন্ধতা করছেন। এবার নির্বাচনে ৩ লাখ ৮ হাজার ৭১ জন ভোটারের জন্য ১১৮টি স্থায়ী কেন্দ্র ও ৭৫০টি বুথের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১জন করে প্রিজাইডিং এবং প্রিজাইটিং অফিসারদের সহায়তার জন্য প্রতিটি কেন্দ্র ২জন করে মোট ২শত ৩৬জন ও এছাড়া পোলিং অফিসার থাকবে ১ হাজার ৭শত ৫২জন। কে কোথায় ও কোন কেন্দ্রে দায়িত্ব পালন করবেন সেজন্য প্রত্যেককে ২০ মার্চে চিঠি প্রেরণ করা হয়েছে।

তবে, অনেকে অভিযোগ করেছেন নির্বাচন অফিস চিঠি দেওয়ার পর প্রার্থী ছুটছেন প্রিজাইডিং অফিসারদের কাছে। আবার অনেক অতিউৎসাহি প্রিজাইডিং অফিসার ছুটছেন তাদের পছন্দের প্রার্থীর কাছে বিশেষ সুবিধা নেয়ার জন্য।

নাম প্রকাশ না শর্তে কয়েকজন প্রিজাইডিং অফিসার জানান, তারা নির্বাচন অফিস থেকে চিঠি পাওয়ার পর চেয়ারম্যান প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সমর্থরা আসছেন তাদের কাছে বিশেষ সুবিধার জন্য। এজন্য তারা নগদ অর্থসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ারও আশ্বাস দিচ্ছেন। আবার অনেক প্রার্থী বলছেন নির্বাচনে জয়ী হলে তাদের দেখভাল ও পছন্দের জায়গায় বদলীসহ রাজনৈতিক সুবিধা দেবেন বলেও জানিয়েছেন।

কয়েকজন প্রার্থী জানান, কিছু প্রার্থী সরকারী দলের মনোনয়ন পেয়ে দলের ক্ষমতা ব্যবহার করে বিভিন্ন প্রিজাইডিং অফিসারদের ভয়ভীতি প্রদর্শন করে বিশেষ সুবিধা নেওয়ার চেষ্টা করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন জানান, এমন কোন অভিযোগ আমরা পাইনি। কারো বিরুদ্ধে সুনিদিষ্ট অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution