• রাত ৯:৩০ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২
সোনারগাঁয়ে নিরাপদে সিএনজি চালানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবান

সোনারগাঁয়ে নিরাপদে সিএনজি চালানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলা বিভিন্ন রোড়ে চলাচলরত সিএনজি চালকদের বিশেষ প্রশিক্ষন প্রদান করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ প্রশিক্ষনের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর কর্মকর্তা মোসাঃ শাহানারা আক্তার। অনুষ্ঠানে প্রশিক্ষন প্রদান করেন নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন।

অনুষ্ঠানে শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিএনজি চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যখন গাড়ী চালান তখন যাত্রীদের নিরাপত্তা দায়িত্ব আপনাদের উপর পড়ে। আপনারা যদি নিরাপদে গাড়ী চালান তাহলে যাত্রীরা নিরাপদে গন্তব্যে পৌচ্ছাতে পারবে। আর যদি আপনারা অসর্তকতার সহিত গাড়ীটি না চালান তাহলে দেখা যাবে যে কোন সময় একটি দূঘর্টনা ঘটে একজন যাত্রী মারা যেতে পারে অথবা চিরতরে পঙ্গু হয়ে যেতে পারে। একটি দূর্ঘটনা মানে সারা জীবনের কান্না। তাই আপনার সর্তক থাকলে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব। এসময় তিনি আত্মীয় ও বন্ধু বান্ধবের জীবনে ঘটে যাওয়া নানা সড়ক দূঘর্টনার স্মৃতি চারন করে সিএনজি চালকদেরকে বিভিন্ন ভাবে সড়ক দূর্ঘটনার কুফল বুঝানো চেষ্ঠা করেন। এসময় তিনি উপস্থিত চালকদের প্রতি আহবান জানিয়ে বলেন আপনার সর্তকর্তাও সহিত গাড়ী চালাবের, নিজেও বাঁচবেন অন্যকেও বাঁচতে সাহায্য করবেন।

পরে নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন সিএনজি চালানোর বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য প্রদান করে বলেন, একটি চালকের গাড়ী চালানোর জন্য সবচেয়ে জরুরী তার লাইসেন্স। তারপর গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র ঠিক রাখা। এরপর সর্তকর্তার সহিত তার গাড়ীটি চালানো। কারণ সরকার ইতিমধ্যে একটি আইন করেছে একটি দূঘর্টনা ঘটার সাথে সাথে তার তদন্ত করে চালকের মৃত্যুদন্ড বিধান রেখে আইন পাশ করেছে। তাই নিজেও বাঁচুন আপরকেও বাঁচতে সহায়তা করুন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution