• সকাল ১০:৩২ মিনিট বৃহস্পতিবার
  • ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে চায় ইউক্রেন সব ডিভাইসের জন্য হবে একটাই চার্জার শুক্রবার থেকে নিষেধাজ্ঞা, ভারতীয়দের মাছ শিকারে আক্ষেপ জেলেদের সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের মত বিনিময় সভা সোনারগাঁয়ের বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শনে এমপি খোকা সোনারগাঁয়ে কবরস্থানের জমি রক্ষার দাবিতে মানববন্ধন জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা পঞ্চমীঘাটে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অমল পোদ্দােরের বস্ত্র বিতরণ বাস উল্টে মাইক্রোবাস ও মোটর সাইকেলে ধাক্কা আহত ১০ সোনারগাঁয়ে নিয়ম নীতি তোয়াক্কা নেই, যত্রতত্র গড়ে উঠেছে কেজি স্কুল দেড় কিঃ মিটারে ১৬ প্রতিষ্ঠান ৩৩ টি দূর্গা পূজা মন্ডব সিসি ক্যামেরার আওতায় আনলেন এমপি খোকা সোনারগাঁয়ে ওসিকে কুপিয়ে সর্বস্ব লুট এই হ্রদে নামলেই ‘পাথর’ হয়ে যায় পাখিরা! আশ্চর্যজনক ভাবে বেঁচে থাকে এক বিশেষ প্রজাতির পাখি সোনারগাঁয়ে পঞ্চমীঘাট পুজা মন্ডব শুভ উদ্ধোধন করেন বস্র ও পাট মন্ত্রী বীর প্রতিক গাজী মাসুম কায়সার- সামসুকে, ইকবাল এমপি’র পত্নীকে নিয়ে নির্বাচনী প্রচারনায় চৈতী গ্রুপের পানিতে ভেসে গেলো সরকারি রাস্তা; ৫ গ্রামের মানুষের দূর্ভোগ ভরৎ পূজামণ্ডপ পরিদর্শনে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ সাকিব বুবলীর বিয়ে হয় নারায়নগঞ্জে সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাত আটক পূজামণ্ডপ পরিদর্শন করলেন তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ
সোনারগাঁয়ে ফাঁস হওয়া প্রশ্নপত্রে পরিক্ষা নিলো উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস

সোনারগাঁয়ে ফাঁস হওয়া প্রশ্নপত্রে পরিক্ষা নিলো উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

অবশেষে ফাঁস হওয়া প্রশ্ন পত্র দিয়ে পরিক্ষা নিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। গত ১২ আগষ্ট সকালে উপজেলা বিভিন্ন স্থানে ৫ম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষার প্রশ্ন পত্র ফাঁস হয়ে যায়। সে ফাঁস হওয়া প্রশ্নেই মঙ্গলবার সকালে উপজেলা প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে পরিক্ষা নিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

এদিকে ফাঁস হওয়া প্রশ্নপত্র দিয়ে পরিক্ষা নেওয়ার অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানাগেছে, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে উপজেলা সকল পরিক্ষার প্রশ্ন প্রত্র মূদ্রণ করে প্রত্যেক স্কুলের প্রধান শিক্ষকদের কাছে পৌচ্ছে দেওয়া হয়। সে নিয়ম অনুযায়ী আগষ্ট মাসের ৫ তারিখে উপজেলার প্রত্যেকটি স্কুলে প্রশ্নপত্র পাঠানো হয়েছে। ৬ তারিখ থেকে উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়ে পরিক্ষা শুরু হয়। সে হিসেবে ইসলাম ও নৈতিক শিক্ষা পরিক্ষা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়। কিন্তু গত শনিবার রাতে ইসলাম ও নৈতিক পরিক্ষার প্রশ্ন উপজেলার বিভিন্ন স্থানে অনেক শিক্ষার্থীর হাতে পৌচ্ছে যায়।

ফাঁস হওয়া প্রশ্নপত্র নিয়মনুযায়ী পরিক্ষা স্থাগিত বা নতুন প্রশ্নপত্র দিয়ে পরিক্ষা হওয়ার নিয়ম থাকলেও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তার প্রমান পায়নি বলে ফাঁস হওয়া প্রশ্নপত্র দিয়েই পরিক্ষা শেষ করেছেন।

এদিকে ফাঁস হওয়া প্রশ্ন পত্র দিয়ে পরিক্ষা নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। তারা অভিযোগ করেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের গাফলতির কারণে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ইসলাম ও নৈতিক শিক্ষার মতো একটি পরিক্ষার প্রশ্ন ফাঁস তা মেনে নেওয়া যায়। আবার ফাঁস হওয়া প্রশ্নে পরিক্ষা নেওয়ার সিদ্বান্তও সঠিক নয়। যেহেতু পত্র-পত্রিকায় প্রশ্ন ফাঁস হওয়ার প্রতিবেদন ছাপা হয়েছে সে হিসেবে সঠিক তদন্ত করে নতুন প্রশ্নপত্রে পরিক্ষা নেওয়া উচিত ছিল।

তবে, এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস জানান, পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে কোন সত্যতা পাইনি। তাই আগে মুদ্রণ করা প্রশ্নপত্র দিয়ে পরিক্ষা নেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম জানান, ফাঁস হওয়া প্রশ্ন দিয়ে পরিক্ষা নেওয়া সঠিক হয়নি। তবে ভবিষ্যৎতে যাতে এরকম ঘটনা না ঘটে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution