• বিকাল ৪:৩৬ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন
সোনারগাঁয়ে সকল মার্কেট অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন

সোনারগাঁয়ে সকল মার্কেট অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে উপজেলা প্রশাসন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন সরকারী নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বিধি না মেনে মার্কেট খোলা রাখার কারণে সোনারগাঁয়ে সকল মার্কেট ও বিপনী বিতানগুলি অনিদিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত কোন মার্কেট খুলতে পারবেন না মালিক কর্তৃপক্ষ। কেউ যদি প্রশাসনের নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বৃস্পতিবার বিকেলে তিনি নিউজ সোনারগাঁ’কে এ তথ্য নিশ্চিত করেন, তিনি আরো জানান, সরকার জনগনের জীবনের সাথে জীবিকার কথা চিন্তা করে ১০ গত তারিখ থেকে সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে দেশের সকল শপিংমল, মার্কেট ও বিপনী বিতানগুলো খুলে দেয়ার সিদ্বান্ত নিয়েছে। কিন্তু সেখানে অবশ্যই স্বাস্থ্য বিধি তার বাস্তবায়ন করতে হবে। কিন্ত সোনারগাঁয়ে গত ১০ তারিখ থেকে মার্কেটগুলো খোলা শুরু করলেও সরকারের দেয়া স্বাস্থ্য বিধি ও কোন নিয়মকানুন মানছেন না। তারা সকাল ১০টায় খোলার কথা থাকলেও এরআগেই খুলে বসে থাকে আবার বিকাল ৪টার মধ্যে বন্ধ রাখার কথা থাকলেও তারা সন্ধ্যা পর্যন্ত খোলা রাখছে। এসব নিয়ম কানুন মানার জন্য প্রশাসনের পক্ষ থেকে তাদের ৩ দিনের সময় বেধে দিয়েছিলাম। ৩দিন অতিবাহিত হওয়ার পর কিছু মার্কেটের সামনে জীবানুনাশক টানেল লাগালেও মার্কেটের ভেতরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধির কোন বালাই মানা হচ্ছিলা। গাদাগাদি করে ক্রেতারা একজন আরেক জনের গাঁরের উপর দাড়িয়ে কেনাকাটা করতে দেখা গেছে। যা করোরা সংক্রমনের জন্য মারাত্মক ঝুঁকি। ক্রেতা ও বিক্রেতাদের মুখে বাধ্যতামুলক মাস্ক থাকার কথা থাকলেও অনেক ক্রেতা ও বিক্রেতার মুখেই ছিল না মাস্ক। কারো কাছে মাস্ক তাহলে অনেকে গরমের দোহাই দিয়ে মুখে নিচে নামিয়ে রাখে আবার কেউ পকেটে রাখে। এছাড়া প্রতিটি মার্কেটে দেখা গেছে বড়দের পাশাপাশি শিশুদের আনাগোনা যা স্বাস্থ্য বিধিতে সর্ম্পূন ভাবে নিষেধ করা হয়েছে। বিশেষ করে মহিলা ক্রেতা মুখে মাস্কেও বদলে কাপড় দিয়ে মার্কেটে প্রবেশ করছে। এসব স্বাস্থ্য বিধি না মানার কারণে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য সোনারগাঁ উপজেলার সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ থাকবে। তিনি আরো জানান ইতিমধ্যে মোগরাপাড়া চৌরাস্তা, কাঁচপুর, সাদিপুর এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকার বিপনী বিতানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত সকল মার্কেট বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁবাসী। তাছাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে ২০জন করোনা রোগী সনাক্ত হয়েছে। আরো ৩০/৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যাদের প্রত্যেকের করোনার উপসর্গ রয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদ জনক জায়গা হয়ে উঠেছে। স্থানীয় সুশীল সমাজের দাবি অতিসত্ত্বর সোনারগাঁয়ের মার্কেগুলো বন্ধ ঘোষনা না করলে এর জন্য সামনে চরম খেসারত দিতে হবে সোনারগাঁবাসীকে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution