• রাত ২:৫৬ মিনিট বুধবার
  • ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
রবিবার ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দেবে গ্লোব তামিম সব সইতে রাজি সাবেক রাস্ট্রপতি জিয়াউর রহমানের জম্মদিনে মান্নানের উদ্যোগে দোয়া সোনারগাঁয়ে ১০ জনের নমুনা পরিক্ষা করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে নোয়াগাঁও ইউনিয়নে রাস্তার নির্মান কাজের শুভ উদ্ধোধন জিয়াউর রহমানের জম্ম বার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরন স্কুল-কলেজ খোলা নিয়ে যা ভাবছে সরকার অসহায় দুস্থ শীতার্ত মানুষের জন্য জনপ্রতিনিধিদের কম্বল বিতরণ এমপি খোকার সোনারগাঁ থানায় জিডি, অভিযোগ ও মামলা করতে বিনিময় লাগে না..ওসি রফিকুল ইসলাম খোকা মহাজোটের এমপি হয়ে বিএনপি-জামায়াতকে প্রতিষ্ঠিত করছে.. রফিকুল ইসলাম নান্নু মায়াদ্বীপে শীতবস্ত্র বিতরণ দেওয়ান শরীফ চেয়ারম্যান হলে জনগণের কল্যাণে কাজ করিবে রফিকুল ইসলাম নান্নু যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল এর সুস্থতা কামনায় সোনারগাঁয়ে দোয়া সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা নিহত সোনারগাঁও পৌরসভার ৩নং ওয়ার্ডে কর্মীসভা মুজিবুরের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন সজিবের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদল কর্মী নিয়ে মানববন্ধনে যোগদান জেলা বিএনপির মানববন্ধনে মান্নানের নির্দেশে বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহন এম্পায়ার স্টিল ইন্ডাস্ট্রিজ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার’র ছোট ভাইয়ের ইন্তেকাল
সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

কয়দিন পর কোরবানীর ঈদ। ঈদকে সামনে রেখে গরুর কেনা-বেচার ধুম পড়েছে উপজেলার প্রতিটি স্থায়ী ও অস্থায়ী হাটে। এবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২২টি হাটের জন্য জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। এর মধ্যে জেলা প্রশাসক প্রথমে ১৪টি অস্থায়ী হাটের ইজারা দেয়। পরে বাকি ৬টি হাটের ইজারা দেওয়া হয়। এর মধ্যে ৬টি হাটের দরপত্র বিক্রি হয়েও কেউ ইজারা জন্য দরপত্র আহবান করেনি। ফলে উপজেলা প্রশাসনের পক্ষে সেই হাটগুলো খাস কালেকশনের জন্য ইউনিয়ন নায়েবদের দায়িত্ব দেওয়া হয়েছে। ইজারা ও দরপত্র আহবান করা মোট ১৯টি হাট বসছে উপজেরা বিভিন্ন স্থানে।

তবে, ক্রেতাদের অভিযোগ প্রতিটি হাটে ইচ্ছা মতো হাসলি হাঁকাচ্ছেন ইজারাদাররা। প্রতিটি হাটে হাজার প্রতি ৪/৫ টাকা হার হাসলি নিচ্ছেন তারা। এতে ক্রেতাদের মাঝে ক্ষোভ বিরাজ করেছে। তারা অনেকটা বাধ্য হয়েই হাসলি দিয়ে গরু কিনে নিয়ে আসছেন।

ক্রেতারা অভিযোগ করেন, এবার যে পরিমান টাকা হাসলি নিচ্ছেন হাট ইজারাদাররা তা সোনারগাঁয়ে এর আগে নেননি। কি কারণে তারা হঠাৎ করে হাজারে ৪/৬ টাকা নিচ্ছেন তার বলতে পারছেনা। আবার অনেকে গরু কিনে টাকা শেষ হয়ে গেছে কিন্তু হাসলি দিতে দরদাম করতে গিয়ে অপমান অপদস্থ হয়েছেন। অনেকে আবার বাড়ি থেকে টাকা এনে হাসলির টাকা পরিশোধ করে হাট থেকে গরু বাড়িতে নিয়ে গেছেন।

জানা গেছে, এবার উপজেলা প্রশাসন থেকে ১৫টি হাটের ইজারা দেওয়া হয়। এরমধ্যে সর্বোচ্চ দর ধরা হয়েছে ১লক্ষ ৩৫হাজার টাকা সর্বনি¤œ দর ধরা হয়েছে ২০ হাজার টাকা। হাটগুলোর দর বাজার তুলনায় সর্বনিম্ন হওয়ার পর ইজারা দাররা তাদের ইচ্ছা মতো হাসলির টাকা নিচ্ছেন।

এ ব্যাপারে হাটের ইজারাদাররা জানান, হাট কমদামে নিয়েছি সত্য কিন্তু হাট বসাতে ও তা ব্যবস্থাপনা করতে অনেক খরচ হয়ে যায়। তাই হাসলির টাকা বাড়িয়ে তাদের হাটের খরচ উঠাতে হয়।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন জানান, সরকারী হিসেবে হাসলির দর হাজারে প্রায় ৮ টাকা নির্ধারন করা হয়েছে। কিন্তু এতো টাকা দরে হাসলি এ এলাকার লোক জন দিতে পারবেনা বিধায় আমরা হাসলির কোন টাকার হার নির্ধারন করেনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution