• সকাল ১০:১০ মিনিট শনিবার
  • ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ফের বাড়ছে করোনার প্রার্দূভাব মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে গ্রামে গ্রামে বিক্ষোভ সোনারগাঁ থেকে নিখোঁজ আটো চালকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত সোনারগাঁয়ে তিনদিন ধরে অটো চালক নিখোঁজ সোনারগাঁয়ে শিশু যাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে হেলপার আটক ইলিশ মাছ শিকারের অপরাধে চার জেলে গুনলেন জরিমানা ইয়াবা মামলায় সোনারগাঁ থানার সাবেক ওসি কামরুল কারাগারে মহানবী (সা.) এর সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত
সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

কয়দিন পর কোরবানীর ঈদ। ঈদকে সামনে রেখে গরুর কেনা-বেচার ধুম পড়েছে উপজেলার প্রতিটি স্থায়ী ও অস্থায়ী হাটে। এবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২২টি হাটের জন্য জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। এর মধ্যে জেলা প্রশাসক প্রথমে ১৪টি অস্থায়ী হাটের ইজারা দেয়। পরে বাকি ৬টি হাটের ইজারা দেওয়া হয়। এর মধ্যে ৬টি হাটের দরপত্র বিক্রি হয়েও কেউ ইজারা জন্য দরপত্র আহবান করেনি। ফলে উপজেলা প্রশাসনের পক্ষে সেই হাটগুলো খাস কালেকশনের জন্য ইউনিয়ন নায়েবদের দায়িত্ব দেওয়া হয়েছে। ইজারা ও দরপত্র আহবান করা মোট ১৯টি হাট বসছে উপজেরা বিভিন্ন স্থানে।

তবে, ক্রেতাদের অভিযোগ প্রতিটি হাটে ইচ্ছা মতো হাসলি হাঁকাচ্ছেন ইজারাদাররা। প্রতিটি হাটে হাজার প্রতি ৪/৫ টাকা হার হাসলি নিচ্ছেন তারা। এতে ক্রেতাদের মাঝে ক্ষোভ বিরাজ করেছে। তারা অনেকটা বাধ্য হয়েই হাসলি দিয়ে গরু কিনে নিয়ে আসছেন।

ক্রেতারা অভিযোগ করেন, এবার যে পরিমান টাকা হাসলি নিচ্ছেন হাট ইজারাদাররা তা সোনারগাঁয়ে এর আগে নেননি। কি কারণে তারা হঠাৎ করে হাজারে ৪/৬ টাকা নিচ্ছেন তার বলতে পারছেনা। আবার অনেকে গরু কিনে টাকা শেষ হয়ে গেছে কিন্তু হাসলি দিতে দরদাম করতে গিয়ে অপমান অপদস্থ হয়েছেন। অনেকে আবার বাড়ি থেকে টাকা এনে হাসলির টাকা পরিশোধ করে হাট থেকে গরু বাড়িতে নিয়ে গেছেন।

জানা গেছে, এবার উপজেলা প্রশাসন থেকে ১৫টি হাটের ইজারা দেওয়া হয়। এরমধ্যে সর্বোচ্চ দর ধরা হয়েছে ১লক্ষ ৩৫হাজার টাকা সর্বনি¤œ দর ধরা হয়েছে ২০ হাজার টাকা। হাটগুলোর দর বাজার তুলনায় সর্বনিম্ন হওয়ার পর ইজারা দাররা তাদের ইচ্ছা মতো হাসলির টাকা নিচ্ছেন।

এ ব্যাপারে হাটের ইজারাদাররা জানান, হাট কমদামে নিয়েছি সত্য কিন্তু হাট বসাতে ও তা ব্যবস্থাপনা করতে অনেক খরচ হয়ে যায়। তাই হাসলির টাকা বাড়িয়ে তাদের হাটের খরচ উঠাতে হয়।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন জানান, সরকারী হিসেবে হাসলির দর হাজারে প্রায় ৮ টাকা নির্ধারন করা হয়েছে। কিন্তু এতো টাকা দরে হাসলি এ এলাকার লোক জন দিতে পারবেনা বিধায় আমরা হাসলির কোন টাকার হার নির্ধারন করেনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution