• সকাল ১০:১০ মিনিট শুক্রবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের মান্নানের পক্ষে আল-মুজাহিদ মল্লিক ও মাসুমের উদ্যোগে জেলায় একুশের র‌্যালী
সোনারগাঁয়ে ১৫ হাজার পরিবারকে ১৫২ মেঃ টন চাল ও ৭ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে. ইউএনও

সোনারগাঁয়ে ১৫ হাজার পরিবারকে ১৫২ মেঃ টন চাল ও ৭ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে. ইউএনও

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা নিবাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম জানিয়েছেন সোনারগাঁয়ে এ পর্যন্ত উপজেলার ১৫ হাজার ২শত পরিবারকে মোট ১৮৬ হাজার ৫ মেট্রিকটন চাল ও ৮লাখ ২৫ হাজার নগদ টাকা সরকার কাছ থেকে বরাদ্ধ পেয়েছেন। এরমধ্যে ১ শত ৫২ হাজার মেট্রিকটন চাউল ও নগদ ৬লাখ ৭৪ হাজার টাকা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫ হাজার ২শত পরিবারের মাঝে বিতরণ করেছেন।

মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসের নিজস্ব ফেসবুকে পেইজে এক ভিডিও বার্তায় তিনি এসব তথ্য দেন।

ভিডিও বার্তায় তিনি জানান, সরকারী নীতিমালা অনুযায়ী ও জনসংখ্যা ও ইউনিয়নের আয়তনের উপর নির্ভর করে তিনি এসব ত্রান বিতরন করেছেন এবং সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনের সাথে আলাপ আলোচনার মাধ্যমে এসব ত্রাণ বিতরণ করেছেন।

তথ্যে তিনি আরো জানান, সোনারগাঁ উপজেলার সোনারগাঁও পৌরসভায় ১ হাজার ১৩০টি পরিবারের মাঝে ১১.০৩ মেট্টিক টন চাল ও ৫১হাজার ৭শত নগদ টাকা বিতরন করেছেন।

শম্ভপুরা ইউনিয়ন পরিষদে ১ হাজার ১৩০টি পরিবারের মাঝে ১২.০৭ মেট্টিক টন চাল ও ৫৭ হাজার ৬৬০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদে ১ হাজার ১১০টি পরিবারের মাঝে ১১.১০৭ মেট্টিক টন চাল ও ৫২ হাজার ৩০ টাকা নগদ টাকা বিতরণ করেছেন।

পিরোজপুর ইউনিয়ন পরিষদে ১ হাজার ৬১১টি পরিবারের মাঝে ১৬.১১ মেট্টিক টন চাল ও ৭২ হাজার ৭৮০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদে ৯শত ৭৯টি পরিবারের মাঝে ৯.৭৯ মেট্টিক টন চাল ও ৪৪ হাজার ৬০০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

বারদী ইউনিয়ন পরিষদে ১ হাজার ২১০টি পরিবারের মাঝে ১২.০১ মেট্টিক টন চাল ও ৪৫ হাজার ৮৩০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

নোয়াগাঁও ইউনিয়ন পরিষদে ১ হাজার ৮৬টি পরিবারের মাঝে ১০.৮৬ মেট্টিকটন চাল ও ৫০ হাজার ২০০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

জামপুর ইউনিয়ন পরিষদে ১ হাজার ৭৯৯টি পরিবারের মাঝে ১৭.৯৯ মেট্টিকটন চাল ও ৭৭ হাজার ৭৫০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

সাদিপুর ইউনিয়ন পরিষদে ১ হাজার ৬৮৯টি পরিবারের মাঝে ১৬.৮৯ মেট্টিকটন চাল ও ৭৪ হাজার ৮৬০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

কাঁচপুর ইউনিয়ন পরিষদে ১ হাজার ৬৯১টি পরিবারের মাঝে ১৬.৯১ মেট্টিকটন চাল ও ৭৫ হাজার ৩৫০ টাকা নগদ টাকা বিতরন করেছেন।

সনমান্দি ইউনিয়ন পরিষদে ১ হাজার ৬২৫ টি পরিবারের মাঝে ১৬.২৫ মেট্টিকটন চাল ও ৫০ হাজার ২০০ টাকা নগদ টাকা বিতরন করেছেন। প্রত্যেক পরিবারকে নগদ টাকা দিয়ে ১০ কেজি করে চালসহ আলু, পেয়াজ,ডাল, সাবান ও তেল বিতরন করা হয়েছে।

এছাড়া খাদ্য বান্ধন কর্মসূচির ৪ হাজার ১৭টি পরিবারকে ১২০.৫১ মেট্টিক টন চাল ১০ টাকা মুল্যে ৩০ কেজি করে চাল প্রদান করা হয়ে থাকে। এছাড়াও এমাসে ভিজিডি আওতায় আরো ১ হাজারটি পরিবারকে বিনামুল্যে ৩০ কেজি করে বিতনণ করা হয়েছে। সোনারগাঁ পৌরসভায় ওয়্যালেসের মাধ্যমে কার্ডধারীদের ১০ টাকা কেজি ধরে ২০ কেজি করে দেয়া হবে এবং যারা কার্ডধারী নন তাদেরকে পূনরায় নাম অর্šÍভুক্ত করে কার্ড দিয়ে এ চাল বিতরন করা হবে।

এছাড়া তিনি জানান নারায়নগঞ্জ জেলার মধ্যে সোনারগাঁ উপজেলার করোনা ভাইরাস মোটামুটি নিয়ন্তনে রয়েছে তবে আমরা আরো নিয়ন্ত্রন করতে চাই সেজন্য আপনাদেরকে আর কিছুদিন ঘরে থাকার জন্য আহবান জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution