• সকাল ৭:০৩ মিনিট বুধবার
  • ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৮ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১ সোনারগাঁয়ে শিক্ষকসহ ৪ জনকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত মোট আক্রান্ত ৪৩৯ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইসিজি মেশিন দিলেন এমপি পত্নী ডালিয়া করোনা ভাইরাস: রবিবারের তথ্যে আরো ৫ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৪৩৬ রবিবার থেকে খুলছে কলাপাতা রেস্টুরেন্ট, চালু হলো ডেলিভারি সার্ভিস সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রহরি নিহত এমপি খোকার উদ্যোগে করোনা আক্রান্তদের খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ সোনারগাঁয়ে যুবককে কুপিয়ে আহত সোনারগাঁয়ে ষাট বছরের বৃদ্ধের বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিযোগ সোনারগাঁয়ে আরো ৪ জনের দেহে করোনা সনাক্ত, মোট ৪৩১ জীবিকার টানে করোনা ভীতি উপেক্ষা করে অটো নিয়ে রাস্তায় শিশুরা সাবেক এমপির ছেলে ও চেয়ারম্যান বাবু’র বড় ভাইয়ের ইন্তেকাল সোনারগাঁয়ে সড়ক দূঘর্টনায় পথচারী নিহত সোনারগাঁয়ে ১২ জনের নমুনা পরিক্ষা করে ৮ জনের দেহে করোনা সনাক্ত ফাইজা মেডিসিন কর্নারের উদ্বোধন করোনার নমুনা সংগ্রহে দৃষ্টান্ত স্থাপন করেছেন সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্স ছাত্রদল নেতা মুসার মায়ের মৃত্যুতে মান্নানের গভীর শোক
জেলেদের খাদ্য সহায়তার চাল পেতে সাড়ে ৫ ঘন্টা অপেক্ষা

জেলেদের খাদ্য সহায়তার চাল পেতে সাড়ে ৫ ঘন্টা অপেক্ষা

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম: ইলিশ মাছ প্রজজন সময়ে সারা দেশে জেলেদের মা ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করে সরকার। সে লক্ষ্যে প্রতিবছর ৯ অক্টোবর থেকে ৩০ শে অক্টোবর নদী ও সাগরে মা ইলিশ বন্ধ রাখার ঘোষনাও করেন সরকার। এসময় জেলেদের খাদ্য সহায়তা দিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে চাল বিতরন করা হয়। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে জড়ো করা হয় ৫ শতাধিক জেলেকে। এদিকে চাল নিতে আসা জেলেরা তাদের মাছ শিকার ফেলে সকাল থেকে জড়ো হতে থাকে উপজেলার আশপাশে। উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তারা সকাল থেকে চাল দিবেন বলে জেলেদের দেয়া আইডি কার্ড নিয়ে নিদিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হতে বলেন। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও চাল না পেয়ে জেলেদের মধ্যে মানসিক অস্থিরতা শুরু হয়। পরে অবশেষে দুপুর সাড়ে তিনটার দিকে মিলে তাদের কাংখিত খাদ্য সহায়তার ২৫ কেজি চাল।

প্রতিবছর উপজেলা পরিষদের অর্থায়নে ইলিশ জেলেদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ২৫ কেজি বিনামুল্যে চাল বিতরনের কথা রয়েছে সরকারের। তবে সরকার নির্ধারিত সময়ের মধ্যে চাল বিতরনের কথা থাকলেও বিভিন্ন কারনে তা দেয়া সম্ভব হয়নি। তাই বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের ও উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে এ চাল বিতরনের জন্য জেলেদের কার্ড নিয়ে সকাল ১০টার সময় উপজেলা অডিটোরিয়ামে উপস্থিত হতে বলেন উপজেলা মৎস্য অফিস।

এ দিকে জেলেরা অভিযোগ করেন, মৎস্য কর্মকর্তারা সকাল ১০টায় চাল দিবেন বলে আমাদের আসতে বলে দুপুর গড়িয়ে বিকাল হওয়ার পালা কিন্তু এখনও পর্যন্ত চাল পাচ্ছিনা। সকাল থেকে চাল নিবো বলে ৫ ঘন্টা বসে থেকে অনেকেই ক্লান্ত হয়ে পড়েছি। আমাদের মধ্যে অনেকে দীর্ঘ খাবার ও পানি না পেয়ে পেটে ক্ষুধা নিয়ে কষ্ট করছি।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে এ কর্মকর্তা জানান, একই দিনে আইন শৃঙ্খলা ও সমম্বয় কমিটির মিটিং থাকায় অতিথিরা ব্যস্ত ছিল তাই চাল দিতে বিলম্ব হয়েছে। তবে, চাল দেয়া উদ্ধোধনের পর অন্যান্য মিটিং গুলো করলে জেলেরা না খেয়ে দীর্ঘ সময় কষ্ট পেতনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে চাল প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন, সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকা, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার জহিরুল হক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, উপজেলা প্রকৌশলী আলী হায়দার, যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব, বৈদ্যেরবাজার নৌ পুলিশের ইনচার্জ আনোয়ার হোসেন ও কাউন্সিলর শাহজালাল প্রমূখ।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution