• বিকাল ৩:০৬ মিনিট সোমবার
  • ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি
সোনারগাঁ ২০ হাজার মিটার অবৈধ কারেন্টজাল জব্দ

সোনারগাঁ ২০ হাজার মিটার অবৈধ কারেন্টজাল জব্দ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে অবৈধ কারেন্ট জাল বিক্রির সময় ২০ হাজার মিটার জাল জব্দ করেন সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার।

আজ রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক বাজারে অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জাল বিক্রয়ের সাথে জড়িতরা পালিয়ে যায়। জব্দকৃত জালের আনুমানিক দাম প্রায় সাড়ে ৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল উপজেলা চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সোনারগাঁ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, আগামী ১৪ ই অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সব নদীতে ইলিশ সহ সব ধরনের মৎস্য শিকার নিষিদ্ধ। ইলিশ সম্পদকে রক্ষা করার জন্য টোনা জাল মেট সাইজ টা অনেক ছোট, এ ধরনের জাল নদীতে ফললে শুধুমাত্র ইলিশ মাছই না সব ধরনের মাছের পোনা ধ্বংস হয়ে যাবে। তাই বাচ্চা মাছটাকে রক্ষায় এই অপরাধমূলক কর্মকান্ডে তারা যেন পর্যাপ্ত জাল ব্যবহার করতে না পারে এবং এই সময়টাতে যাতে বেশী পোনা মাছ নিধন করতে না পারে, এই উদ্দেশ্যে আমরা অভিযান চালিয়েছি। কারেন্ট জাল সব সময় নিষিদ্ধ এটা কখনই ব্যবহারের উপযুক্ত কোনো জাল নয়। তাই মা ইলিশকে সামনে রেখে ডিম ছাড়ার পিক আওয়ারে তাদের রক্ষার জন্য অভিযানটি চালাচ্ছি এবং চালিয়ে যাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution