• রাত ১০:১৬ মিনিট শনিবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার
ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ কোরবানীর পশুবর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।সংগঠনের সদস্যরা সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় এ সংক্রান্ত লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করে। রোববার এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার। ব্রাইট সোনারগাঁ এর কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, সামাজিক সচেতনতায় তরুনদের এমন উদ্যোগ প্রশংসনীয়। তিনি বলেন, নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দিতে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে। এতে বর্জ্য অপসারন সহজ হয়। কোরবানী পরবর্তীতে বর্জ্য যেন জনগনের ভোগান্তি সৃষ্টি না করে সেজন্য সবাইকে সচেতন ও সচেষ্ট হতে হবে। বর্জ্য গর্ত করে মাটিতে পুতে রাখার বিষয়ে জোর দেন তিনি।
ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক অাকতার হাবিব বলেন, নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানি বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, ব্লিচিং পাউডার ছিটানো ও জনসচেতনতা তৈরীতে কাজ করতে হবে। কারো একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই প্রত্যেককে এগিয়ে আসতে হবে। তবেই অামাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।

তিনি বলেন, নির্দিষ্ট জায়গায় কোরবানী দেয়ার পাশাপাশি কোথাও যেন রক্ত, পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিব মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে। কোরবানী শেষে জবাইরস্থান পানি দিয়ে ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিতে হবে। আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি সাধ্যমতো জায়গায় ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করবে। তবে এই কাজে সবাইকে সহযোগিতা করতে হবে।
পরে সোনারগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড, উপজেলা এলাকা, পিরোজপুর, মোগরাপাড়া চৌরাস্তাসহ বিভিন্ন স্থানে লিফলেট ও ব্লিচিং পাইডার বিতরন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution