• রাত ১২:২০ মিনিট সোমবার
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ কোরবানীর পশুবর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।সংগঠনের সদস্যরা সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় এ সংক্রান্ত লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করে। রোববার এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার। ব্রাইট সোনারগাঁ এর কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, সামাজিক সচেতনতায় তরুনদের এমন উদ্যোগ প্রশংসনীয়। তিনি বলেন, নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দিতে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে। এতে বর্জ্য অপসারন সহজ হয়। কোরবানী পরবর্তীতে বর্জ্য যেন জনগনের ভোগান্তি সৃষ্টি না করে সেজন্য সবাইকে সচেতন ও সচেষ্ট হতে হবে। বর্জ্য গর্ত করে মাটিতে পুতে রাখার বিষয়ে জোর দেন তিনি।
ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক অাকতার হাবিব বলেন, নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানি বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, ব্লিচিং পাউডার ছিটানো ও জনসচেতনতা তৈরীতে কাজ করতে হবে। কারো একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই প্রত্যেককে এগিয়ে আসতে হবে। তবেই অামাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।

তিনি বলেন, নির্দিষ্ট জায়গায় কোরবানী দেয়ার পাশাপাশি কোথাও যেন রক্ত, পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিব মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে। কোরবানী শেষে জবাইরস্থান পানি দিয়ে ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিতে হবে। আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি সাধ্যমতো জায়গায় ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করবে। তবে এই কাজে সবাইকে সহযোগিতা করতে হবে।
পরে সোনারগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড, উপজেলা এলাকা, পিরোজপুর, মোগরাপাড়া চৌরাস্তাসহ বিভিন্ন স্থানে লিফলেট ও ব্লিচিং পাইডার বিতরন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution