• রাত ৯:২৬ মিনিট রবিবার
  • ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস
ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

ব্রাইট সোনারগাঁ এর পক্ষ থেকে কোরবানির বর্জ্য পরিস্কারে বিচিং পাউডার বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ কোরবানীর পশুবর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।সংগঠনের সদস্যরা সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় এ সংক্রান্ত লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করে। রোববার এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার। ব্রাইট সোনারগাঁ এর কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, সামাজিক সচেতনতায় তরুনদের এমন উদ্যোগ প্রশংসনীয়। তিনি বলেন, নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দিতে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে। এতে বর্জ্য অপসারন সহজ হয়। কোরবানী পরবর্তীতে বর্জ্য যেন জনগনের ভোগান্তি সৃষ্টি না করে সেজন্য সবাইকে সচেতন ও সচেষ্ট হতে হবে। বর্জ্য গর্ত করে মাটিতে পুতে রাখার বিষয়ে জোর দেন তিনি।
ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক অাকতার হাবিব বলেন, নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানি বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, ব্লিচিং পাউডার ছিটানো ও জনসচেতনতা তৈরীতে কাজ করতে হবে। কারো একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই প্রত্যেককে এগিয়ে আসতে হবে। তবেই অামাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।

তিনি বলেন, নির্দিষ্ট জায়গায় কোরবানী দেয়ার পাশাপাশি কোথাও যেন রক্ত, পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিব মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে। কোরবানী শেষে জবাইরস্থান পানি দিয়ে ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিতে হবে। আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি সাধ্যমতো জায়গায় ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করবে। তবে এই কাজে সবাইকে সহযোগিতা করতে হবে।
পরে সোনারগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড, উপজেলা এলাকা, পিরোজপুর, মোগরাপাড়া চৌরাস্তাসহ বিভিন্ন স্থানে লিফলেট ও ব্লিচিং পাইডার বিতরন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution