• দুপুর ২:৪৫ মিনিট শনিবার
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা নৌকা জেতাতে চেয়ারম্যান মাসুমের অবিরাম গণসংযোগ জামপুরে নৌকার সমর্থকদের উপর গুলি, সংঘর্ষে আহত ২০, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের গুলি আচারন বিধি লঙ্ঘন করে আল-আমিন সরকারের মনোনয়নপত্র জমা মেম্বার প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিলেন আলমগীর মেঘনা শিল্প শিল্লাঞ্চলে আশরাফ প্রধানের ২ সমর্থককে পিটিয়ে আহত ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি জনগনের সেবা ও ভালবাসায় পুনরায় প্রার্থী হয়েছি. চেয়ারম্যান রব দীর্ঘদিন পর সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত আমরা চোরের ভালবাসাও চাই আবার দলের মানও রাখতে চাই. কায়সার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে উন্নয়নের প্রতীক লাঙ্গলে ভোট দিবেন. ডালিয়া লিয়াকত চারদিকে স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়ার মহোৎসব চলছে. চুন্নু চুল পাতলা হয়ে যাচ্ছে? হেঁশেলে ধনেপাতা আছে তো লাঙ্গলের দায়িত্ব আপনাদের হাতে দিয়ে গেলাম. ডালিয়া লিয়াকত সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার শম্ভুপুরায় পরিবর্তনের অঙ্গিকার চান আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার হিমঘরে রাখার ৭ ঘণ্টা পর জানা গেলো ‘মৃত’ শ্রীকেশ বেঁচে আছেন
আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর

আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর

Logo


বিশ্বকাপ-ক্রিকেট

বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর সংগৃহীত

পর্দা নেমেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এর ঠিক পরদিনই বিশ্বকাপের সেরা দল বা “মোস্ট ভেলুয়েবল টিম অব দ্য টুর্নামেন্ট” ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

দল নির্বাচক প্যানেলে ছিলেন- ধারাভাষ্যকার ইয়ান বিশপ, নাটালিয়ে জার্মানোস, শেন ওয়াটসন এবং সাংবাদিক লরেন্স বুথ ও সাংবাদিক শহীদ হাশমি।

নির্বাচিত এ দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে পাকিস্তানের বাবর আজমের নাম। তবে এ দলে জায়গা হয়নি ভারতের কোনো ক্রিকেটারের।

ইয়ান বিশপ বলেন, “দল নির্বাচনের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন মতামত থাকবে এবং স্কোয়াড গঠন নিয়ে জোরালো আলোচনাও হবে। এরকম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে দল নির্বাচন করা অবিশ্বাস্যভাবে কঠিন ছিল। দলটি নির্বাচন করা হয়েছে মূলত সুপার-১২ ধেকে ফাইনাল পর্যন্ত খেলা দলগুলো নিয়ে।”

আইসিসির ঘোষিত বিশ্বকাপের এ সেরা দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া থেকে ডেভিড ওয়ার্নার, লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ও পেসার জশ হ্যাজলউড। উইকেটরক্ষক হিসেবে রয়েছেন ইংল্যান্ডের জস বাটলার, সঙ্গে মঈন আলী। পাকিস্তানের বাবর আজমকে অধিনায়কের মর্যাদা দেওয়া হয়েছে। এছাড়াও আছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। শ্রীলঙ্কা থেকে স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ব্যাটার চারিথ আসালাঙ্কা রয়েছেন সেরা দলে। দক্ষিণ আফ্রিকা থেকে অ্যানরিখ নরকিয়া ও অ্যাইডেন মারক্রাম জায়গা করে নিয়েছেন। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি।

ইয়ান বিশপ আরও বলেন, “একটি প্যানেল হিসাবে আমরা ব্যাটসম্যানদের রান এবং স্ট্রাইক রেট এবং ম্যাচে তার প্রভাব ইত্যাদি বিষয়গুলো মাথায় রেখেছি। এছাড়া আমরা খেলোয়াড়দের প্রাথমিক দলের অবস্থানের বিষয়টিও মাথায় রেখেছিলাম। যদিও এটি বাস্তবসম্মত ছিল না। কিছু কিছু বিষয়ে আপস করতে হয়েছিল।”

আইসিসির বিশ্বকাপের সেরা স্কোয়াড: 

ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, অ্যাইডেন মারক্রাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিখ নরকিয়া।

দ্বাদশ খেলোয়াড় : শাহীন শাহ আফ্রিদি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution