• রাত ১২:৪২ মিনিট মঙ্গলবার
  • ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে পারেন এএইচএম মাসুদ দুলাল! ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু লিয়াকত হোসেন খোকাকে মোশারফ হোসেনের শুভেচ্ছা রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা দূর্ণীতি রোধে সোনারগাঁয়ে র‌্যালি ও আলোচনা সভা ছেলের মৃত্যুর শোক আর হত্যাকারীদের যন্ত্রনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন মা বৈদ্যেরবাজারে ২য় মানবতার দেয়াল উদ্ধোধন সোনারগাঁয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন লিয়াকত হোসেন খোকা এমপি সোনারগাঁয়ে অজ্ঞাত গাড়ীর ধাক্কায় পিকআপ ভ্যান চালক নিহত সোনারগাঁয়ে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় মামলা, আসামীদের ছবি ভাইরাল ধলেশ্বরীতে দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন বিকাশ অ্যাপ দিয়ে যেভাবে ট্রেনের টিকিট কিনবেন পা ফাটা দূর হবে মাত্র তিন উপায়ে শিখে নিন সোনারগাঁয়ে দুই লঞ্চের সংঘর্ষ নিহত -১, নিখোঁজ ১৫ সোনারগাঁয়ে “মানবতার দেয়াল” তৈরী করল কয়েক জন শ্রমজীবি যুবক সরকার বিরোধী শ্লোগান দেয়ায় কমিউনিস্ট পার্টির পদসভায় ছাত্রলীগের বাঁধা মাদক ব্যবসায়ীকে দোকান ঘর ছেড়ে দিতে বলায় হামলা, আহত ৭ সোনারগাঁয়ে শীর্ষ চাঁদাবাজ প্রবাসী রনি গ্রেপ্তার
ইতিহাসের পাতায় হায়দরাবাদের দুই ওপেনার

ইতিহাসের পাতায় হায়দরাবাদের দুই ওপেনার

টি-টোয়েন্টিতে এক ইনিংসে জোড়া সেঞ্চুরির চতুর্থ ঘটনা দেখলো ক্রিকেট বিশ্ব। রোববার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে হায়দরাবাদের দুই ওপেনার ইংলিশ ক্রিকেটার জনি বেয়ারস্টো ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার দুজনই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেন।

বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালান দুই ওপেনার। এই দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতে বেঙ্গালুরুর বিপক্ষে ২৩১ রানের পাহাড় গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন বেয়ারস্টো। ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার।

বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুর বিপক্ষে রোববার ৫৫ বল খেলে পাঁচটি চার ও সমান ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার আগে ৫২ বলে সেঞ্চুরি করেন জনি বেয়ারস্টো। তার ৫৬ বলে ১১৪ করা ইনিংসটি ছিল ১২ চার ও ৭টি দৃষ্টি নন্দন ছক্কায় সাজানো।

সাজঘরে ফেরার আগে ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনী জুটিতে আইপিএলের সর্বোচ্চ ১৮৫ রানের রেকর্ড গড়েন এ দুই ওপেনার।

গত ২৫ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জোড়া সেঞ্চুরির নজির গড়েছিলেন অ্যালেক্স হেলস ও রাইলি রুশো। রংপুর রাইডার্সের হয়ে চট্টগ্রাম ভাইকিংস বোলারদের ওপর দিয়ে রীতিমতো ঝড় বইয়ে দেন দু’জন।

আর হেলস ও রুশোর ব্যাটে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে রংপুর। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৯ রান সংগ্রহ করে মাশরাফি বিন মুর্তজার দল। ইংলিশ ওপেনার হেলস ৪৮ বলে ১০০ রান করে আউট হন। অপর ওপেনার রুশো ৫১ বলে ১০০ রানে অপরাজিত ছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ২০১১ সালে প্রথমবার এক ইনিংসে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়েন কেভিন ও’ব্রায়েন ও হামিশ মার্শাল। গ্লুস্টারশায়ারের হয়ে মিডলসেক্সের বিপক্ষে দু’জন থামেন যথাক্রমে ১১৯ ও ১০২ রানে।

এর পাঁচ বছর পর জোড়া সেঞ্চুরির সাক্ষী হয় আইপিএল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি উপহার দেন অধিনায়ক বিরাট কোহলি (১০৯) ও এবি ডি ভিলিয়ার্স (১২৯*)।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution