• ভোর ৫:৪১ মিনিট শুক্রবার
  • ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী মোগরাপাড়া চৌরাস্তার পাবলিক টয়লেট খুলে দেয়ার দাবি সু চির ৩ প্রার্থীকে অপহরণ টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক পেঁপের বিশেষ ৮ গুণ সোনারগাঁয়ে ৭ জনের নমুনায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জালজব্দ সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব সোনারগাঁয়ে এখনো কমেনি আলুর দাম সোনারগাঁয়ে নতুন কোন করোনা আক্রান্ত নেই, সুস্থ ৪, মোট সুস্থ ৫৮১
জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে চার নতুন মুখ

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে চার নতুন মুখ

Logo


কথা ছিল বুধবার সন্ধ্যা নাগাদ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করা হবে। তবে, বুধবার সন্ধ্যায় সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলার কারণে হয়তো বার সেই দল আর ঘোষণা করা হয়নি। তবে বিলম্বও করলো না জাতীয় দলের নির্বাচকরা। আজ বিকেলেই চট্টগ্রামে বসে টেস্ট দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একই সঙ্গে বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে দিয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্টে হয়তো পরীক্ষায়-নিরীক্ষায় করতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। সঙ্গে নেই ওপেনার তামিম ইকবাল। এ কারণে নতুন অধিনায়কসহ দল ঘোষণা করতে হয়েছে। সে ক্ষেত্রে শুধু অধিনায়কই নয়, নতুন চারজনকে ডাকা হয়েছে দলে।

এছাড়া নতুন হিসেবে ডাকা হয়েছে, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস অলরাউন্ডার আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুকে। এই তিনজনের ইতিমধ্যেই অন্য ফরম্যাটগুলোতে অভিষেক হয়ে গেছে। অপু খেলেছেন ৪টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি। আরিফুল হক খেলেছেন ৬টি টি-টোয়েন্টি।

মোহাম্মদ মিঠুন ২০১৪ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলছেন। ১১টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি খেলার পর অবশেষে সুযোগ পেয়েছেন টেস্ট দলে। এবার মিঠুনের হয়তো অভিষেক হয়ে যাবে। কারণ, সাকিব আর তামিম যখন নেই, তখন তাদের বিকল্প হিসেবে মিঠুনের অভিষেক প্রায় নিশ্চিত। তারওপর, ওয়ানডেতে ব্যাট হাতেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি।

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট নেতৃত্বের দায়িত্ব যে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে তুলে দেয়া হবে তা আগেই জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দল ঘোষণার সময় সেটাই দেখা গেলো। নেতৃত্ব দেয়া হয়েছে রিয়াদের হাতেই।

বাদ দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। তার পরিবর্তে দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেলেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রমে সর্বশেষ টেস্ট খেলেছিলেন শফিউল। বরাবরের মতই বাদ পড়েছেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া আবু জায়েদ রাহীকে রাখা হয়েছে এবারও।

টেস্টের নিয়মিত মুখ তাইজুল ইসলাম এবং মুমিনুল হক অবধারিতভাবেই রয়েছেন দলে। ইমরুল কায়েসের সঙ্গে ওপেনার হিসেবে রয়েছেন লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত।

১৫ সদস্যের টেস্ট স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।সুত্র: জাগো নিউজ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution