• বিকাল ৫:১৬ মিনিট রবিবার
  • ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক পিরোজপুরে ৪টি বসত ঘরে আগুন মাহে রমজান উপলক্ষে সনমান্দী ইউনিয়নে অসহায়দের মাঝে ত্রান বিতরণ সোনারগাঁয়ে ট্রাক চাপায় মামা-ভাগ্নে নিহত মৃত শিশুকে কবর দেওয়াকে কেন্দ্র করে শিশুর স্বজনদের বাড়ীতে হামলা
পাকিস্তানকে হারালেই এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে হারালেই এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

Logo


এশিয়া কাপের সুপার ফোরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে নাটকীয়ভাবে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ। ২৪৯ রান তাড়ায় আফগানিস্তান থেমেছে ২৪৬ রানে।

সুপার ফোরে মাশরাফিদের এ জয়ে আফগানিস্তানের বিদায় যেমন নিশ্চিত হয়েছে, তেমনি নিশ্চিত হয়েছে ভারতের ফাইনাল খেলা। সুপার ফোরের দুই ম্যাচ শেষে ভারত পূর্ণ চার পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে।

অন্যদকে এক জয় ও এক হার নিয়ে সমান দুই পয়েন্ট পাকিস্তান ও বাংলাদেশের। কিন্তু ভারতের কাছে হারের ব্যবধানে পাকিস্তান বাংলাদেশের চেয়ে ভালো করায়, রান রেটে পাকিস্তানই একটু এগিয়ে আছে।

পাকিস্তান -০.৫৫৬ । আর -০.৬৪৫ রান রেট নিয়ে তিনে আছে বাংলাদেশ।

আর দুই হারে শূন্য হাত আফগানিস্তানের। ২৮ তারিখের ফাইনালে ‘স্বাগতিক’ভারতের মুখোমুখি কারা সেটাই হচ্ছে প্রশ্ন। বাংলাদেশ নাকি পাকিস্তান?

২৫ তারিখের আফগানদের বিপক্ষে ম্যাচটা ভারতের জন্য ফাইনালের প্রস্তুতি ম্যাচ। এ ম্যাচের ফল এশিয়া কাপে কোনো প্রভাব ফেলবে না।

আর ২৬ তারিখ বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ এখন অলিখিত সেমিফাইনাল। সে ম্যাচে জয় পেলেই তখন দ্বিতীয় সেরা হিসেবে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর পাকিস্তান একমাত্র জয় নিয়ে নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট হবে।

আর যদি ম্যাচটি টাই কিংবা পরিত্যক্ত হয়, তবে শ্রেয়তর রান রেটে পাকিস্তানই উঠবে ফাইনালে।

এশিয়া কাপের ব্যর্থতায় অধিনায়কত্ব হারালেন ম্যাথুজ

চলতি এশিয়া কাপে ছয় দলের মধ্যে সবচেয়ে বাজে ক্রিকেট খেলেছে শ্রীলঙ্কা। আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানের হার দিয়ে শুরু। পরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছেও হেরেছে ৯১ রানের বড় ব্যবধানে।

দুই ম্যাচের একটিতেও করতে পারেনি দুইশ রান। টুর্নামেন্টের সবচেয়ে দুর্বল দল হংকংও ভারতের বিপক্ষে লড়েছিল শেষপর্যন্ত। কিন্তু শ্রীলঙ্কা গড়তে পারেনি ন্যুনতম প্রতিরোধ। এশিয়া কাপের এ ব্যর্থতায় নিজের অধিনায়কত্বের ‘চাকরি’ হারিয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে টস করতে নামা হবে না ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের। তার বদলে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। একটি বিশদ সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাথুজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া ও চান্দিমালকে পুনরায় দায়িত্ব দেয়ার ব্যাপারে জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘রোববার জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসাথে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুজকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

বর্তমানে শ্রীলঙ্কার টেস্ট অধিনায়কের দায়িত্ব পালন করা চান্দিমাল এর আগে সাতটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাঁচটিতেই জিতেছিল তার দল। ম্যাথুজ তার অধিনায়কত্ব ক্যারিয়ারে ১০৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লঙ্কানদের। জিতেছেন ৫১টি, হেরেছেন ৪৯টি, টাই হয়েছে ১টি ও ফল আসেনি বাকি ৫টি ম্যাচে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution