• দুপুর ১:৩৭ মিনিট বুধবার
  • ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি এমপি’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় পার্টির প্রতিবাদ সভা সোনারগাঁয়ে ঈদগাহর জমি দখলের পায়তারা, বিক্ষোভ মিছিল সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে শোকজ ! কলাপাতা রেষ্টুরেন্টের নতুন সংযোজন জন্মদিনের কেক সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা বির্তক পিছু ছাড়ছে না নাম ফলকের তড়িঘড়ি করে লাগানো হলো সোনারগাঁও জি আর ইনিষ্টিটিউশনের নাম ফলক এ বছর হচ্ছে না সোনারগাঁও পৌরসভা নির্বাচন শ্রমিকলীগ সভাপতি মন্টুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া সোনারগাঁয়ে গোরস্থানের জমি দখলের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ সোনারগাঁয়ে দুটি দোকানে আগুন, ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই জমি লিখে না দেয়ায় আলাউদ্দিন বাহিনীর তান্ডব, বাড়িঘর ভাংচুর আহত ৬ পৌর মেয়র পদপ্রার্থী ছগীর আহম্মেদ করোনায় আক্রান্ত প্রতিবাদ মূখর সোনারগাঁয়ের রাজনীতি সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৭৬ সোনারগাঁয়ে ছাত্রদলের দোয়া মাহফিল
পাকিস্তানকে হারালেই এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে হারালেই এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

Logo


এশিয়া কাপের সুপার ফোরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানকে নাটকীয়ভাবে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ। ২৪৯ রান তাড়ায় আফগানিস্তান থেমেছে ২৪৬ রানে।

সুপার ফোরে মাশরাফিদের এ জয়ে আফগানিস্তানের বিদায় যেমন নিশ্চিত হয়েছে, তেমনি নিশ্চিত হয়েছে ভারতের ফাইনাল খেলা। সুপার ফোরের দুই ম্যাচ শেষে ভারত পূর্ণ চার পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে।

অন্যদকে এক জয় ও এক হার নিয়ে সমান দুই পয়েন্ট পাকিস্তান ও বাংলাদেশের। কিন্তু ভারতের কাছে হারের ব্যবধানে পাকিস্তান বাংলাদেশের চেয়ে ভালো করায়, রান রেটে পাকিস্তানই একটু এগিয়ে আছে।

পাকিস্তান -০.৫৫৬ । আর -০.৬৪৫ রান রেট নিয়ে তিনে আছে বাংলাদেশ।

আর দুই হারে শূন্য হাত আফগানিস্তানের। ২৮ তারিখের ফাইনালে ‘স্বাগতিক’ভারতের মুখোমুখি কারা সেটাই হচ্ছে প্রশ্ন। বাংলাদেশ নাকি পাকিস্তান?

২৫ তারিখের আফগানদের বিপক্ষে ম্যাচটা ভারতের জন্য ফাইনালের প্রস্তুতি ম্যাচ। এ ম্যাচের ফল এশিয়া কাপে কোনো প্রভাব ফেলবে না।

আর ২৬ তারিখ বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ এখন অলিখিত সেমিফাইনাল। সে ম্যাচে জয় পেলেই তখন দ্বিতীয় সেরা হিসেবে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর পাকিস্তান একমাত্র জয় নিয়ে নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট হবে।

আর যদি ম্যাচটি টাই কিংবা পরিত্যক্ত হয়, তবে শ্রেয়তর রান রেটে পাকিস্তানই উঠবে ফাইনালে।

এশিয়া কাপের ব্যর্থতায় অধিনায়কত্ব হারালেন ম্যাথুজ

চলতি এশিয়া কাপে ছয় দলের মধ্যে সবচেয়ে বাজে ক্রিকেট খেলেছে শ্রীলঙ্কা। আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানের হার দিয়ে শুরু। পরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছেও হেরেছে ৯১ রানের বড় ব্যবধানে।

দুই ম্যাচের একটিতেও করতে পারেনি দুইশ রান। টুর্নামেন্টের সবচেয়ে দুর্বল দল হংকংও ভারতের বিপক্ষে লড়েছিল শেষপর্যন্ত। কিন্তু শ্রীলঙ্কা গড়তে পারেনি ন্যুনতম প্রতিরোধ। এশিয়া কাপের এ ব্যর্থতায় নিজের অধিনায়কত্বের ‘চাকরি’ হারিয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে টস করতে নামা হবে না ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের। তার বদলে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। একটি বিশদ সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাথুজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া ও চান্দিমালকে পুনরায় দায়িত্ব দেয়ার ব্যাপারে জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘রোববার জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসাথে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুজকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

বর্তমানে শ্রীলঙ্কার টেস্ট অধিনায়কের দায়িত্ব পালন করা চান্দিমাল এর আগে সাতটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাঁচটিতেই জিতেছিল তার দল। ম্যাথুজ তার অধিনায়কত্ব ক্যারিয়ারে ১০৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লঙ্কানদের। জিতেছেন ৫১টি, হেরেছেন ৪৯টি, টাই হয়েছে ১টি ও ফল আসেনি বাকি ৫টি ম্যাচে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution